বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা

কুমিল্লা ১০ বিজিবি’র অভিযানে অস্ত্র গুলিসহ চার লক্ষাধিক টাকার মাদক ও অন্যান্য পন্য আটক

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০
  • ২৯৩ দেখা হয়েছে

ছবি: অস্ত্র, মাদক ও বিভিন্ন অবৈধ পন্য আটক করে কুমিল্লা বিজিবি #

ভারতের সীমান্ত ঘেঁষা জেলা কুমিল্লার বেশ কয়েকটি উপজেলা রয়েছে, যার অবস্থান ভারত সীমান্ত লাগোয়া। এসব সীমান্ত পথে প্রতিনিয়ত অস্ত্র, ইয়াবা, হোরোইন, ফেন্সিডিল, মদ, বিয়ার, কাপড়, প্রসাধনী, শিশু খাদ্য, গাড়ীর যন্ত্রাংশসহ বিভিন্ন প্রকারের প্রয়োজনীয় পন্য চোরাচালান হয়ে থাকে।

কুমিল্লা জেলার ১২৫ কিলোমিটার সীমান্তে বিজিবি’র ক্যাম্পগুলো মাদক ও চোরাচালানের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকায় চোরাকারবারিরা বিভিন্ন কৌশল অবলম্বন করে থাকে। এরপরও অনেকেক্ষেত্রে মাদক, অস্ত্র চোরাকারবারিরা সুবিধা করতে না পেরে বিজিবির জালে আটক হয়।

তেমনিভাবে বুধবার ২৬ আগস্ট বিকেলে কুমিল্লা ব্যাটালিয়ন ১০ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল মোঃ গোলাম ফজলে রাব্বি, পিএসসি’র নেতৃত্বে সাতঘরিয়া বিওপি’র দায়িত্বপূর্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

১০ বিজিবি অধিনায়কের পক্ষে অতিরিক্ত পরিচালক আবদুল্লাহ আল ফারুকী প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ওই অভিযানে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ২১২০/৯এস হতে আনুমানিক দুইশো গজ বাংলাদেশের অভ্যন্তরে ‘দক্ষিণ কাইছুটি’ নামক স্থান হতে দেশীয় তৈরী একটি রিভলবার(যার আনুমানিক মূল্য ১০ হাজার টাকা),চার রাউন্ড গুলি(আনুমানিক মূল্য ৮০০ টাকা) এবং ২০ বোতল ফেন্সিডিলসহ (আনুমানিক মূল্য ৮ হাজার টাকা) মানিক নামে এক অস্ত্র ও মাদক চোরাকারবারিকে আটক করে। সে ফেনি সদরের পাঁচগাছিয়া গ্রামের সামছুল হকের ছেলে।বিকেলেই তাকে চৌদ্দগ্রাম থানায় হস্তান্তর করা হয়।

এছাড়াও অন্যান্য বর্ডার পোস্টের দায়িত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করে ভারতীয় ২৫ বোতল মদ (আনুমানিক মূল্য ৩৭ হাজার ৫০০টাকা), ২ হাজার ৪৫০টি বিভিন্ন প্রকার আতশবাজী (আনুমানিক মূল্য ১ লাখ ৬১ হাজার ২৫০ টাকা) এবং দুই হাজার পিস জনসন ক্রীম (আনুমানিক মূল্য ২ লাখ ২০ হাজার টাকা) মালিকবিহীন অবস্থায় আটক করা হয়।

আটককৃত অস্ত্র-গোলাবারুদ, মাদকদ্রব্য এবং অন্যান্য মালামালের আনুমানিক মূল্য ৪ লাখ ৩৭ হাজার ৫৫০ টাকা। আটককৃত মাদক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা করা হয়েছে।

এদিকে কুমিল্লা ব্যাটালিয়ন ১০ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল মোঃ গোলাম ফজলে রাব্বি বলেন, ‘মাদক ও অস্ত্রের ব্যাপারে আমাদের অবস্থান কঠোর। এসব ক্ষেত্রে আমরা জিরো টলারেন্স দেখাচ্ছি। বিশেষ করে সীমান্তে মাদক, অস্ত্রসহ সবধরণের চোরাচালান প্রতিরোধে পুরো সীমান্তেই আমাদের টহল ব্যবস্থা জোরদার রয়েছে।’

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on August 27, 2020 3:51 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102