সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:২১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা দেশের মানুষ এখন পরিবর্তন চায় : কুমিল্লায় বিএনপির গণসমাবেশে মির্জা ফখরুল বিএনপির সমাবেশ ঘিরে নেইপরিবহন ধর্মঘট : সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের স্বস্তি প্রকাশ কুমিল্লায় বিএনপির সমাবেশ শুরু, টাউন হল মাঠে জনস্রোত   টাউনহলের পরিস্থিতি দেখে সন্তোষ প্রকাশ মির্জা ফখরুলের ব্রাহ্মণপাড়ায় ৫ পিস ইয়াবা রাখার দায়ে ৩ মাসের কারাদণ্ড সাংবাদিক সোহরাব সুমনের উপর সন্ত্রাসী হামলা : বুড়িচং প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ ব্যাপক প্রস্তুতিতে কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ আগামীকাল মুরাদনগরে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৫ জন আটক

কুমিল্লা নগরীতে জেলা পুলিশের উদ্যোগে করোনা প্রতিরোধমঞ্চ : চলছে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক প্রচারণা

সাদিক মামুন
  • আপডেট টাইম রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ৩১৫ দেখা হয়েছে
# কুমিল্লা নগরীতে পুলিশ সুপার ফারুক আহমেদের নেতৃত্বে করোনা প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালি।

মাস্ক পরার অভ্যেস-করোনামুক্ত বাংলাদেশ, বেড়ে যাচ্ছে করোনা-মাস্ক পরতে ভুলবনা, বেড়ে যাচ্ছে করোনা-হাত ধুতে ভুলবনা, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সচেতন হোন, কোভিড থেকে সাবধান-তিন ফুট দুরত্বই সমাধান…এ জাতীয় অসংখ্য শ্লোগানকে সামনে রেখে করোনাভাইরাসের দ্বিতীয় ধাপ প্রতিরোধে কুমিল্লায় জেলা পুলিশের উদ্যোগে র‌্যালি, মাস্ক বিতরণ, মাইকিং করে সচেতনতা সৃষ্টিসহ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

# করোনা প্রতিরোধমঞ্চে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার ফারুক আহমেদ।

রবিবার (২১ মার্চ) সকাল ১১টায় পুলিশ সুপার ফারুক আহমেদের নেতৃত্বে ‌র‌্যালিটি কুমিল্লা পুলিশ লাইন্স মোড় থেকে নগরীর ঝাউতলা, বাদুরতলা সড়ক হয়ে কান্দিরপাড় পূবালী চত্বরে করোনা প্রতিরোধমঞ্চে এসে শেষ হয়। র‌্যালিতে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাসহ পুলিশ সদস্যরা অংশ নেন।

পরে করোনা প্রতিরোধ মঞ্চে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আমীর আলী চৌধুরী।

# সচেতনতামূলক সভায় স্বাগত বক্তব্য রাখেন হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক প্রফেসর তৃপ্তীশ চন্দ্র ঘোষ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক ও ময়নামতি মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর তৃপ্তীশ চন্দ্র ঘোষ।বক্তব্যে তিনি বলেন, করোনা প্রাদুর্ভাব আবার বেড়েছে। একই সঙ্গে মানুষের মধ্যে অসচেতনতাও বেড়েছে।  আমরা শুরু থেকে বলে আসছি মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। ভ্যাকসিন নিলেও মাস্ক ব্যবহার ও সামাজিক দুরত্ব বজায়সহ স্বাস্থ্যবিধির সবটাই মানতে হবে।  এই টিকা কতদিন পর্যন্ত শরীরে কাজ করবে এটা জানা যায়নি। হয়তো প্রতিবছরই আলাদাভাবে আমাদের বুস্টার ডোজ নিতে হবে। তাই আমরা আবারও জোর দিয়ে বলবো করোনা প্রতিরোধে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই।

সচেতনতামূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, করোনা মহামারির ভয়াবহতা এখনো চলমান। ভয়-শঙ্কার মধ্যেই জীবিকার তাগিদে ছুটছে মানুষ। কিন্তু ইদানিং মানুষের মধ্যে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি না মানার একটা প্রবনতা লক্ষ্য করা যাচ্ছে। যা করোনা ভাইরাসের দ্বিতীয় ধাপের সংক্রমন বাড়িয়ে দিচ্ছে। এ অবস্থায় আমাদের সকলকে সচেতন হতে হবে।  মাস্ক পরাটা বাধ্যতামূলক করা হয়েছে।  আমরা এটার শতভাগ বাস্তবায়ন চাই। আর তাই কুমিল্লা জেলা পুলিশ করোনা প্রতিরোধে সাধারণ মানুষদের মধ্যে সচেতনতা বাড়াতে নগরীর কান্দিরপাড়ে করোনা প্রতিরোধ স্থায়ী মঞ্চ স্থাপন করা হয়েছে। সাধারণ মানুষের মধ্যে যারা মাস্ক ব্যবহার করছেন না তাদের বুঝিয়ে সচেতন করা এবং বিনামূল্যে মাস্ক বিতরণ ও মানুষ যেন স্বাস্থ্যবিধি মেনে চলে এজন্য সার্বক্ষণিক প্রচারণা চলবে করোনা প্রতিরোধ মঞ্চ থেকে।

পুলিশ সুপার বলেন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন শপিং মল ও দোকানপাট, বাসস্ট্যান্ড এবং রেলস্টেশনে মাস্ক ব্যবহার শতভাগ নিশ্চিত করার লক্ষ্যেও জেলা পুলিশ কাজ করে যাচ্ছে।

সচেতনতামূলক আলোচনা সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আজিম উল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) নাজমুল হাসান, নজরুল গবেষক অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক, জাতীয় মহিলা সংস্থা কুমিল্লা জেলা সভাপতি নারীনেত্রী পাপড়ি বোসসহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে নগরীতে মাস্ক না পরে বের হওয়া মানুষের মাঝে মাস্ক বিতরণ ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 21, 2021 6:45 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102