সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৫:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা দেশের মানুষ এখন পরিবর্তন চায় : কুমিল্লায় বিএনপির গণসমাবেশে মির্জা ফখরুল বিএনপির সমাবেশ ঘিরে নেইপরিবহন ধর্মঘট : সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের স্বস্তি প্রকাশ কুমিল্লায় বিএনপির সমাবেশ শুরু, টাউন হল মাঠে জনস্রোত   টাউনহলের পরিস্থিতি দেখে সন্তোষ প্রকাশ মির্জা ফখরুলের ব্রাহ্মণপাড়ায় ৫ পিস ইয়াবা রাখার দায়ে ৩ মাসের কারাদণ্ড সাংবাদিক সোহরাব সুমনের উপর সন্ত্রাসী হামলা : বুড়িচং প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ ব্যাপক প্রস্তুতিতে কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ আগামীকাল মুরাদনগরে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৫ জন আটক

গভীর শোক ও শ্রদ্ধায় বাংলার ইতিহাসের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধুকে স্মরণ করলো কুমিল্লাবাসী

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম শনিবার, ১৫ আগস্ট, ২০২০
  • ১৭৮ দেখা হয়েছে

ছবি: কুমিল্লা নগর উদ্যানের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা।।

ইতিহাসের বেদনাবিধুর ও বিভীষিকাময় দিনটি প্রতি বছর আসে বাঙালির হৃদয়ে শোক আর কষ্টের দীর্ঘশ্বাস হয়ে। গভীর শোক ও শ্রদ্ধায় বাংলার ইতিহাসের শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করলো কুমিল্লাবাসী।

শনিবার ১৫ আগস্ট সকালে কুমিল্লা নগর উদ্যানের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পনের মধ্যদিয়ে কুমিল্লায় পালিত হয় বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের নানান কর্মসূচি।কুমিল্লা ৬- আসনের সংসদ সদস্য ও কমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন।

এসময় সংরক্ষিত আসনের নারী সাংসদ আঞ্জুম সুলতানা সীমা, কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর, পুলিশ সুপার মোঃ সৈয়দ নুরুল ইসলাম, কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুলসহ সরকারী অন্যান্য দফতরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  এরপর পর্যায়ক্রমে কুমিল্লা মহানগর আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ এবং কুমিল্লা শিক্ষাবোর্ডসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন।

এদিকে সকালে মহানগর আওয়ামীলীগের রামঘাটস্থ কার্যালয়ে দলের সভাপতি হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি এবং সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত দলীয় নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক করেন।  সকাল দশটায় শুভপুর গোমতীপাড়ে প্রস্তাবিত শেখ কামাল ক্রীড়া কমপ্লেক্সে বৃক্ষরোপণ কর্মসূচী উদ্বোধন করেন হাজী বাহার এমপি।

এদিকে শোক দিবস উপলক্ষে কুমিল্লায় স্টেডিয়ামে অসহায় ও বিভিন্ন পেশা শ্রেনীর মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধন করে হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি বলেন, শোক দিবস উপলক্ষে কুমিল্লা মহানগর ও সদর উপজেলার ১৮ হাজার মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। দেশের অসহায় মানুষের মুখে হাসি ফুটাতেই বঙ্গবন্ধু কাজ করেছেন। আজকের এই দিনে ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে। আপনারা সবাই বঙ্গবন্ধুর জন্য দেয়া করবেন। তার পরিবারের শহীদ সদস্যদের জন্য দোয়া করবেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। এ সময় বক্তব্য রাখেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন,এনএসআইয়ের যুগ্ম পরিচালক গাজী মোঃ আলিম উদ্দিন, সমাজ সেবা অধিদপ্তরের যুগ্ম পরিচালক জেড এম মিজানুর রহমানসহ অন্যান্যরা।

জাতীয় শোক দিবস উপলক্ষে কুমিল্লা জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় সকল মসজিদে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। এছাড়াও অন্যান্য ধর্মালম্বীরা বিশেষ প্রার্থনার আয়োজন করেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on August 15, 2020 11:05 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102