বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গেস্টহাউজ ‘দখলদারিত্ব’ মুক্ত চায় শিক্ষক সমিতি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষকের বিরুদ্ধে থানায় জিডি করলেন ডেপুটি রেজিষ্ট্রার কুমিল্লার তিতাসে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় আরো দুই জন গ্রেফতার নোবিপ্রবিতে সম্মেলন শুরু ছায়া জাতিসংঘের # বিভিন্ন প্রতিষ্ঠানের ২২০ শিক্ষার্থীর অংশগ্রহণ শান্তি ও সৌহার্দ্যের শহর হবে কুমিল্লা নগরী : মেয়র প্রার্থী তানিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে দেশ : জাহাঙ্গীর আলম সরকার এমপি নতুন প্রজন্মের মাঝে মহান একুশের গুরুত্ব ও চেতনা জাগিয়ে তুলতে হবে : আঞ্চলিক পরিচালক-বাউবি বরুড়ায় ব্র্যাকের ৭০টি উপানুষ্ঠানিক শিখন কেন্দ্রে নিজেদের তৈরি শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা আজ ২১শে ফেব্রুয়ারি, অন্যায়ের বিরুদ্ধে মাথা নত না করার দুর্দম সাহসের উৎস এম এ জাহের ফাউন্ডেশনের শিক্ষা বৃত্তি পেল মেধাবী শিক্ষার্থীরা কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা দিল সম্মিলিত আইনজীবী সম্বন্বয় পরিষদ # লিটন সভাপতি জাহাঙ্গীর সাধারণ সম্পাদক চৌদ্দগ্রামে ৫৪ কেজি গাঁজাসহ একজন আটক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ হচ্ছে পদত্যাগের তালিকা শিক্ষক হেনস্তার ঘটনায় কুবির দুই কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় জিডি কুবি শিক্ষক সমিতির সভাপতি তাহের সম্পাদক মেহেদি # নীল দলের নিরঙ্কুশ জয় কুমিল্লা আইডিয়াল কলেজে ইয়ুথ চেঞ্জ সোসাইটি বাংলাদেশের স্পিক টু লিড সেমিনার অনুষ্ঠিত বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে মিলনমেলা ও বসন্ত উৎসব ব্রাহ্মণপাড়ায় ৬৪ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার কুমিল্লায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৫০ বছর পূর্তি উদযাপন কুবি শিক্ষক সমিতির নির্বাচন সোমবার

কুমিল্লা নগরীতে বিদ্যুতের লোডশেডিংয়ে ভোগান্তি চরমে

সাদিক মামুন
  • আপডেট টাইম শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
  • ২২৪ দেখা হয়েছে

গ্রাহক সংখ্যা বৃদ্ধি ও চাহিদার দিক থেকে কুমিল্লায় বিদ্যুতের সার্বিক পরিস্থিতি আগের চেয়ে উন্নত হলেও আশ্বিনের গরমে বাসা-বাড়ি, অফিস-আদালত, শিল্প-কারখানায় বিদ্যুতের আসা-যাওয়ার ঘটনা কাজ-কর্ম ও স্বাভাবিক জীবনযাত্রায় ছন্দপতন ঘটাচ্ছে। প্রতিদিন কমবেশি লোডশেডিং ভোগান্তিতে পড়ছে গ্রাহকরা।

শনিবার (১৯ সেপ্টেম্বর) নগরীর, গাংচর, গর্জনখোলা, শুভপুর, চানপুর, চকবাজার, কোতয়ালী থানা রোড, রাজগঞ্জ, বজ্রপুর, দারোগাবাড়ী, মনোহরপুরসহ বিভিন্ন এলাকায়  ভোর ৫টা থেকে রাত ৯টা (রিপোর্ট টাইম) পর্যন্ত অন্তত ৯ বার বিদ্যুৎ আসা-যাওয়া করেছে। শনিবারের প্রচন্ড গরমের সময়ে ভোর থেকে বেলা ৩টা পর্যন্ত ৫বার বিদ্যুতের লোডশডিং সময় ছিল প্রতিবারে ৪০ মিনিট থেকে এক ঘন্টা। আর বিকেলে ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত ৪ বারের লোডশেডিংয়ে পাঁচ ঘন্টায় বিদ্যুৎ মিলেছে মাত্র দুই ঘন্টা। এ রিপোর্ট লিখা পর্যন্ত সর্বশেষ ৮টা ৪০ মিনিটে শুরু হওয়া লোডশেডিং শেষ হয় রাত ৯টা ৩৬মিনিটে। এরপর রাতে আর কতোবার লোডশেডিং হবে এটা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা ভাল বলতে পারবেন।

কুমিল্লায় প্রতিদিন শহর ও শহরতলীর গ্রাহকরা সকাল দুপুর, রাতে এমনকি ভোরেও বিদ্যুতের লোডশেডিংয়ের শিকার হচ্ছেন। গ্রাহকদের অভিযোগ, প্রতিদিনই দিনে-রাতে একাধিকবার বিদ্যুৎ চলে যায়। এক ঘন্টা থেকে দেড় দুই ঘন্টা পরে বিদ্যুৎ আসছে। বাসাবাড়িতে নিরপদে মটর চালু করতে না পারায় পানির সংকট দেখা দিচ্ছে।ইলেকট্রনিক্স সামগ্রীর মধ্যে টিভি, ফ্রিজ নষ্ট হওয়ার আশঙ্কায় রয়েছেন ঘরের লোকজন। করোনায় স্কুল কলেজ খোলা না থাকলেও ঘরে শিক্ষার্থীদের লেখাপড়ায় বিঘ্ন ঘটছে। স্থানীয় পত্রিকা অফিসগুলোতে এবং অনলাইন নিউজ মিডিয়া হাউজগুলোতে কাজের চরম ব্যাঘাত ঘটছে। আবার ছাপাখানা, ডিজিটাল সাইনের ব্যবসা, কম্পিউটার কম্পোজ, ফটোকপিয়ার দোকান ও এটিএম বুথের গ্রাহকরা দিনে রাতে একাধিকবার হঠাৎ বিদ্যুৎ চলে যাওয়ার ঘটনায় বিপাকে পড়ছেন।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 19, 2020 5:55 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102