মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চৌদ্দগ্রামে নানার বাড়ি বেড়াতে এসে পানিতে ডুবে শিশুর মৃত্যু কুমিল্লার দেবিদ্বারের ধামতীতে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে কুপিয়ে আহত  ইলিয়টগঞ্জে চামড়া সংরক্ষণে ব্যস্ত শ্রমিকরা দেবিদ্বারে এলজিসহ ডাকাত সদস্য গ্রেফতার বিদেশের বাজারেও চাহিদা ধরে রেখেছে কুমিল্লার লতি দেবিদ্বারের ধামতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে যেতে পারছেন না - পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ কাভার্ডভ্যানকে ধাক্কা দিয়ে গরুবাহী ট্রাক উল্টে লাকসামের ব্যাপারীসহ দুই জন নিহত এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ : কুমিল্লা শিক্ষাবোর্ডে ৭৮১ জনের ফলাফল পরিবর্তন কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোরী ধর্ষণের দায়ে কসমেটিকস দোকানির যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লায় মেধা অন্বেষণে ‘ছাত্রী সংঘ’ সিনেমার জন্য ২৫ অভিনয়শিল্পী নির্বাচিত কুমিল্লার দেবিদ্বারে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েও মেডিকেল রিপোর্টে ‘নরমাল’, ন্যায় বিচার নিয়ে শঙ্কিত কমবে উৎপাদন খরচ ও সময় ।। মুরাদনগরে সমলয় পদ্ধতিতে ধানের চারা রোপণ শুরু মুরাদনগরে গ্রাম পুলিশের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সমিতির সদস্য পথ হারালো কুবির তিন শিক্ষক চান্দিনা পৌর এলাকার রাস্তাঘাটের বেহালদশা, জনদুর্ভোগ চরমে মুরাদনগরে মদ খেয়ে মাতলামি, পাঁচ দিনের কারাবাস নাঙ্গলকোটে অটোরিকশা চালক হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মুরাদনগরে কৃষক ও উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হাসেম-ইলিয়াসের নেতৃত্বে বরুড়া প্রেসক্লাবের কমিটি গঠন বিজয়নগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়ি চালকের ওপর হামলার অভিযোগ

চান্দিনায় কথিত চক্ষু চিকিৎসককে ভ্রাম্যমান আদালতে এক মাসের কারাদণ্ড

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৩ দেখা হয়েছে

মানুষের চোখ একটি ইন্দ্রিয় অঙ্গ। সংবেদনশীল স্নায়ুতন্ত্রের অংশ। চোখকে একটি জীবন্ত অপটিক্যাল ডিভাইস হিসেবেও বিবেচনা করা যেতে পারে।

আর এমন একটি ইন্দ্রিয় অঙ্গের সনদধারী চিকিৎসক না হয়েও ব্যবস্থাপত্র (প্রেসক্রিপশন) দিয়ে নিয়মিত চোখের রোগী দেখছেন কাজী মো. এবাদ উল্লাহ নামের চিকিৎসক সহকারী।

 

কুমিল্লার চান্দিনা, ইলিয়টগঞ্জ, দাউদকান্দিসহ ও বিভিন্ন এলাকায় চেম্বার গড়ে তুলে নিজেকে চক্ষু চিকিৎসক পরিচয়ে কনসালটেশন ফি নিয়ে রোগী দেখা এবং একই সঙ্গে ওষুধ ও চশমা বিক্রির ব্যবসা করে আসছেন কাজী মো. এবাদ উল্লাহ।

 

বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে আসায় ভ্রাম্যমান আদালতের মুখোমুখি হতে হয় কাজী মো. এবাদ উল্লাহকে। চক্ষু চিকিৎসক হিসেবে তার কোন সনদ বা যোগ্যতার প্রমাণপত্র প্রদর্শনে ব্যর্থ হওয়ায় কথিত চক্ষু চিকিৎসক এবাদ উল্লাহকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

 

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় চান্দিনা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ সাজা দেন।

এদিন সন্ধ্যায় কুমিল্লার চান্দিনা পশ্চিম বাজারস্থ আব্দুল্লাহ চশমা ঘর দোকানের পেছনে তার গড়ে তোলা চেম্বারে রোগী দেখা অবস্থায় হাতেনাতে আটক করে তাকেই সাজা দেওয়া হয়। একই সময়ে চশমা ঘর দোকানের মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

দণ্ডপ্রাপ্ত কাজী মো. এবাদ উল্লাহ কুমিল্লা চক্ষু হাসপাতালের চিকিৎসকের সহকারি হিসেবে কাজ করেন। তিনি চান্দিনা উপজেলার বাতাঘাসী গ্রামের কাজী জয়নাল আবেদীনের ছেলে।

 

এ বিষয়ে চান্দিনা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার জানান, চিকিৎসক হিসেবে নিজের কোন পরিচয়পত্র এমনকি চিকিৎসা সেবা প্রদানে তার যোগ্যতার কোন কাগজপত্র দেখাতে পারেননি এবাদ উল্লাহ। তিনি সপ্তাহে দুই দিন চান্দিনা উপজেলা সদরের একটি দোকানে চেম্বার করেন। প্রতিদিন প্রায় ৩০-৪০জন রোগী দেখেন এবং রোগীদের কাছ থেকে ফি নেন। মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল আইন-২০১০ অনুযায়ী তাকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

Last Updated on September 19, 2023 10:43 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102