শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল

গাজীপুরে ১৬০০ কেজি ওজনের রাজাবাবুর দাম হাঁকা হচ্ছে ২৫ লাখ

মো. দেলোয়ার হোসেন, স্টাফ রিপোর্টার, গাজীপুর
  • আপডেট টাইম রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ১৪৭ দেখা হয়েছে

ঈদুল আজহা বা কোরবানি ঈদকে সামনে রেখে গাজীপুরের বিভিন্ন স্থানে বসেছে পশুর হাট। খামারী ছাড়াও প্রন্তিক অনেক কৃষক ও কৃষাণী পরিবার গরু মোটাতাজা করে থাকেন। তেমনি একজন গাজীপুর সিটি করপোরেনের সালনা বিপ্রবর্থা এলাকার মাজহারুল ইসলাম। তিনি তার পরিবারের সদস্যদের নিয়ে রাজাবাবু নাম দিয়ে হলেস্টান ফ্রিজিয়ান ষাড়গরু ছোট থেকে লালনপালন করে বড় করে তুলেছেন। যার বর্তমান ওজন প্রায় ১৬০০ কেজি

এবারের ঈদে গরুটি বিক্রি জন্য ক্রেতা দেখানো হচ্ছে। ক্রেতাদের কাছে হলেস্টান ফ্রিজিয়ান ষাড়গরু “রাজাবাবুর” দাম হাঁকা হচ্ছে ২৫ লাখ টাকা। প্রতিদিন বিভিন্ন স্থান থেকে ব্যবসায়ী, ক্রেতা ও দর্শনার্থীরা দেখতে আসছেন রাজাবাবুকে। কেউ কেউ সাধ্যমত দাম করলেও অনেকেই বলছেন এটা তাদের সাধ্যের বাইরে।

গরুটির মালিক কৃষক মাজহারুল ইসলাম বলেন, গরুটি দেশীয় খাবার খাওয়ানোর পাশাপাশি চিকিৎসকের তত্ত¡াবধানে বড় করেছেন। তিন বছর বয়সের গরুর বাচ্চা তারা দুই বছর আগে এক লাখ ৭০ হাজার টাকায় কিনে লালন পালন শুরু করেন। এখন এর বয়স ৫ বছর। বর্তমানে গরুটি বর্তমানে সাড়ে ৯ ফুট লম্বা ও প্রায় ৬ ফুট উচ্চতা। হাটে নিয়ে বিক্রি না করে, স্বাস্থ্যবিধি মেনে নিজ বাড়িতেই বিক্রি করার চেষ্টা করছেন। তার আশা বিশাল আকারের এই গরুটি ২০ লাখ টাকার বেশী দামে বিক্রি হবে। গরুটির খবর পেয়ে এরইমধ্যে মোবাইল ফোনে মাধ্যমে দাম উঠেছে ১৮ লাখ টাকা। সন্তানের মত লালন-পালন করা গরুটি এখন উপযুক্ত দাম পেলেই তিনি খুশি।

কৃষক মাজহারুল ইসলাম ছেলে মাহবুব বলেন, পরিচর্যা, দেখাশুনা, খাবার দেওয়া, গোসল করানো, খামার পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার সব কাজই করেন পরিবারের লোকজন মিলে। সম্পূর্ণ দেশীয় খাবার গুড়, ভূষি, ঘাস, ধানের কুড়া, ভুট্টার গুড়া, গমের ভূষি, তিলের খৈল, ঘাস খাওয়ানো হয় রাজা বাবুকে। কিন্তু করোনার কারনে ক্রেতা কম থাকায় বিশালাকৃতির রাজাবাবুকে নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন তারা। ক্রেতারা চাইলে ০১৭১৫১৮৫৭৮৯ মোবাইল নাম্বারে যোযোগ করতে পারেন।

গাজীপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: এস.এম উকিল উদ্দিন বলেন, এ ধরনের গরু খুবই কম হয়। কোরনাবনীর পশুর হাটে নিয়ে গেলে অনেক ক্রেতা পাওয়া যায়। তবে যারা হাঁটে পশু নিয়ে যেতে যাচ্ছেন না তারা স্ব স্ব উপজেলা প্রাণিসম্পদ অফিসারের সাথে যোগাযোগ করতে পারেন। প্রাণিসম্পদ জেলার ওয়েব পেইচে ছবি আপলোড করে অনলাইনে বিক্রির ব্যবস্থা করা হবে।

গাজীপুর সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, রাজা বাবুর মালিকসহ নগরের সকল খামারিদের এবং গ্রামীণ অর্থনীতির দুশ্চিন্তার কথা বিবেচনা করে ঈদের আগে নগরে অস্থায়ী পশুর হাট বসানো হচ্ছে। পাশাপাশি অনলাইনে বেঁচা-কেনার সুযোগ করে দিয়েছেন। কোরবানির হাটগুলোতে থাকবে স্বাস্থ্য বিধি মানার পাশাপাশি জোরালো নিরাপত্তা ব্যবস্থা।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on July 18, 2021 11:22 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102