বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:১২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জাতীয় সাংবাদিক সংস্থা’র বুড়িচং উপজেলা কমিটি গঠন, জাবির সভাপতি হৃদয় সাধারণ সম্পাদক কুমিল্লার সদর দক্ষিণে গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার কুমিল্লায় চুরি হওয়া ১১ মোটরসাইকেল উদ্ধার, সঙ্ঘবদ্ধ চোর চক্রের ৯ সদস্য গ্রেফতার কুমিল্লা জেলা পুলিশের নতুন ডিআইও- ওয়ান ফজলে রাব্বি কুমিল্লায় ভুয়া ডিবি পুলিশ চক্রের এক সদস্য আটক কুমিল্লার চৌদ্দগ্রামে অটো চালকের ঘাতক গ্রেফতার কুমিল্লার মুরাদনগরে মাটি কাটা চক্রের হাতে বিনষ্ট প্রায় ৭শ বিঘা কৃষি জমি কুমিল্লা সদর দক্ষিনে ফেনসিডিলসহ মাদক কারবারি আটক নগরীর হাউজিং এস্টেটে সম্পত্তির দ্বন্দ্বে পিতার লাশের সামনে মেয়ে ও সৎ মায়ের ধস্তাধস্তি কুমিল্লার জনপ্রিয় ক্রীড়া সংগঠক ও সামাজিক ব্যক্তিত্ব সাইফুল ইসলাম জানু আর নেই কুমিল্লায় দুই শিশু হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড অপরজনের যাবজ্জীবন কারাদণ্ড ভোলার নূরে আলম গাঁজাসহ কুমিল্লা নগরীর কাপ্তানবাজারে আটক বুড়িচংয়ে পারিবারিক কলহের জেরে কলেজ ছাত্রের আত্মহত্যা  চট্টগ্রামে প্রকল্প পরিচালকের ওপর হামলার ঘটনার প্রতিবাদে এলজিইডি কুমিল্লা দফতরের মানববন্ধন দাউদকান্দিতে কাভার্ডভ্যান চাপায় বাখরাবাদ গ্যাস অফিসের গাড়ী চালক নিহত দাউদকান্দিতে আওয়ামী লীগ নেতার গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় ৫ আসামি গ্রেফতার এক লাখ ২০ হাজার টাকা জরিমানা গুনলো কুমিল্লার নুরজাহান ও ছন্দু হোটেল কুমিল্লায় ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত মুরাদনগরের সবুজ ১১৩৬ বোতল বিদেশী মদসহ কুমিল্লা নগরীর টমছমব্রীজে আটক কুমিল্লা নগরীর ঠাকুরপাড়ায় ডাস্টবিনে নবজাতকের লাশ

জনকল্যাণে আত্মনিয়োগ ও বিপদে এগিয়ে আসাই রাজনীতির সার্থকতা : রুহানী আমরীন টুম্পা

মোহাম্মদ আলী শাহীন, স্টাফ রিপোর্টার (দাউদকান্দি) কুমিল্লা
  • আপডেট টাইম রবিবার, ২৫ অক্টোবর, ২০২০
  • ২১৯ দেখা হয়েছে

রুহানী আমরীন টুম্পা। এক অসাধারণ পরিবারের সাধারণ গৃহিনী। রাজনীতির মাঠে পদচারণা না থাকলেও রাজনীতির লক্ষ্য, উদ্দেশ্য কী হওয়া উচিত এনিয়ে তার গভীর ধারণাই প্রকাশ পেল মিডিয়ার সামনে। অকপটে বললেন নিজের স্বামীর রাজনৈতিক দর্শনের কথা।জানান দিলেন একটি উপজেলার উন্নয়নে প্রয়োজন সম্মিলত প্রচেষ্টা।

তিনি হলেন পরিচ্ছ্ন রাজনীতিবিদ কুমিল্লা-১ আসনের জনপ্রিয় সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূইয়ার পুত্রবধূ ও কুমিল্লা  দাউদকান্দি উপজেলা পরিষদের দ্বিতীয় বারের মতো  নবনির্বাচিত চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমনের সহধর্মিনী।

শনিবার (২৪অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় উপজেলা চেয়ারম্যানের  সরকারি বাসভবন পায়রায় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন তিনি।

বিপুল ভোটের ব্যবধানে ধানের শীষের প্রার্থীকে পরাজিত করে মোহাম্মদ আলী সুমন দ্বিতীয়বার উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার চারদিনের মাথায় তার সহধর্মিনী রুহানী আমরীন টুম্পা দাউদকান্দিবাসীর প্রতি কৃতজ্ঞতা জানাতে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

