শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০১:৪৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত

খুন জমি দখলে চ্যাম্পিয়নরাই কুমিল্লায় আবার লাশের রাজনীতি শুরু করেছে : হাজী বাহার এমপি

এম এইচ মনির,স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম শনিবার, ১৪ নভেম্বর, ২০২০
  • ৩৪৩ দেখা হয়েছে

প্রধান অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি#

সম্প্রতি কুমিল্লার সদর দক্ষিন এলাকায় একটি খুনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে একটি মহল রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টায় লিপ্ত হয়ে আবাও লাশের রাজনীতি শুরু করেছে মন্তব্য করে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য (এমপি) বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন, গত ১১ নভেম্বর সদর দক্ষিণের চৌয়ারায় জিল্লুর রহমান চৌধুরী জিলানী খুন হয়। যিনি খুন হয়েছেন তাকে কখনো মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি, কখনো মহানগর যুবলীগের সদস্য বানিয়ে এ হত্যা মামলাকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা চালানো হচ্ছে। যাকে খুন করা হয়েছে, তিনি কী করতেন, কোন দল করতেন এটা বড় কথা নয়, যারা খুন করেছে সেই প্রকৃত খুনিদের খুঁজে বের করে বিচারের আওতায় আনতে হবে। আর এ হত্যাকান্ডকে ঘিরে কুমিল্লায় লাশের রাজনীতি বন্ধ করতে হবে।

শনিবার (১৪ নভেম্বর) শনিবার দুপুরে কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের উত্তর পাশের মিডিয়া সেন্টারে আয়োজিত কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে হাজী বাহার এমপি এসব কথা বলেন।

হাজী বাহার এমপি বক্তব্যে আরও বলেন, এই কুমিল্লাকে আমি সন্ত্রাস, চাঁদাবাজ এবং ইভটিজিং মুক্ত কুমিল্লা হিসেবে ঘোষনা করছি। আমার সহায়তায় এসব কর্মকান্ডে জড়িত অনেককেই প্রশাসন ও পুলিশের সহায়তায় জেলখানায় পাঠানো হয়েছে। আজকে ওই হত্যাকান্ডকে ঘিরে, লাশের রাজনীতিতে মেতে উঠে কুমিল্লাকে অশান্ত করার সুযোগ দেয়া হবে না। সুষ্ঠু, নিরপেক্ষ ও সঠিক তদন্তের মাধ্যমে এ খুনের সাথে যেই জড়িত হোক তাদের আইনের আওতায় আনতে হবে।

হাজী বাহার এমপি বলেন, যারা লাশ ব্যবহার করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়, এর আগেও তারা অনেক হত্যাকান্ডের সাথে জড়িত ছিল। অর্থলোভী জনবিচ্ছিন্ন এ রাজনৈতিক গোষ্ঠী জনকল্যাণে কাজ না করে নিজেদের সম্পদ আহরণের প্রক্রিয়ায় ক্ষমতাকে ব্যবহার করে আসছে। তারা কখনো স্কুল দখল করে সম্পদ লুট করে, কখনো মানুষের সম্পদ লুট করে ব্রিকফিল্ড তৈরি করে। ওরা বংশানুক্রমে খুন জমি দখলে চ্যাম্পিয়ন।

জেলা ক্রীড়া সংস্থার বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আইম উল আহসান, কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাত ও কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন।

সভা শেষে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের মিডিয়া বক্সে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন করেন এমপি বাহার। পরে কুমিল্লা কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থা ও কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের আয়োজনে প্রথম বিভাগ ফুটবল লীগের উদ্বোধন করেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on November 14, 2020 8:47 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102