বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১০:২৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত কুমিল্লা শিক্ষাবোর্ডের মহান বিজয় দিবসের মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন চৌদ্দগ্রামে কলেজ শিক্ষার্থী হত্যার ঘটনায় আটক ৪ মেসি জাদুতে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা লালমাই দুই ইউপি নির্বাচনে ১১১ জনের প্রার্থীতা বৈধ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ ডিসেম্বর দেবিদ্বারে ছাত্রলীগের কমিটিতে কিশোর গ্যাং সদস্য! কুবি শিক্ষকের বিরুদ্ধে সহকারী প্রক্টরকে লাঞ্ছনার অভিযোগ বীর মুক্তিযোদ্ধা সংস্কৃতিজন ও ছড়াকার জহিরুল হক দুলালের সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ  কুমিল্লা নগরীর বিসিক এলাকা থেকে ইয়াবা ও দেশীয় অস্ত্রসহ চারজন গ্রেফতার কুমিল্লায় বন্ধুকে খুনের দায়ে একজনের মৃত্যুদণ্ড চৌদ্দগ্রামে ব্যাডমিন্টন খেলা নিয়ে সংঘর্ষে প্রাণ গেল কলেজ ছাত্রের কুমিল্লার দেবিদ্বারে আমিরুন নেছা ফাউন্ডেশনের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ কুমিল্লা জেলা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ : পাসপোর্ট সেবা গ্রহীতাদের জন্য চালু হলো ‘ক্ষুদে বার্তা’ সেবা ব্রাহ্মণপাড়ায় বাইপাস সড়কসহ তিনটি প্রকল্পের উদ্বোধন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে হট্টগোল সদর দক্ষিণে গাঁজাসহ দুই মাদক কারবারি আটক

গেজেট বাতিল ও মামলার প্রতিবাদে গাজীপুরে ভুক্তভোগীদের সভা ও মানববন্ধন

মো. দেলোয়ার হোসেন, স্টাফ রিপোর্টার, গাজীপুর
  • আপডেট টাইম সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ২০১ দেখা হয়েছে

গাজীপুর সদর উপজেলার ভাওয়ালগড় ইউনিয়নের মাহনা ভাবানীপুর ও বারুই পাড়া মৌজা গেজেট প্রথা প্রত্যাহার এবং বন বিভাগের দায়েরকৃত মামলা ও উচ্ছেদ অভিযানের প্রতিবাদে সভা ও মানবন্ধন করেছে ভুক্তভোগী জোতদার ৪নং ওয়ার্ডবাসী।

এতে উপস্হিত ছিলেন ভাওয়ালগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবু বক্কর সিদ্দিক, আওয়ামী লীগ নেতা ও ভাওয়াল গড় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সালাউদ্দিন সরকার, ৪ নং ওয়ার্ড সদস্য আবিদ হোসেন বাবুল, আওয়ামী লীগ নেতা শেখ আমিন উদ্দিন,গাজীপুর জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহিদা আক্তার প্রমুখ।

এ সময় বক্তারা বনের সি.এস গেজেট বাতিল ও আর.এস গেজেট কার্যকর করে গেজেট বহির্ভূত ব্যক্তির নামে রেকর্ডীয় জমির হস্তান্তর খাজনা-খারিজ চালু করার দাবী জানান। ভুক্তভোগীরা জানান, গেজেটভূক্ত সকল মৌজার সম্পত্তির গেজেট বাতিল করতে হবে। তিনটি রেকর্ড ভুক্ত পৈত্রিক সম্পত্তি হওয়া সত্বেও ভুলবশত আরএস দাগ বন বিভাগের নামে রেকর্ড ভূক্ত হওয়া জমিতে স্থাপনা নির্মানে বন বিভাগের বাধা দেওয়া চলবেনা।

বন বিভাগের মামলাগুলো বিতর্কিত। মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহার করতে হবে। তাই পুনরায় তদন্ত করতে হবে। বনের মামলা নথিভুক্ত করার আগে স্থানীয় জনপ্রতিনিধির অংশগ্রহণের মাধ্যমে তদন্ত করার জানান এলাকাবাসী।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on December 14, 2020 6:07 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102