শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০১:৩৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত

 খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চা মেধার বিকাশ ঘটায় : আবদুল মতিন খসরু এমপি

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০
  • ১৭৫ দেখা হয়েছে

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু বলেছেন, পড়ালেখার পাশাপাশি ক্রীড়া, সাহিত্য, সংস্কৃতি চর্চা কিশোর,তরণ ও যুবসমাজকে মননশীল করে তুলে। পড়ালেখার পাশাপাশি খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চা মেধার বিকাশ ঘটায়। এছাড়া খেলাধূলা ও সাংস্কৃতিক কর্মকান্ড মাদকসহ সকর প্রকার খারাপ কাজ থেকে দূরে রাখে।পড়ালেখার পাশিপাশি মনোবিকাশ ঘটানোর জন্য খেলাধূলার আয়োজন ও প্রতিযোগিতা অত্যন্ত জরুরী। এসব প্রতিযোগিতায় অংশ নিলে যেমন আনন্দ মিলে তেমনি মেধায় আসবে সমৃদ্ধি ও দৃঢ়তা। প্রতিযোগিতায় অংশগ্রহণের সাহসিকতা একদিন আমাদের তরুণ ও যুবসমাজকে জীবনের সঠিক লক্ষ্যে নিয়ে যাবে।এমনিভাবে আমাদের এপ্রজন্মের সন্তানরাই কুমিল্লার ইতিহাস ঐতিহ্য ধারণ করে বঙ্গবন্ধুর স্বপ্নের স্বনির্ভর বাংলাদেশকে এগিয়ে নেবে।

শনিবার (২৮ নভেম্বর) কুমিল্লার ময়নামতি উচ্চ বিদ্যালয় মাঠে ‘বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার চেয়ারম্যান স্মৃতি’ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বক্তব্যে প্রত্যেক মুসলমানকে নিয়মিত নামাজ আদায় ও সঠিক পথে চলাসহ অনিয়ম দূর্নীতি থেকে দুরে থাকার আহবান জানান।

কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহকর্মী বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আবুল বাশার চেয়ারম্যানের স্মতি রক্ষায় এ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়। ময়নানমতি উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে এ ফুটবল খেলা অনুষ্ঠিত হয়।

ময়নামতি ইউপি চেয়ারম্যান লালন হায়দারের সভাপতিত্বে ক্রীড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বুড়িচং উপজেলা আ’লীগ সভাপতি এডভোকেট আবুল হাশেম খান, কুমিল্লা জেলা পরিষদের সদস্য হাজী তারেক হায়দার, বিশিষ্ট সমাজসেবক জাহাঙ্গীর আলম, পীরযাত্রাপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব জাকির হোসেন জাহের,সাবেক চেয়ারম্যান আবু তাহের,মোকাম ইউপি সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম, বুড়িচং উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক মোঃ মশিউর খান, আ’লীগ নেতা ওমর ফারুক,আলমগীর হোসেন, মজিবুর রহমান,বুড়িচং উপজেলা যুবলীগের প্রস্তাবিত সভাপতি হাজী বিল্লাল হোসেন, সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ বাছির খান, উপজেলা ছাত্রলীগের প্রস্তাবিত সভাপতি গিয়াস উদ্দিন,জসিম মেম্বার,দেলোয়ার মেম্বার প্রমুখ।

খেলায় সমেষপুর একাদশকে ১-০ গোলে হারিয়ে আকাবপুর মামুন একাদশ চ্যাম্পিয়ন হয়। টুর্নামেন্ট পরিচালনা করেন- মোঃ নাজমুল ইসলাম সাকিব, মোঃ ইমরান হোসেন পাপ্পু, উদয়, অপু,বাবু, ওয়াশিম, টিপু, রনি, নুরুল, আমজাদ, মামুন, তসলিম, তুহিন, জাহিদ, রবিন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on November 28, 2020 11:41 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102