বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চেতনানাশক জুস খাইয়ে চালককে হত্যা, অটোরিকশা ছিনতাইচক্রের পাঁচ সদস্য গ্রেফতার লালমাইয়ের সুমিষ্ট পাহাড়ি কাঁঠালের সাতকাহন সাদিক মামুনের কবিতা ‘তোমাতেই খুঁজে পাই’ নগরীর নূর আইডিয়াল স্কুলের টিনের চালে নির্মাণাধীন ভবনের পিলার পড়ে ছাত্র নিহত পুকুর পাড়ে বিষের বোতল! ভেসে ওঠেছে বিভিন্ন প্রজাতের মাছ চান্দিনায় আধুনিক মাছ চাষ পদ্ধতি উন্নতিকরণ বিষয়ক সভা অনুষ্ঠিত কুবি শিক্ষক সমিতির ‘না’ বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিদায়-বরণ অনুষ্ঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে অনাস্থা কুবি শিক্ষক সমিতির ব্রাহ্মণপাড়া পুলিশের অভিযানে ৭৫ বস্তা ভারতীয় চিনি জব্দ, দুইজন গ্রেফতার কুমিল্লা জুড়ে কবি নজরুলের সঙ্গীত ও সাহিত্যের বর্ণিল অধ্যায় আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা দেবিদ্বারে চেয়ারম্যান প্রার্থী সাহিদার প্রচারণায় সাবেক এমপি রাজী ফখরুল কুমিল্লার নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার

হাটহাজারি মাদরাসা থেকে আল্লামা শফীপুত্র আনাস মাদানীকে বহিস্কারের ঘোষণা শুরা কমিটির

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
  • ২৫৩ দেখা হয়েছে

কয়েকমাস আগে আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম বা হাটহাজারি মাদসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের আমীর আল্লামা আহমদ শফীর ছেলে আনাস মাদানীর নেতৃত্বে তার সমর্থকরা পরিচালনা কমিটির বৈঠক করে জুনায়েদ বাবুনগরীকে মাদরাসার সহকারি পরিচালকের পদ  থেকে সরিয়ে দেয়। তখন দুটি গ্রুপের মধ্যে দ্বন্দ্ব প্রকাশ্যে আসে। আর এ দ্বন্দ্বের জের ধরে  হাটহাজারী মাদরাসার নিয়ন্ত্রণ নিয়ে আহমদ শফীর বিরুদ্ধে জুনায়েদ বাবুনগরীর সমর্থক ছাত্রদের বিক্ষোভ থেকে বুধবার (১৬ সেপ্টেম্বর) মাদরাসা ক্যাম্পাসে উত্তেজনা সৃষ্টি হয়।

ওইদিন দুপুর থেকে  ছাত্ররা মাদরাসায় বিক্ষোভ শুরু করে। বিক্ষোভকারিরা মাদরাসাটির প্রধান আহমদ শফি ও তার ছেলে আনাস মাদানীর বিরুদ্ধে শ্লোগান দেয়।  তারা আনাস মাদানীসহ আহমদ শফির সমর্থক কয়েকজন শিক্ষকের কক্ষ ভাঙচুর করে। বিক্ষোভ উত্তেজনা চলে সন্ধ্যারাত পর্যন্ত। পরে  চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হাসান এর নেতৃত্বে পুলিশ মাদরাসার বাইরে অবস্থান নেয়। রাত ১১টার পর পরিস্থিতি শান্ত হয়।

এর আগে  বুধবার রাত ৯টার দিকে মাদরাসা পরিচালনা কমিটি  (শুরা কমিটি) বৈঠক করে। বৈঠকে ছাত্র আন্দোলনের মুখে হেফাজতে ইসলামের আমির ও হাটহাজারি মাদরাসার মহাপরিচালক আল্লামা আহমদ শফীর পুত্র কেন্দ্রীয় হেফাজতের প্রচার সম্পাদক ও মাদরাসার সহকারী শিক্ষা পরিচালক মাওলানা আনাস মাদানীকে হাটহাজারী মাদরাসা থেকে বহিষ্কারসহ তিনটি সিদ্ধান্ত গ্রহণ করে শুরা কমিটি। রাত ১০ টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের মাদরাসার শুরা সদস্য ও মেখল মাদরাসার পরিচালক মাওলানা নোমান ফয়জী এ সিদ্ধান্তের ঘোষণা পাঠ করে শোনান। মাদরাসার মহাপরিচালক শাহ আহমদ শফীর সভাপতিত্বে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে দাবী করেন তিনি। আগামী ২০ সেপ্টেম্বর রবিবার মজলিসে শুরার সব সদস্য মিলে বাকী সমস্যা সমাধান করবেন বলেও বৈঠকে জানানো হয়।আনাস মাদানীকে বহিস্কারের ঘোষণা শোনার পরে রাত ১১টার দিকে আন্দোলনরত ছাত্ররা তাদের কর্মসূচি শেষ করেন।

প্রসঙ্গত, আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম বা হাটহাজারি মাদসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের আমীর আল্লামা আহমদ শফীর পরেই মাদরাসার সহকারি পরিচালক ও হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা জুনায়েদ বাবুনগরীর অবস্থান ছিল। আহমদ শফীর বয়স একশ বছরের বেশি হয়েছে।এমনাবস্থায় দীর্ঘদিন ধরে আহমদ শফী এবং জুনায়েদ বাবুনগরীর মধ্যে মাদরাসার নিয়ন্ত্রণ নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 17, 2020 5:05 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102