বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা

চারটার উদ্বোধনী অনুষ্ঠানে এমপি এলেন সাতটায়, মাদরাসা শিক্ষার্থীরা বাড়ি রওয়ানা হয়েছে আটটায়

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩
  • ১৯৫ দেখা হয়েছে

বিকেল চারটায় মাদরাসার ভবন উদ্বোধন করবেন স্থানীয় সংসদ সদস্য। আর তাই শিক্ষার্থীদের দুপুরের পর থেকেই মাদরাসা প্রাঙ্গণের অনুষ্ঠানে স্থলে উপস্থিত থাকার নির্দেশনা দেন প্রতিষ্ঠান প্রধান। বিকেল গড়িয়ে সন্ধ্যা ৭টার দিকে সংসদ সদস্য আসেন অনুষ্ঠানস্থলে। কিন্তু দীর্ঘক্ষণ দুপুরের খাবার না খাইয়ে অনুষ্ঠানস্থলে বসিয়ে রাখা শিক্ষার্থীদের অনেকেই অসুস্থ বোধ করেন। অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য আসার আগ মুহূর্তে অসুস্থবোধ করা বেশ কিছু শিক্ষার্থীদের বাড়ি পাঠিয়ে দেন মাদরাসা অধ্যক্ষ। আর বাকি শিক্ষার্থীদের নিয়ে ভবন উদ্বোধনের অনুষ্ঠান চলে রাত আটটা পর্যন্ত। রাতে ছাত্ররা কোনরকমে বাড়ি ফিরলেও ভয় আর শঙ্কা নিয়ে রাত আটটার পর অনুষ্ঠানস্থল থেকে বাড়ি ফিরতে হয়েছে মাদরাসা ছাত্রীদের।

 

ঘটনাটি ঘটেছে কুমিল্লার চান্দিনা উপজেলার লহ্মীপুর সিনিয়র মাদরাসার চারতলা ভবন উদ্বোধনী অনুষ্ঠানে। স্থানীয় সংসদ সদস্য (এমপি) ডা. প্রাণ গোপাল দত্ত প্রধান অতিথি হিসেবে ওই অনুষ্ঠানে ৭ মার্চ বিকেল চারটার দিকে মাদরাসার একটি ভবন উদ্বোধনের সময় নির্ধারণ থাকলেও তিনি রাজনৈতিক কর্মসূচির কারণে মাগরীবের পর সন্ধ্যা সাতটার দিকে অনুষ্ঠানস্থলে আসেন এবং অনুষ্ঠান চলে রাত প্রায় আটটা পর্যন্ত। এদিকে ভবন উদ্বোধনের দিন দুপুর থেকে দীর্ঘসময় অনুষ্ঠানে বসে থেকে অনেক শিক্ষার্থী অস্বস্তি ও অসুস্থ বোধ করার বিষয়টি নিয়ে গত দুইদিন ধরে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনা চলতে থাকে।

 

মাদরাসার অধ্যক্ষ মাওলানা আলী নেওয়াজ বলেন, এমপি মহোদয় উপজেলা সদরে ৭ মার্চের অনুষ্ঠান নিয়ে ব্যস্ত ছিলেন, তিনি বিকালে আসার কথা থাকলেও ব্যবস্ততার কারণে মাগরিবের পড়ে সন্ধ্যায় এসেছেন। অনুষ্ঠান বিলম্বে হবে জানতে পেরে ছোট শিক্ষার্থীদের (৬ষ্ঠ-৭ম) বাড়ি পাঠিয়ে দেয়া হয়। তিনি আরও বলেন, অনুষ্ঠানে শিক্ষার্থীদের জন্য মাদরাসা থেকে খাবারের ব্যবস্থা করা হয়নি, বিরতির সময় অনেকেই বাড়ি থেকে খেয়ে এসেছে।

 

একাধিক অভিভাবক জানান, সকাল ৯টায় অনেকেই বাড়ি থেকে মাদরাসার ক্লাশে যায়। দুপুরে মাদরাসা ছুটির পর তাদের অনুষ্ঠানে থাকার জন্য বসিয়ে রাখা হয়। শুনেছি বিকেলে মধ্যে অনুষ্ঠান শেষ হবে। কিন্তু রাত আটটার পরে ছেলে-মেয়েরা বাড়ি ফিরেছে। মেয়েরা ভয়ভীীত নিয়ে রাতে বাড়ি ফিরেছে। তাদের বাড়ি ফিরতে মাদরাসা থেকে কোন গাইডেন্স ছিল না। এভাবে শিক্ষার্থীদের ঘন্টার পর ঘন্টা রাত পর্যন্ত বসিয়ে রেখে অনুষ্ঠান করা অমানবিক। এব্যাপারে সবাইকে সময় সচেতন হওয়া উচিত বলে অভিবাবকরা মন্তব্য করেন।

এ বিষয়ে এমপি ডা. প্রাণ গোপালের ব্যক্তিগত মোবাইল ফোনে কল করা হলেও তিনি কল রিসিভ না করায় তাঁর বক্তব্য জানা সম্ভব হয়নি।

Last Updated on March 9, 2023 7:22 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102