মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:৩২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা প্রেসক্লাবে সাংবাদিক জালাল উদ্দিন স্মরণে শোকসভা ও মিলাদ ব্রাহ্মণপাড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষাবোর্ড : বেড়েছে জিপিএ-৫, কমেছে পাসের হার মুরাদনগরে কলেজের সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লা সদর দক্ষিণের সেই সুমাইয়া জিপিএ ৫ পেয়েছে চাঁদা না দেওয়ায় ও সমাবেশে যাওয়ায় মুরাদনগরে বিএনপি সমর্থককে পিটিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় বিএনপির গণসমাবেশ : মঞ্চজুড়ে বিশৃঙ্খলায় বিরক্ত কেন্দ্রিয় নেতারা এসএসসির ফল প্রকাশ : ছেলেরা এগিয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডে  পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা

কুমিল্লা নগরীতে বিদ্যুতের লোডশেডিংয়ে ভোগান্তি চরমে

সাদিক মামুন
  • আপডেট টাইম শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
  • ১৮৫ দেখা হয়েছে

গ্রাহক সংখ্যা বৃদ্ধি ও চাহিদার দিক থেকে কুমিল্লায় বিদ্যুতের সার্বিক পরিস্থিতি আগের চেয়ে উন্নত হলেও আশ্বিনের গরমে বাসা-বাড়ি, অফিস-আদালত, শিল্প-কারখানায় বিদ্যুতের আসা-যাওয়ার ঘটনা কাজ-কর্ম ও স্বাভাবিক জীবনযাত্রায় ছন্দপতন ঘটাচ্ছে। প্রতিদিন কমবেশি লোডশেডিং ভোগান্তিতে পড়ছে গ্রাহকরা।

শনিবার (১৯ সেপ্টেম্বর) নগরীর, গাংচর, গর্জনখোলা, শুভপুর, চানপুর, চকবাজার, কোতয়ালী থানা রোড, রাজগঞ্জ, বজ্রপুর, দারোগাবাড়ী, মনোহরপুরসহ বিভিন্ন এলাকায়  ভোর ৫টা থেকে রাত ৯টা (রিপোর্ট টাইম) পর্যন্ত অন্তত ৯ বার বিদ্যুৎ আসা-যাওয়া করেছে। শনিবারের প্রচন্ড গরমের সময়ে ভোর থেকে বেলা ৩টা পর্যন্ত ৫বার বিদ্যুতের লোডশডিং সময় ছিল প্রতিবারে ৪০ মিনিট থেকে এক ঘন্টা। আর বিকেলে ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত ৪ বারের লোডশেডিংয়ে পাঁচ ঘন্টায় বিদ্যুৎ মিলেছে মাত্র দুই ঘন্টা। এ রিপোর্ট লিখা পর্যন্ত সর্বশেষ ৮টা ৪০ মিনিটে শুরু হওয়া লোডশেডিং শেষ হয় রাত ৯টা ৩৬মিনিটে। এরপর রাতে আর কতোবার লোডশেডিং হবে এটা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা ভাল বলতে পারবেন।

কুমিল্লায় প্রতিদিন শহর ও শহরতলীর গ্রাহকরা সকাল দুপুর, রাতে এমনকি ভোরেও বিদ্যুতের লোডশেডিংয়ের শিকার হচ্ছেন। গ্রাহকদের অভিযোগ, প্রতিদিনই দিনে-রাতে একাধিকবার বিদ্যুৎ চলে যায়। এক ঘন্টা থেকে দেড় দুই ঘন্টা পরে বিদ্যুৎ আসছে। বাসাবাড়িতে নিরপদে মটর চালু করতে না পারায় পানির সংকট দেখা দিচ্ছে।ইলেকট্রনিক্স সামগ্রীর মধ্যে টিভি, ফ্রিজ নষ্ট হওয়ার আশঙ্কায় রয়েছেন ঘরের লোকজন। করোনায় স্কুল কলেজ খোলা না থাকলেও ঘরে শিক্ষার্থীদের লেখাপড়ায় বিঘ্ন ঘটছে। স্থানীয় পত্রিকা অফিসগুলোতে এবং অনলাইন নিউজ মিডিয়া হাউজগুলোতে কাজের চরম ব্যাঘাত ঘটছে। আবার ছাপাখানা, ডিজিটাল সাইনের ব্যবসা, কম্পিউটার কম্পোজ, ফটোকপিয়ার দোকান ও এটিএম বুথের গ্রাহকরা দিনে রাতে একাধিকবার হঠাৎ বিদ্যুৎ চলে যাওয়ার ঘটনায় বিপাকে পড়ছেন।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 19, 2020 5:55 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102