মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৩:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা প্রেসক্লাবে সাংবাদিক জালাল উদ্দিন স্মরণে শোকসভা ও মিলাদ ব্রাহ্মণপাড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষাবোর্ড : বেড়েছে জিপিএ-৫, কমেছে পাসের হার মুরাদনগরে কলেজের সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লা সদর দক্ষিণের সেই সুমাইয়া জিপিএ ৫ পেয়েছে চাঁদা না দেওয়ায় ও সমাবেশে যাওয়ায় মুরাদনগরে বিএনপি সমর্থককে পিটিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় বিএনপির গণসমাবেশ : মঞ্চজুড়ে বিশৃঙ্খলায় বিরক্ত কেন্দ্রিয় নেতারা এসএসসির ফল প্রকাশ : ছেলেরা এগিয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডে  পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা

‘কুমিল্লা’ নামেই বিভাগ হবে- বরকত উল্লাহ বুলু

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ৪৭ দেখা হয়েছে

বিএনপি ক্ষমতায় আসলে নাম পরিবর্তন করে ‘কুমিল্লা’ নামেই বিভাগ করা হবে বলে জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। তিনি বলেন, আমরা জানতে পেরেছি মেঘনা নামে কুমিল্লা বিভাগ করা হচ্ছে। কিন্তু বৃহত্তর কুমিল্লার মানুষের প্রাণের দাবি ‘কুমিল্লা’ নামে বিভাগ। আমরাও সবসময় কুমিল্লা নামেই বিভাগ চেয়েছি। তাই বিএনপি যদি আগামীতে ক্ষমতায় আসে- মানুষের দাবির প্রেক্ষিতে ‘মেঘনা’ নাম পরিবর্তন ‘কুমিল্লা’ নামেই বিভাগ করা হবে।

বুধবার বিকেলে কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। আগামী ২৬ নভেম্বর কুমিল্লা টাউন হল মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। ১০ শর্তে বিএনপিকে এখানে সমাবেশের অনুমতি দিয়েছে স্থানীয় প্রশাসন।

দশ শর্তে সমাবেশের অনুমতি পাওয়া প্রসঙ্গে বরকত উল্লাহ বুলু বলেন, বিএনপি একটি সাংগঠনিক দল। দেশের অন্যতম বড় এ দলটি সমাবেশ করতে কোথাও শর্ত মানতে হবে তা আমরা মনে করি না। আমরা সমাবেশের অনুমতি পেয়েছি এটাই যথেষ্ট, এসব শর্তের বিষয়ে আমাদেরকে কিছু জিজ্ঞেস করবেন না।

তিনি বলেন, কুমিল্লার বিভাগীয় গণসমাবেশ হবে স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশ। এই সরকারের পতনের জন্য মানুষ মুখিয়ে আছে। শুধু বিএনপির নেতা-কর্মীরাই নয়, সাধারণ মানুষও স্বতস্ফূর্তভাবে ২৬ নভেম্বরের গণসমাবেশে অংশ নিবে। লোকে লোকারণ্য হয়ে যাবে কুমিল্লা।

এসময় বিএনপির কেন্দ্রীয় ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক এবং কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিন উর রশিদ ইয়াছিন, বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, মহানগর বিএনপি নেতা কাউসার জামান বাপ্পী, যুবদলের কেন্দ্রীয় নেতা মোরতাজুল করিম বাদরু, কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উদবাতুল বারী আবু, দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসিম উদ্দিন, মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Last Updated on November 23, 2022 7:56 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102