টুম্পা বলেন, আমার স্বামী মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন দাউদকান্দি উপজেলার জনগণকে এতটা ভালোবাসে যা বলার অপেক্ষা রাখে না।করোনাকালীন সময়ে আমি অনেকবার বলেছি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য এবং ঢাকার বাসায় চলে আসার জন্য কিন্তু সে আমাকে বলতো এ দুর্যোগ সময়ে জনগণকে ছেড়ে ঢাকা  আসতে পরবো না।এতে আমার মরণ হলে হবে।

আসলে একজন রাজনীতিকের মনোবল এমন হওয়া উচিত, যে মানুষের কল্যাণে রাজনীতি করবে। বিপদের সময় অসহায় মানুষের পাশে দাঁড়াবে। এটাই রাজনীতির স্বার্থকতা। আমার স্বামীর মাঝে আমি রাজনীতি নিয়ে এমন মনোবল, উদ্দেশ্য দেখেছি।

মোহাম্মদ আলী সুমন রাজনীতিটা মনের গভীর থেকে করতে ভালবাসে। যেমনটি আমার শ্বশুর করেন।আমার শ্বশুরের রাজনৈতিক দীক্ষা আমার স্বামী পেয়েছেন।

টুম্পা আরও বলেন, করোনাকালীন সময়ে যখন ছেলে মাকে দেখতে যায়না, ভাই বোনকে দেখতে যায়নি, ঠিক সে সময় আমার স্বামী দাউদকান্দিবাসীর পাশে দাঁড়িয়েছে। চিকিৎসেবা থেকে শুরু করে কর্মহীন হয়ে পড়া পরিবারদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন।করোনাকালীন সময়ে পরিবার পরিজন ছেড়ে সেবক হিসেবে জনগণের পাশে ছিলো বলেই দাউদকান্দিবাসী গত ২০ অক্টোবর  উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে তাকে বিপুল ভোটে বিজয়ী করেছে।এজন্য আমাদের পরিবার উপজেলাবাসীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছে। আমরা সম্মিলিতভাবে দাউদকান্দি উপজেলার উন্নয়নে কাজ করে যাবো এবং সুখে-দুখে জনগণের পাশে থাকবো ইনশাল্লাহ।

মতবিনিময় সভায় রুহানী আমরীন টুম্পা সাংবাদিকদের বলেন, এ উপজেলার উন্নয়নে আপনাদের সহযোগিতা চাই।আমি দেখেছি দাউদকান্দির সংবাদকর্মীরা সবসময় সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়নে এবং প্রচারে সহযোগিতা করে থাকেন। আপনাদের সহযোগিতায় মোহাম্মদ আলী সুমন জেলা এবং বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ চেয়ারম্যান হয়ে সারাদেশে উপজেলার  সুনাম বৃদ্ধি করেছে। আশাকরি অতীতের ন্যায় গণমাধ্যমকর্মীরা আমাদের পাশে থাকবেন।

এ সময় উপস্থিত ছিলেন, হাবিবুর রহমান হাবিব (ইত্তেফাক), আবদুল করিম সরকার (বাংলাদেশ প্রতিদিন), মোহাম্মদ আলী শাহীন (আমাদের সময়, প্রতিসময় ডট কম), আলী হোসেন বাবুল (যুগান্তর), রাশেদুল ইসলাম লিপু (সমকাল), শামীম রায়হান (জনকণ্ঠ), জাকির হোসেন হাজারী(ভোরের কাগজ), সেলিম আহমেদ (ইনকিলাব), আব্দুর রহমান ঢালী (প্রথম আলো ), শহীদ উল্লাহ সাদা ভাই(মানবকন্ঠ), মোশায়ারা আক্তার জলি (আমাদের অর্থনীতি), আমির হোসেন (ভোরের পাতা),আলমগীর হোসেন (কুমিল্লার কাগজ), মামুনুর রশিদ রুবেল (ভোরেরডাক),শরীফ প্রধান(বাংলাদেশ বুলেটিন), সফিকুল ইসলাম বাবু (এশিয়ান টিভি), আবু কোরাইশ আপেল (বাংলা টিভি), লিটন সরকার বাদল(দ্যা এশিয়ান এজ),সোহেল (আনন্দ টিভি), মো.রাজিব (অন নিউজ ২৪ ডট কম) প্রমূখ।

 # দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on October 25, 2020 12:25 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102