শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১২:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত

ক্ষুধা দারিদ্রমুক্ত দেশ গড়ার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে : উপজেলা চেয়ারম্যান টুটুল

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ২৪৫ দেখা হয়েছে

ছবি: ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ ২৯ পরিবার ও আগুনে ক্ষতিগ্রস্ত একটি পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয় #

কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল বলেছেন, ক্ষতিগ্রস্তদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী সবসময় সহায়তা প্রদান করে থাকেন। সেই ধারাবাহিকতায় ঘূর্ণিঝড় ও আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ আর্থিক সহায়তা প্রদান করছে কুমিল্লা সদর উপজেলা। এর আগেও কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয় থেকে ২৯টি পরিবারের মাঝে ৬০ বান টিন এবং প্রতি বান টিনের সাথে ৩ হাজার টাকা করে মোট ১ লাখ ৮০ টাকা অনুদান প্রদান করা হয়েছে। বর্তমান সরকার জনবান্ধব সরকার। ক্ষুধা দারিদ্রমুক্ত দেশ গড়ার লক্ষ্যে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার (২৫ আগস্ট) কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদে ঘূর্ণিঝড় ও আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কুমিল্লা আদর্শ সদর উপজেলার কালিরবাজার ইউনিয়নের সৈয়দপুরে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ ২৯ পরিবার ও আমড়াতলী ইউনিয়নের বানাশুয়া এলাকায় আগুনে ক্ষতিগ্রস্ত ১ টি পরিবারসহ মোট ৩০টি পরিবারের মাঝে পাঁচ হাজার টাকা করে নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েল, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন, সদর উপজেলার কালির বাজার ইউপি চেয়ারম্যান সেকান্দর আলী।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল বিকেল পৌনে ৫টায় ঘূর্ণিঝড়ের তান্ডবে কালিরবাজার ইউনিয়নের সৈয়দপুরে প্রায় ২৮ টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়। ঘূর্ণিঝড়ে ওই গ্রামে গাছ-পালা, বিদ্যুতের খুঁটি, কাঁচা ও আধাপাকা ঘর-বাড়ি ভেঙ্গে যায়। নষ্ট হয়েছে মাঠে থাকা ধান। বিভিন্ন সংবাদ মাধ্যমে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হলে প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের মাঝে সহায়তার ব্যবস্থা করেন।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on August 25, 2020 2:46 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102