শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০১:০২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত

কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির ডাকে বুড়িচংয়ে ওষুধ দোকানে ধর্মঘট

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
  • ২০৫ দেখা হয়েছে

ড্রাগ লাইসেন্স নেই এমন দোকানির পক্ষে অবস্থান নিয়ে পুলিশের ভয় দেখানোর প্রতিবাদে দিনভর ধর্মঘট পালন করেছে বাংলাদেশ কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির বুড়িচং শাখা।

মঙ্গলবার (১১আগষ্ট) বেলা ১২টা থেকে বিকাল পর্যন্ত বুড়িচং উপজেলার সকল ওষুধ দোকান বন্ধ রেখে সমিতির ডাকা ধর্মঘটে সাড়া দেয়।বিকেলে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তার আশ্বাসে ধর্মঘট তুলে নেয় ওষুধ ব্যবসায়িরা।প্রায় ৫ঘন্টা সবধরণের ওষুধের দোকান বন্ধ রাখায় দুর্ভোগ পোহাতে হয়েছে রোগী ও স্বজনদের।

কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির বুড়িচং শাখা সেক্রেটারী মোঃ আলী আশ্রাফ ফাজু বলেন, বুড়িচং বাজারে ড্রাগ লাইসেন্স ছাড়া ব্যবসা করে আসছে কর মেডিকেল হল নামে একটি ওষুধের দোকান ।এটির মালিক দিলীপ কুমার কর। তাকে সমিতির পক্ষ থেকে একাধিকবার বলা হয়েছে যাতে, যৌন উত্তেজক, মেয়াদ উর্ত্তীণ ওষুধ, ঘুমের ওষুধ ব্যবস্থাপত্র ছাড়া বিক্রি না করে। কিন্তু সে সমিতির নির্দেশ অমান্য করে ওই ধরণের ওষুধ বিক্রি অব্যাহত রাখে।

বিষয়টি সমিতি আমলে নিয়ে সোমবার (১০ আগষ্ট) সকাল ১১টায় দিলীপ কুমার করকে জিজ্ঞাসাবাদ করলে সে নিজের হাতে ওষুধের দোকানটি তালা দিয়ে চাবি সমিরি নিকট হস্তান্তর করে। পরে দুপুর ১২টায় বাজার কমিটির সদস্য সফিক, সোলায়মানকে নিয়ে চাবি নেওয়ার জন্য আসলে জানানো হয়, সমিতি মিটিং করে চাবি দেবে।এতে বাজার কমিটির সদস্যরা ড্রাগ সমিতির লোকদেরকে পুলিশের ভয়-ভীতি দেখিয়ে নিজেরাই কর মেডিকেল হলের তালা ভেঙ্গে দিলীপ কুমার করকে দোকান খোলার কথা বলে। এঘটনার প্রতিবাদে ধর্মঘট আহ্ববান করা হলে সকল ওষুধ দোকানদার তাতে সমর্থন দিয়ে দোকান বন্ধ রাখে।

বুড়িচং বাজার কমিটির সভাপতি ছাফর আলী মেম্বার বলেন, কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির ধর্মঘট সম্পর্কে তিনি কিছুই জানেন না।

কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির বুড়িচং শাখার সভাপতি বীরমুক্তিযোদ্ধা শাহ আলম জানান, ‘আমরা সমিতির ডাকে দুপুর থেকে ধর্মঘট শুরু করলে বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান ও বুড়িচং থানার ওসি (তদন্ত ) মাসুদ খান অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে আমরা সন্ধ্যায় ধর্মঘট তুলে নেই’।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on August 11, 2020 1:30 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102