রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দেবিদ্বারে এলজিসহ ডাকাত সদস্য গ্রেফতার বিদেশের বাজারেও চাহিদা ধরে রেখেছে কুমিল্লার লতি দেবিদ্বারের ধামতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে যেতে পারছেন না - পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ কাভার্ডভ্যানকে ধাক্কা দিয়ে গরুবাহী ট্রাক উল্টে লাকসামের ব্যাপারীসহ দুই জন নিহত এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ : কুমিল্লা শিক্ষাবোর্ডে ৭৮১ জনের ফলাফল পরিবর্তন কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোরী ধর্ষণের দায়ে কসমেটিকস দোকানির যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লায় মেধা অন্বেষণে ‘ছাত্রী সংঘ’ সিনেমার জন্য ২৫ অভিনয়শিল্পী নির্বাচিত কুমিল্লার দেবিদ্বারে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েও মেডিকেল রিপোর্টে ‘নরমাল’, ন্যায় বিচার নিয়ে শঙ্কিত কমবে উৎপাদন খরচ ও সময় ।। মুরাদনগরে সমলয় পদ্ধতিতে ধানের চারা রোপণ শুরু মুরাদনগরে গ্রাম পুলিশের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সমিতির সদস্য পথ হারালো কুবির তিন শিক্ষক চান্দিনা পৌর এলাকার রাস্তাঘাটের বেহালদশা, জনদুর্ভোগ চরমে মুরাদনগরে মদ খেয়ে মাতলামি, পাঁচ দিনের কারাবাস নাঙ্গলকোটে অটোরিকশা চালক হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মুরাদনগরে কৃষক ও উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হাসেম-ইলিয়াসের নেতৃত্বে বরুড়া প্রেসক্লাবের কমিটি গঠন বিজয়নগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়ি চালকের ওপর হামলার অভিযোগ চান্দিনা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন, সাধারণ সম্পাদক পদে রোমেন পুনর্নির্বাচিত বরুড়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসি ২০২০ সালের পরীক্ষকদের সম্মানী আট কোটি টাকা পরিশোধ

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪
  • ৬৮১ দেখা হয়েছে

কুমিল্লা শিক্ষাবোর্ডের এসএসসি-২০২০ সালের পরীক্ষার সম্মানী সংশ্লিষ্টদের ব্যাংক হিসাবে প্রেরণ করা হয়েছে।

শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড, কুমিল্লার ২০২০ সনের এসএসসি পরীক্ষায় দায়িত্ব পালনকারী প্রশ্ন প্রণেতা, সমীক্ষক, অনুবাদক, পুনঃনিরীক্ষক, প্রধান পরীক্ষক, পরীক্ষক, নিরীক্ষকগণনের সম্মানী সংশ্লিষ্টদের সোনালী ব্যাংক হিসাবে প্রেরণ করা হয়েছে।

কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম ‘প্রতিসময়’কে জানান, এ বছর কুমিল্লা বোর্ডে প্রশ্নপ্রণেতা, সমীক্ষক, অনুবাদক, পুনঃনিরীক্ষক ৩০৬জন, প্রধান পরীক্ষক ৫২০জন, পরীক্ষক ৭৪২৯জন, নিরীক্ষক – ১০৬৪ জনসহ মোট ৯ হাজার ৩১৯জন দায়িত্ব পালন করেন। এসব কাজের সম্মানী বাবদ প্রায় আট কোটি টাকা পরিশোধ করা হয়।

তিনি বলেন, করোনা পরিস্থিতির মাঝেও বোর্ডের চেয়ারম্যান মহোদয়, সচিব মহোদয় ও পরীক্ষা নিয়ন্ত্রক মহোদয়, কম্পিউটার শাখা, হিসাব শাখা ও সোনালী ব্যাংক, বিআইসি শাখাসহ সংশ্লিষ্টদের আন্তরিকতায় দ্রুততম সময়ে সম্মানী পরিশোধ করা সম্ভব হয়েছে। এদিকে গত জুন মাসে ২০১৯ সালের জেএসসি পরীক্ষায় দায়িত্ব পালনকারী ৭১০০ জনের সম্মানীও পরিশোধ করা হয়েছে।

এ বিষয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো: আবদুস ছালাম বলেন- বোর্ডের পাবলিক পরীক্ষার বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে যারা দায়িত্ব পালন করেন তাঁদের সম্মানী দ্রুত প্রদানের জন্য বোর্ড বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগীতায় করোনাকালীন পরিস্থিতির মাঝেও আমরা ২০১৯ সালের জেএসসি ও ২০২০ সালের এসএসসি পরীক্ষার সম্মানী দ্রুত পরিশোধ করতে পেরেছি। তাছাড়া এবছর থেকে সম্মানীও বৃদ্ধি করা হয়েছে।

এদিকে ২০১৬ সাল হতে কুমিল্লা শিক্ষাবোর্ড সকল ধরনের সম্মানী সংশ্লিষ্টদের সোনালী ব্যাংকের অনলাইন হিসাবে প্রদান করে আসছে। এতে শিক্ষকগণের ভোগান্তি কমার সাথে সাথে পরীক্ষার ফল প্রকাশের পর দ্রুততম সময়ের মধ্যে সম্মানী পাচ্ছেন। সংশ্লিষ্ট শিক্ষকগণ বোর্ডের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

Last Updated on March 14, 2024 5:09 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102