সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:১৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মুরাদনগরের সবুজ ১১৩৬ বোতল বিদেশী মদসহ কুমিল্লা নগরীর টমছমব্রীজে আটক কুমিল্লা নগরীর ঠাকুরপাড়ায় ডাস্টবিনে নবজাতকের লাশ দাউদকান্দিতে আওয়ামী লীগ নেতার গাড়ি ভাংচুর ও হামলার ঘটনায় মূল আসামী গ্রেফতার ইটভাটার মাটিতে কর্দমাক্ত কুমিল্লা-সিলেট সড়কে ঘটছে দুর্ঘটনা কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান

কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসি ২০২০ সালের পরীক্ষকদের সম্মানী আট কোটি টাকা পরিশোধ

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
  • ৬০২ দেখা হয়েছে

কুমিল্লা শিক্ষাবোর্ডের এসএসসি-২০২০ সালের পরীক্ষার সম্মানী সংশ্লিষ্টদের ব্যাংক হিসাবে প্রেরণ করা হয়েছে।

শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড, কুমিল্লার ২০২০ সনের এসএসসি পরীক্ষায় দায়িত্ব পালনকারী প্রশ্ন প্রণেতা, সমীক্ষক, অনুবাদক, পুনঃনিরীক্ষক, প্রধান পরীক্ষক, পরীক্ষক, নিরীক্ষকগণনের সম্মানী সংশ্লিষ্টদের সোনালী ব্যাংক হিসাবে প্রেরণ করা হয়েছে।

কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম ‘প্রতিসময়’কে জানান, এ বছর কুমিল্লা বোর্ডে প্রশ্নপ্রণেতা, সমীক্ষক, অনুবাদক, পুনঃনিরীক্ষক ৩০৬জন, প্রধান পরীক্ষক ৫২০জন, পরীক্ষক ৭৪২৯জন, নিরীক্ষক – ১০৬৪ জনসহ মোট ৯ হাজার ৩১৯জন দায়িত্ব পালন করেন। এসব কাজের সম্মানী বাবদ প্রায় আট কোটি টাকা পরিশোধ করা হয়।

তিনি বলেন, করোনা পরিস্থিতির মাঝেও বোর্ডের চেয়ারম্যান মহোদয়, সচিব মহোদয় ও পরীক্ষা নিয়ন্ত্রক মহোদয়, কম্পিউটার শাখা, হিসাব শাখা ও সোনালী ব্যাংক, বিআইসি শাখাসহ সংশ্লিষ্টদের আন্তরিকতায় দ্রুততম সময়ে সম্মানী পরিশোধ করা সম্ভব হয়েছে। এদিকে গত জুন মাসে ২০১৯ সালের জেএসসি পরীক্ষায় দায়িত্ব পালনকারী ৭১০০ জনের সম্মানীও পরিশোধ করা হয়েছে।

এ বিষয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো: আবদুস ছালাম বলেন- বোর্ডের পাবলিক পরীক্ষার বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে যারা দায়িত্ব পালন করেন তাঁদের সম্মানী দ্রুত প্রদানের জন্য বোর্ড বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগীতায় করোনাকালীন পরিস্থিতির মাঝেও আমরা ২০১৯ সালের জেএসসি ও ২০২০ সালের এসএসসি পরীক্ষার সম্মানী দ্রুত পরিশোধ করতে পেরেছি। তাছাড়া এবছর থেকে সম্মানীও বৃদ্ধি করা হয়েছে।

এদিকে ২০১৬ সাল হতে কুমিল্লা শিক্ষাবোর্ড সকল ধরনের সম্মানী সংশ্লিষ্টদের সোনালী ব্যাংকের অনলাইন হিসাবে প্রদান করে আসছে। এতে শিক্ষকগণের ভোগান্তি কমার সাথে সাথে পরীক্ষার ফল প্রকাশের পর দ্রুততম সময়ের মধ্যে সম্মানী পাচ্ছেন। সংশ্লিষ্ট শিক্ষকগণ বোর্ডের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

Last Updated on July 30, 2020 9:24 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102