শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দেবিদ্বারে এলজিসহ ডাকাত সদস্য গ্রেফতার বিদেশের বাজারেও চাহিদা ধরে রেখেছে কুমিল্লার লতি দেবিদ্বারের ধামতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে যেতে পারছেন না - পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ কাভার্ডভ্যানকে ধাক্কা দিয়ে গরুবাহী ট্রাক উল্টে লাকসামের ব্যাপারীসহ দুই জন নিহত এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ : কুমিল্লা শিক্ষাবোর্ডে ৭৮১ জনের ফলাফল পরিবর্তন কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোরী ধর্ষণের দায়ে কসমেটিকস দোকানির যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লায় মেধা অন্বেষণে ‘ছাত্রী সংঘ’ সিনেমার জন্য ২৫ অভিনয়শিল্পী নির্বাচিত কুমিল্লার দেবিদ্বারে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েও মেডিকেল রিপোর্টে ‘নরমাল’, ন্যায় বিচার নিয়ে শঙ্কিত কমবে উৎপাদন খরচ ও সময় ।। মুরাদনগরে সমলয় পদ্ধতিতে ধানের চারা রোপণ শুরু মুরাদনগরে গ্রাম পুলিশের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সমিতির সদস্য পথ হারালো কুবির তিন শিক্ষক চান্দিনা পৌর এলাকার রাস্তাঘাটের বেহালদশা, জনদুর্ভোগ চরমে মুরাদনগরে মদ খেয়ে মাতলামি, পাঁচ দিনের কারাবাস নাঙ্গলকোটে অটোরিকশা চালক হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মুরাদনগরে কৃষক ও উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হাসেম-ইলিয়াসের নেতৃত্বে বরুড়া প্রেসক্লাবের কমিটি গঠন বিজয়নগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়ি চালকের ওপর হামলার অভিযোগ চান্দিনা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন, সাধারণ সম্পাদক পদে রোমেন পুনর্নির্বাচিত বরুড়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

গাজীপুরের নিরাপদ আবাসন কেন্দ্র থেকে পালিয়ে যাওয়া ১৪ হেফাজতীর সাতজন আটক

মো. দেলোয়ার হোসেন, স্টাফ রিপোর্টার, গাজীপুর
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ২৩১ দেখা হয়েছে

গাজীপুরে মহিলা, শিশু ও কিশোরী হেফাজতীদের নিরাপদ আবাসন কেন্দ্র থেকে ১৪ হেফাজতী পালিয়ে গেছে। বুধবার গভীর রাতে তারা ভবনের তিনতলার জানালার গ্রীল ভেঙ্গে ওড়না দিয়ে রশি তৈরি করে পালিয়ে যায়। পরে জয়দেবপুর রেল স্টেশন থেকে পালিয়ে যাওয়া সাতজন হেফাজতীকে আটক করা গেলেও অপর সাত জনকে আটকের জন্য পুলিশ অভিযান চালাচ্ছে।

খবর পেয়ে বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকেলে  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মোঃ ছায়েদুল ইসলাম, অধিদপ্তরের মহাপরিচালক রামচন্দ্র দাস এবং সকালে গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মোঃ জাকির হাসান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় ওই কেন্দ্রের স্টোর কিপার আব্দুর রহমান মোল্লা বাদি হয়ে ১৪ জনকে আসামি করে বাসন থানায় মামলা দায়ের করেছেন।

পালিয়ে যাওয়া হেফাজতীরা হচ্ছেন- লালমনিরহাটের হাতীবান্ধা থানার মাঠগ্রাম এলাকার মিলন মিয়ার মেয়ে মিম আক্তার (১৭), পটুয়াখালীর মির্জাগঞ্জ থানার দেউলি এলাকার সৈয়দ মিল্টনের মেয়ে মলি আক্তার (১৭), নরসিংদীর শিবপুর থানার ধানুয়া এলাকার শাহ আলমের মেয়ে মনিরা (১৫), মুন্সীগঞ্জের লৌহজং থানার বড় নওয়াপাড়া এলাকার বর্না আক্তার নিঝুম (১৫), আশুলিয়া থানা সদর এলাকার ওমর ফারুকের মেয়ে ফাহমিদা আক্তার রিয়া (১৬), নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজ বাতান পাড়া মাদ্রাসা রোড কবির মিয়ার মেয়ে তাসলিমা (১৫) ও একই জেলার বন্দর থানার বাঘবাড়ি এলাকার আব্দুর রশিদের মেয়ে জামিলা খাতুন সুইটি (১৭)।

পালানোর পর উদ্ধার হওয়া হেফাজতীরা হলেন- নারায়নগঞ্জের ফতুল্লা থানার ইলমদি গ্রামের আফজাল হোসেনের ছেলে লামিয়া (১৮), ঠিকানা না জানা আজিজুল ইসলামের মেয়ে তানিয়া (১৫), নরসিংদী পলাশ থানার ঘোড়াশাল এলাকার মাহমুদা আক্তার তুলি, বাক প্রতিবন্ধী সাবানা (১৭), জেসমিন (১৮), লুৎফুন্নাহার (২০) ও সুরমা (১৭)।

মহিলা, শিশু ও কিশোরী হেফাজতীদের নিরাপদ আবাসন কেন্দ্র সূত্রে জানা গেছে, বুধবার রাত ১১টার দিকে ওই নিরাপদ আবাসন কেন্দ্রে তৃতীয় তলায় হেফাজতে থাকা ২৮ জন হেফাজতীর মধ্যে ১৪ জন হেফাজতী ভবনের দক্ষিণ পাশের জানালার গ্রীল ভেঙ্গে ওড়না দিয়ে রশি বানিয়ে প্রায় ২৫ ফুট দেয়াল টপকে তারা পালিয়ে যায়। টের পেয়ে আবাসন কেন্দ্র থেকে পুলিশকে জানানো হলে সদর মেট্রো থানার পুলিশ রাতেই অভিযান চালিয়ে জয়দেবপুর রেল স্টেশন থেকে ৭ জনকে আটক করেছে।

গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম জানান, এখানে বাবা-মায়ের অমতে যারা বিবাহ বন্ধনে আবদ্ধ হয় বা বাড়ি থেকে পালিয়ে চলে যায় তাদের একটি অংশ এখানে থাকে। এখানে যারা থাকে তাদের চিন্তা ভাবনা থাকে যে তারা কিভাবে পালিয়ে যাবে। যারা পালিয়ে গেছে তাদের মধ্যে এরকম সাত জন ছিল। যে সাতজনকে আটক করা হয়েছে তাদের মধ্যে চারজন বাক প্রতিবন্ধ¦ী ও তিনজন ভবঘুরে ছিল। তিনি আরো জানান এখানে জনবল ও নিরাপত্তা ব্যবস্থার ঘাটতি রয়েছে আর খাবারের মানটিও বাড়াতে হবে। আজকে মন্ত্রনালয়ে সুপারিশ করা হবে যেন জনবল বাড়ানো হয়। এছাড়া এ কেন্দ্রের নিরাপত্তার জন্য নারী আনসার মোতায়েন করা যায় কিনা সেটাও চিন্তা করা হচ্ছে।

গাজীপুর মেটোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (ক্রাইম) জাকির হাসান জানান, সেফ হোম থেকে নিবাসী পালিয়ে যাওয়ার খবর পেয়ে সাতজনকে আটক করা হয়েছে। বাকীদের আটকের জন্য অভিযান চলছে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 25, 2021 7:31 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102