রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দেবিদ্বারে এলজিসহ ডাকাত সদস্য গ্রেফতার বিদেশের বাজারেও চাহিদা ধরে রেখেছে কুমিল্লার লতি দেবিদ্বারের ধামতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে যেতে পারছেন না - পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ কাভার্ডভ্যানকে ধাক্কা দিয়ে গরুবাহী ট্রাক উল্টে লাকসামের ব্যাপারীসহ দুই জন নিহত এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ : কুমিল্লা শিক্ষাবোর্ডে ৭৮১ জনের ফলাফল পরিবর্তন কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোরী ধর্ষণের দায়ে কসমেটিকস দোকানির যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লায় মেধা অন্বেষণে ‘ছাত্রী সংঘ’ সিনেমার জন্য ২৫ অভিনয়শিল্পী নির্বাচিত কুমিল্লার দেবিদ্বারে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েও মেডিকেল রিপোর্টে ‘নরমাল’, ন্যায় বিচার নিয়ে শঙ্কিত কমবে উৎপাদন খরচ ও সময় ।। মুরাদনগরে সমলয় পদ্ধতিতে ধানের চারা রোপণ শুরু মুরাদনগরে গ্রাম পুলিশের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সমিতির সদস্য পথ হারালো কুবির তিন শিক্ষক চান্দিনা পৌর এলাকার রাস্তাঘাটের বেহালদশা, জনদুর্ভোগ চরমে মুরাদনগরে মদ খেয়ে মাতলামি, পাঁচ দিনের কারাবাস নাঙ্গলকোটে অটোরিকশা চালক হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মুরাদনগরে কৃষক ও উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হাসেম-ইলিয়াসের নেতৃত্বে বরুড়া প্রেসক্লাবের কমিটি গঠন বিজয়নগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়ি চালকের ওপর হামলার অভিযোগ চান্দিনা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন, সাধারণ সম্পাদক পদে রোমেন পুনর্নির্বাচিত বরুড়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

কুসিক ও জাইকার উদ্যোগে রচনা প্রতিযোগীতায় অংশ নিয়ে পুরস্কার পেল ৪০শিক্ষার্থী

মারুফ আহমেদ কল্প, বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম বুধবার, ১৬ জুন, ২০২১
  • ২২৮ দেখা হয়েছে

‘নিরাপদ খাদ্য বিষয়ক’ রচনা প্রতিযোগীতায় অংশগ্রহণকারি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।বুধবার (১৬ জুন) বেলা ১১টায় কুমিল্লা সিটি করপোরেশনের নগর ভবনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার বিতরণ করা হয়।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় ও জাইকার সিফরসি প্রকল্পর অধীনে কুমিল্লা সিটি করপোরেশনের আয়োজনে জাইকার সিফরসি প্রকল্পের উদ্যোগে কুমিল্লায় ৪টি স্কুলের শিক্ষার্থীদের মাঝে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, সভাপতিত্ব করেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর শওকত হোসেন। বিশেষ অতিথি ছিলেন, স্থানীয় সরকার বিভাগের যুগ্নসচিব ও প্রকল্প পরিচালক মোহাম্মদ নুরে আলম সিদ্দিকী।

অনুষ্ঠানে জুমের মাধ্যমে সংযুক্ত ছিলেন, জাইকার এডভাইজার মি: কিওহে ইয়ামামোতো মামুন, জাইকা সিফরসি প্রকল্পের ডেপুটি টীম লিডার মি: টাইসুকে টকোকো।

অনুষ্ঠানে কুসিক কাউন্সিলর-কর্মকর্তাবৃন্দ, শিক্ষক মন্ডলী ও প্রতিযোগীতায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীসহ সুধীজনরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে সার্টিফিকেট, হাত ঘড়ি ও ক্রেষ্ট প্রদান করা হয়।এছাড়া রচনা প্রতিযোগীতায় সহযোগীতা করায় প্রতিটি স্কুলের জন্য একটি স্মারক উপহার দেয়া হয়।

উল্লেখ্য, গত ২০১৯-২০ অর্থ বছরে কুমিল্লা সিটি করপোরেশনের উদ্যোগে জাইকার সিফরসি প্রকল্পের উদ্যোগে “জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় সকলের জন্য নিরাপদ খাদ্য” শীর্ষক স্কুল রচনা প্রতিযোগীতার করা হয়। এতে কুমিল্লা মর্ডাণ হাই স্কুল, কুমিল্লা হাই স্কুল, মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় ও ইসলামী আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৭১৯জন শিক্ষার্থী অংশ নেয়। তাদের মধ্যে প্রতি স্কুলের ১০জন করে ৪টি স্কুলের মোট ৪০  শিক্ষার্থী বিজয়ী হয়। করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রভাবের কারনে এ পুরস্কার বিতরণ অনুষ্ঠান যথাসময়ে করা সম্ভব হয়নি।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 16, 2021 7:33 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102