শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল

খেলার মাঠে আশ্রয়ন প্রকল্প না করার দাবি দেবিদ্বারবাসীর

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শুক্রবার, ২৮ মে, ২০২১
  • ১৪২ দেখা হয়েছে
# খেলার মাঠে আশ্রয়ন প্রকল্প না করার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

কুমিল্লার দেবিদ্বার উপজেলার সৈয়দপুর খেলার মাঠে সরকারি গুচ্ছগ্রাম (আশ্রয়ন প্রকল্প) না করে বিকল্প স্থানে এ প্রকল্প বাস্তবায়ন করার দাবি জানিয়েছেন এলাকাবাসী। এ নিয়ে এরই মধ্যে এলাকায় প্রতিবাদ ও মানবন্ধন করেছেন স্থানীয় সচেতন লোকজন। এছাড়াও জেলা প্রশাসক ও দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার বরাবরে আবেদন করা হয়েছে।

খেলার মাঠে আশ্রয়ন প্রকল্প না করার দাবি জানিয়ে শামসুল হক, গৌরাঙ্গ পাল, জামাল সরকার, রফিকুল ইসলাম সরকার, সফিউল্লাহ মুন্সী, হোসেন মুন্সী, আনিসুর রহমান খন্দকার,আবদুল মবিন, রুবেল সরকার, শামীম মুন্সী বলেন ইউনিয়নের সাইতলা, কটকসার,উখাড়ি,বেতরা ও সৈয়দপুরসহ আশপাশের এলাকার লোকজন এ মাঠে খেলাধূলা করে থাকে। অতীতে একাধিকবার এ মাঠে সরকারি স্থাপনা করার চেষ্টা করা হয়। কিন্তু এলাকার লোকজনের প্রতিবাদের মুখে তা সম্ভব হয়নি।

সম্প্রতি এ মাঠে সরকারি আশ্রয়ন প্রকল্প করতে উপজেলা প্রশাসন থেকে উদ্যোগ নেয়া হলে আমরা বিষয়টি জানতে পারি। ভ্যাকু দিয়ে মাঠি কাটা শুরু হলে বিষয়টি স্থানীয়দের নজরে আসে এবং বাঁধার মুখে ভ্যাকু সরিয়ে ফেলা হয়। এ নিয়ে সম্প্রতি সৈয়দপুর খেলার মাঠেই ওই মানববন্ধনের আয়োজন করা হয়। এছাড়াও এলাকাবাসীর পক্ষে স্থানীয় রফিকুল ইসলাম সরকার স্বাক্ষরিত একটি চিঠি কুমিল্লা জেলা প্রশাসক ও দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার বরাবরে প্রদান করা হয়।

এ বিষয়ে মাঠ রক্ষায় আবেদনকারী রফিকুল ইসলাম জানান, এলাকায় অনেক খাস জমি রয়েছে। সরকার ইচ্ছ করলে ওই স্থান গুলিতে যে কোন সরকারি প্রকল্প ও স্থাপনা করতে পারে। কিন্তু তা না করে ছেলেদের খেলার মাঠ বন্ধ করে কেন আশ্রয়ন প্রকল্প করতে হবে তা আমাদের বোধগম্য নয়। মাঠটি রক্ষা করতে এলাকার লোকজন ঐক্যবদ্ধ। এ নিয়ে এলাকায় প্রতিবাদসভা ও মানববন্ধন হয়েছে। জেলা প্রশাসক ও নির্বাহী অফিসার বরাবরে আবেদন করা হয়েছে। কিন্তু এখনো মাঠে আশ্রয়ন প্রকল্প না করার বিষয়ে কোন পদক্ষেপ নেয়া হয়নি। মাঠ রক্ষায় প্রয়োজনে আমরা উচ্চ আদালতে যাবো।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on May 28, 2021 9:28 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102