রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০২:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে নিজেদের গ্রহণযোগ্যতা পরীক্ষা করে দেখতে পারেন : কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী মুরাদনগরে ইউপি সদস্যের বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ উৎসবমুখর পরিবেশে বরুড়ার পয়ালগাছা বহুমুখী উচ্চবিদ্যালয়ের গৌরবের ৮০ বছর পূর্তি উদযাপন বিনোদনকেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ঢল ঈদের জামাতে ঈদগাহ ছাপিয়ে সড়কে মুসল্লিদের ঢল সাম্য-সম্প্রীতির বার্তা নিয়ে এলো খুশির ঈদ ব্রা‏হ্মনপাড়ায় মাওলানা আ. বাতেন ফাউন্ডেশনের সেলাই মেশিন ও নগদ অর্থ পেল হতদরিদ্ররা চান্দিনায় সড়ক দুর্ঘটনায় স্বামীর পর চিকিৎসাধীন স্ত্রী ও ছেলের মৃত্যু ঈদের অনাবিল আনন্দে মেতে উঠতে প্রস্তুত কুমিল্লাবাসী শেষ হয়েও হচ্ছেনা ঈদের কেনাকাটা মেয়রের দায়িত্ব গ্রহণ করলেন তাহসিন বাহার সূচনা রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ কুমিল্লার চান্দিনায় ঈদের কেনাকাটা শেষে সড়কে প্রাণ গেল দুবাই প্রবাসীর ।। স্ত্রী-সন্তান লাইফ সাপোর্টে বিজয়নগরে ফুটবল খেলা দেখতে গিয়ে বিদ্যুতের তারে জড়িয়ে শিশুর মর্মান্তিক মৃত্যু দেবিদ্বারে দেড় হাজার পরিবারের মাঝে পোষাক ও ঈদ খাদ্যসামগ্রী বিতরণ কুমিল্লায় জাতীয় সাংবাদিক সংস্থার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত কুমিল্লায় চার্টার্ড লাইফের মৃত্যুদাবির চেক পেলেন নমিনি চান্দিনায় অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির দায় ড্রেজার ব্যবসায়ির কারাদণ্ড ঈদযাত্রা আনন্দমুখর করতে মহাসড়কে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা : কুমিল্লায় হাইওয়ে পুলিশ প্রধান

কুমিল্লা যুবদল নেতা সোহেল হত্যা মামলার রায়ে মিঠুর মৃত্যুদন্ডাদেশ

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৬২ দেখা হয়েছে

২০১২ সালের ২৯ সেপ্টেম্বর গ্রেফতার অবস্থায় আহসান হাবিব মিঠু। ফাইল ছবি #

কুমিল্লা শহর যুবদলের যুগ্ম আহবায়ক এসএম তৌহিদ সোহেল হত্যা মামলার রায়ে একজনের মৃত্যুদন্ড ও অপর দুই আসামীকে বেকসুর খালাস দিয়েছে কুমিল্লার আদালত।

বুধবার (৯ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক আবদুল্লাহ আল মামুন এ রায় ঘোষণা করেন।

রায়ে বিবাদী পক্ষ সন্তোষ প্রকাশ করলেও বাদী সন্তুষ্ট হননি এ রায়ে। বাদী খালাসপ্রাপ্ত দুই আসামীর সাজার লক্ষ্যে উচ্চ আদালতে আপীল করবেন বলে জানিয়েছেন।

আট বছর আগে কুমিল্লা শহরের রেইসকোর্স এলাকায় খুন হওয়া  যুবদল নেতা এসএম তৌহিদ সোহেল হত্যা মামলায় বহিস্কৃত যুবদল নেতা আহসান হাবিব মিঠুকে মৃত্যুদন্ড এবং তার বড় ভাই জেলা বিএনপি নেতা মোস্তফা জামান ও মিঠুর বন্ধু হাসানকে বেকসুর খালাস প্রদান করে আদালত। বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আলী আক্কাস রায়ে সন্তোষ প্রকাশ করেন।

অপরদিকে মামলার বাদী নিহত তৌহিদ সোহেলের স্ত্রী বদরুন নাহার লুনা বলেন, ‘আমার স্বামীকে যারা হত্যা করেছে তাদের মধ্যে দুইজনকে আদালত বেকসুর খালাস দিয়েছে। আর জামিনে এসে পলাতক আহসান হাবিব মিঠুকে মৃত্যুদন্ড দিয়েছে। এখন তো খালাস পাওয়া আসামীদের জন্য রেইসকোর্স এলাকায় থাকা সম্ভব হবে না। আমরা এ রায় মানি না। আমরা উচ্চ আদালতে আপিল করবো।’

প্রসঙ্গত, ২০১২ সালের ১৬ সেপ্টেম্বর রবিবার সন্ধ্যায় কুমিল্লা শহরের রেইসকোর্স এলাকার একটি চা দোকানে কুমিল্লা শহর যুবদলের যুগ্ম আহবায়ক তৌহিদ সোহেলের সাথে কথাকাটাকাটি হয় শহর যুবদলের অপর যুগ্ম আহবায়ক আহসান হাবিব মিঠুর। দুইজনের বসবাস একই এলাকায়।  কথা কাটাকাটির একপর্যায়ে মিঠু রাগাম্বিত হয়ে তার কাছে থাকা ছোরা দিয়ে সোহেলের বুকে ও পেটে দু’বার ছুরিকাঘাত করে ঘটনাস্থল থেকে চলে যায়। পরে মূমর্ষ অবস্থায় স্থানীয় লোকজন নগরের ঝাউতলায় মুন হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক সোহেলকে মৃত ঘোষণা করেন। নিহত যুবদল নেতা সোহেলের দুই ছেলে এবং এক মেয়ে রয়েছে। এঘটনায় নিহত সোহেলের স্ত্রী বদরুননাহার লুনা বাদী হয়ে কোতয়ালী থানায় মামলা করেন। মামলায় আহসান হাবিব মিঠু ও তার বড় ভাই কুমিল্লা (দক্ষিণ) জেলা বিএনপি নেতা মোস্তফা জামানসহ অজ্ঞাত চারজনকে আসামী করা হয়। মামলাটির তদন্ত কর্মকর্তা ছিলেন এস.আই গৌতম চন্দ্র দে।

হত্যার ১৩দিনের মাথায় কুমিল্লা কোতয়ালী মডেল থানার পুলিশ ঘাতক আহসান হাবিব মিঠুকে ২৯ সেপ্টেম্বর শনিবার মধ্যরাতে ঢাকার কলাবাগান থানার কাঁঠালবাগান এলাকা থেকে গ্রেফতার করে।দীর্ঘদিন জেল হাজতে থাকার পর জামিনে বের হয়ে মিঠু আত্মগোপন করে বলে জানা গেছে।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 9, 2020 5:56 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102