সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১২:৩৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী মুরাদনগরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বাহেরচর গ্রামের জাকির গ্রেফতার প্রধানমন্ত্রীর ভিশন ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে স্মার্ট শিক্ষার্থী গড়তে হবে -মেয়র রিফাত

খেলার মাঠে আশ্রয়ন প্রকল্প না করার দাবি দেবিদ্বারবাসীর

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শুক্রবার, ২৮ মে, ২০২১
  • ১০৪ দেখা হয়েছে
# খেলার মাঠে আশ্রয়ন প্রকল্প না করার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

কুমিল্লার দেবিদ্বার উপজেলার সৈয়দপুর খেলার মাঠে সরকারি গুচ্ছগ্রাম (আশ্রয়ন প্রকল্প) না করে বিকল্প স্থানে এ প্রকল্প বাস্তবায়ন করার দাবি জানিয়েছেন এলাকাবাসী। এ নিয়ে এরই মধ্যে এলাকায় প্রতিবাদ ও মানবন্ধন করেছেন স্থানীয় সচেতন লোকজন। এছাড়াও জেলা প্রশাসক ও দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার বরাবরে আবেদন করা হয়েছে।

খেলার মাঠে আশ্রয়ন প্রকল্প না করার দাবি জানিয়ে শামসুল হক, গৌরাঙ্গ পাল, জামাল সরকার, রফিকুল ইসলাম সরকার, সফিউল্লাহ মুন্সী, হোসেন মুন্সী, আনিসুর রহমান খন্দকার,আবদুল মবিন, রুবেল সরকার, শামীম মুন্সী বলেন ইউনিয়নের সাইতলা, কটকসার,উখাড়ি,বেতরা ও সৈয়দপুরসহ আশপাশের এলাকার লোকজন এ মাঠে খেলাধূলা করে থাকে। অতীতে একাধিকবার এ মাঠে সরকারি স্থাপনা করার চেষ্টা করা হয়। কিন্তু এলাকার লোকজনের প্রতিবাদের মুখে তা সম্ভব হয়নি।

সম্প্রতি এ মাঠে সরকারি আশ্রয়ন প্রকল্প করতে উপজেলা প্রশাসন থেকে উদ্যোগ নেয়া হলে আমরা বিষয়টি জানতে পারি। ভ্যাকু দিয়ে মাঠি কাটা শুরু হলে বিষয়টি স্থানীয়দের নজরে আসে এবং বাঁধার মুখে ভ্যাকু সরিয়ে ফেলা হয়। এ নিয়ে সম্প্রতি সৈয়দপুর খেলার মাঠেই ওই মানববন্ধনের আয়োজন করা হয়। এছাড়াও এলাকাবাসীর পক্ষে স্থানীয় রফিকুল ইসলাম সরকার স্বাক্ষরিত একটি চিঠি কুমিল্লা জেলা প্রশাসক ও দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার বরাবরে প্রদান করা হয়।

এ বিষয়ে মাঠ রক্ষায় আবেদনকারী রফিকুল ইসলাম জানান, এলাকায় অনেক খাস জমি রয়েছে। সরকার ইচ্ছ করলে ওই স্থান গুলিতে যে কোন সরকারি প্রকল্প ও স্থাপনা করতে পারে। কিন্তু তা না করে ছেলেদের খেলার মাঠ বন্ধ করে কেন আশ্রয়ন প্রকল্প করতে হবে তা আমাদের বোধগম্য নয়। মাঠটি রক্ষা করতে এলাকার লোকজন ঐক্যবদ্ধ। এ নিয়ে এলাকায় প্রতিবাদসভা ও মানববন্ধন হয়েছে। জেলা প্রশাসক ও নির্বাহী অফিসার বরাবরে আবেদন করা হয়েছে। কিন্তু এখনো মাঠে আশ্রয়ন প্রকল্প না করার বিষয়ে কোন পদক্ষেপ নেয়া হয়নি। মাঠ রক্ষায় প্রয়োজনে আমরা উচ্চ আদালতে যাবো।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on May 28, 2021 9:28 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102