সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী মুরাদনগরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বাহেরচর গ্রামের জাকির গ্রেফতার প্রধানমন্ত্রীর ভিশন ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে স্মার্ট শিক্ষার্থী গড়তে হবে -মেয়র রিফাত

কুমিল্লা যুবদল নেতা সোহেল হত্যা মামলার রায়ে মিঠুর মৃত্যুদন্ডাদেশ

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৩১০ দেখা হয়েছে

২০১২ সালের ২৯ সেপ্টেম্বর গ্রেফতার অবস্থায় আহসান হাবিব মিঠু। ফাইল ছবি #

কুমিল্লা শহর যুবদলের যুগ্ম আহবায়ক এসএম তৌহিদ সোহেল হত্যা মামলার রায়ে একজনের মৃত্যুদন্ড ও অপর দুই আসামীকে বেকসুর খালাস দিয়েছে কুমিল্লার আদালত।

বুধবার (৯ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক আবদুল্লাহ আল মামুন এ রায় ঘোষণা করেন।

রায়ে বিবাদী পক্ষ সন্তোষ প্রকাশ করলেও বাদী সন্তুষ্ট হননি এ রায়ে। বাদী খালাসপ্রাপ্ত দুই আসামীর সাজার লক্ষ্যে উচ্চ আদালতে আপীল করবেন বলে জানিয়েছেন।

আট বছর আগে কুমিল্লা শহরের রেইসকোর্স এলাকায় খুন হওয়া  যুবদল নেতা এসএম তৌহিদ সোহেল হত্যা মামলায় বহিস্কৃত যুবদল নেতা আহসান হাবিব মিঠুকে মৃত্যুদন্ড এবং তার বড় ভাই জেলা বিএনপি নেতা মোস্তফা জামান ও মিঠুর বন্ধু হাসানকে বেকসুর খালাস প্রদান করে আদালত। বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আলী আক্কাস রায়ে সন্তোষ প্রকাশ করেন।

অপরদিকে মামলার বাদী নিহত তৌহিদ সোহেলের স্ত্রী বদরুন নাহার লুনা বলেন, ‘আমার স্বামীকে যারা হত্যা করেছে তাদের মধ্যে দুইজনকে আদালত বেকসুর খালাস দিয়েছে। আর জামিনে এসে পলাতক আহসান হাবিব মিঠুকে মৃত্যুদন্ড দিয়েছে। এখন তো খালাস পাওয়া আসামীদের জন্য রেইসকোর্স এলাকায় থাকা সম্ভব হবে না। আমরা এ রায় মানি না। আমরা উচ্চ আদালতে আপিল করবো।’

প্রসঙ্গত, ২০১২ সালের ১৬ সেপ্টেম্বর রবিবার সন্ধ্যায় কুমিল্লা শহরের রেইসকোর্স এলাকার একটি চা দোকানে কুমিল্লা শহর যুবদলের যুগ্ম আহবায়ক তৌহিদ সোহেলের সাথে কথাকাটাকাটি হয় শহর যুবদলের অপর যুগ্ম আহবায়ক আহসান হাবিব মিঠুর। দুইজনের বসবাস একই এলাকায়।  কথা কাটাকাটির একপর্যায়ে মিঠু রাগাম্বিত হয়ে তার কাছে থাকা ছোরা দিয়ে সোহেলের বুকে ও পেটে দু’বার ছুরিকাঘাত করে ঘটনাস্থল থেকে চলে যায়। পরে মূমর্ষ অবস্থায় স্থানীয় লোকজন নগরের ঝাউতলায় মুন হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক সোহেলকে মৃত ঘোষণা করেন। নিহত যুবদল নেতা সোহেলের দুই ছেলে এবং এক মেয়ে রয়েছে। এঘটনায় নিহত সোহেলের স্ত্রী বদরুননাহার লুনা বাদী হয়ে কোতয়ালী থানায় মামলা করেন। মামলায় আহসান হাবিব মিঠু ও তার বড় ভাই কুমিল্লা (দক্ষিণ) জেলা বিএনপি নেতা মোস্তফা জামানসহ অজ্ঞাত চারজনকে আসামী করা হয়। মামলাটির তদন্ত কর্মকর্তা ছিলেন এস.আই গৌতম চন্দ্র দে।

হত্যার ১৩দিনের মাথায় কুমিল্লা কোতয়ালী মডেল থানার পুলিশ ঘাতক আহসান হাবিব মিঠুকে ২৯ সেপ্টেম্বর শনিবার মধ্যরাতে ঢাকার কলাবাগান থানার কাঁঠালবাগান এলাকা থেকে গ্রেফতার করে।দীর্ঘদিন জেল হাজতে থাকার পর জামিনে বের হয়ে মিঠু আত্মগোপন করে বলে জানা গেছে।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 9, 2020 5:56 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102