সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১২:১১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী মুরাদনগরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বাহেরচর গ্রামের জাকির গ্রেফতার প্রধানমন্ত্রীর ভিশন ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে স্মার্ট শিক্ষার্থী গড়তে হবে -মেয়র রিফাত

কুমিল্লা শিক্ষাবোর্ড কর্মকর্তাদের নাম ব্যবহার করে সক্রিয় হয়ে উঠেছে বিকাশে টাকা দাবি চক্র

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
  • ২২৪ দেখা হয়েছে

বৃত্তি প্রদানসহ নানা প্রলোভন দেখিতে বিকাশে অর্থ দাবি করে কুমিল্লা শিক্ষাবোর্ড কর্মকর্তাদের নাম ব্যবহার করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান,অভিভাবক এবং শিক্ষার্থীদের নিকট প্রতারনার চেষ্টায় সক্রিয় হয়ে উঠেছে একটি চক্র।

এনিয়ে বিচলিত না হয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কুমিল্লা শিক্ষাবোডের্র পক্ষ থেকে সতর্কতামূলক নোটিশ জারি করা হয়েছে। এছাড়া কুমিল্লা কোতয়ালী মডেল থানায় সাধারন ডাইরী করা হয়েছে। অবহিত করা হয়েছে বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থাকে।

কুমিল্লা শিক্ষাবোর্ড সচিব প্রফেসর নূর মোহাম্মদ বাদী হয়ে সোমবার (২১ সেপ্টেম্বর) বিকালে কোতয়ালী থানায় সাধারন ডাইরী করেন। এছাড়া কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালামের আদেশক্রমে কুমিল্লা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জহিরুল ইসলাম পাটোয়ারী স্বাক্ষরিত একটি সতর্ক বিজ্ঞপ্তিটি কুমিল্লা শিক্ষাবোর্ডের ওয়েবসাইটসহ বোর্ডের আওতাধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ই-মেইল করা হয়েছে।

কুমিল্লা শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, বোর্ড কর্মকর্তাদের নাম ব্যবহার করে একটি প্রতারক চক্র বোর্ডের আওতাধীন বিভিন্ন জেলার কয়েকটি প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও শিক্ষার্থীদের নিকট ফোন করে এসএসসি ও এইচএসসি বৃত্তিসহ নানা প্রলোভন দেখিয়ে বিকাশে অর্থ দাবি করে। প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল নম্বর হচ্ছে: ০১৭৫৩-৫৩৬০৭১,০১৭৪২-৯৬২৩২৩। এসব মোবাইল নম্বর থেকে মেসেস পাঠিয়ে বৃত্তির প্রলোভন দেখিয়ে বিকাশে টাকা চাওয়া হয়। বিষয়টি কয়েকজন শিক্ষক ও অভিভাবক কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছেন। এ নিয়ে বোর্ড সোমবার (২১ সেপ্টেম্বর) সাধারন ডাইরী ও সতর্কবার্তা জারি করে।

কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম বলেন, ‘শিক্ষাবোর্ড কোন ধরনের বৃত্তির টাকা প্রদান করে না,শুধু বৃত্তির গ্রেজেড প্রদান করে। প্রতারক চক্রটি অর্থ হাতিয়ে নেয়ার পাশাপাশি কুমিল্লা শিক্ষাবোর্ড ও কুমিল্লা শিক্ষাবোর্ড সংশ্লিষ্ট কর্মকর্তাদের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য এহীন অপচেষ্টা চালাচ্ছে। এ বিষয়ে আমরা আইন-শৃংখলা বাহিনীকে অবহিত করেছি। আমরা আশা করছি আইন-শৃংখলা বাহিনী অচিরেই তাদের সনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহনে সক্ষম হবেন।’

উল্লেখ্য,গত বছর এসএসসি ও এইচএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশের আগেও একটি প্রতারক চক্র মোবাইল ফোনের পাশাপাশি শিক্ষাবোর্ড কর্মকর্তাদের নামে ভূয়া ফেসবুক আইডি খুলে এবং মোবাইলে ম্যাসেস পাঠিয়ে ও কল করে ফল পরিবর্তনের নামে টাকা দাবি করে এ ধরনের প্রতারনার চেষ্টা চালিয়েছিল। বোর্ডের সতর্কাবস্থানের কারনে ওই সময়ে চক্রটি সফল হতে পারেনি।

#দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 22, 2020 6:51 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102