রবিবার, ২৬ মে ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিদায়-বরণ অনুষ্ঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে অনাস্থা কুবি শিক্ষক সমিতির ব্রাহ্মণপাড়া পুলিশের অভিযানে ৭৫ বস্তা ভারতীয় চিনি জব্দ, দুইজন গ্রেফতার কুমিল্লা জুড়ে কবি নজরুলের সঙ্গীত ও সাহিত্যের বর্ণিল অধ্যায় আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা দেবিদ্বারে চেয়ারম্যান প্রার্থী সাহিদার প্রচারণায় সাবেক এমপি রাজী ফখরুল কুমিল্লার নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড

জাকির হোসেন ছিলেন পরিচ্ছন্ন ও নির্লোভ রাজনীতিবিদ : জানাজা অনুষ্ঠানে বক্তারা

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৬৪ দেখা হয়েছে

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযাদ্ধা, ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সাবেক সভাপতিমণ্ডলী ও উপদেষ্টামণ্ডলীর সদস্য, ন্যাপ কমিউনিস্ট  ছাত্র ইউনিয়ন যৌথ গেরিলা বাহিনীর কমান্ডার, কুমিল্লা জেলা ন্যাপের সভাপতি জাকির হোসেনের জানাজা রবিবার (২১ ফেব্রুয়ারি) দুপুর ২টায় কুমিল্লা টাউনহল মাঠে অনুষ্ঠিত হয়।তার আগে মরহুমের প্রতি রাস্ট্রীয় সম্মান প্রদর্শন করা হয়। এসময় বিউগলে করুন সুর বেঁজে উঠে।পরে বীর মুক্তিযাদ্ধা জাকির হোসেনের কফিনে জাতীয় পতাকা জড়িয়ে দেয় মুক্তিযোদ্ধা সংসদ কুমিল্লা জেলা কমান্ড ও ফুলেল শ্রদ্ধা নিবেদন করে।জানাজা শেষে তাকে নগরীর টমছমব্রীজ কবরস্থানে দাফন করা হয়।ন্যাপ নেতা মরহুম জাকির হোসেনের জানাজায় ইমামতি করেন কুমিল্লা কান্দিরপাড় জামে মসজিদের পেশ ইমাম আলহাজ হাফেজ আমিনুল্যাহ।

জানাজা শুরুর আগে মরহম জাকির হোসেনের আত্মার মাগফিরাত কামনা ও তার প্রতি শ্রদ্ধা ভালোবাসা জানিয়ে বক্তব্য রাখেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার, সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি, কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আলহাজ ওমর ফারুক, কুমিল্লা জেলার পাবলিক প্রসিকিউট (পিপি) অ্যাডভোকেট জহিরুল ইসলাম সেলিম, অ্যাডভোকেট গোলাম ফারুক, কুমিল্লা অজিতগুহ কলেজের সাবেক অধ্যক্ষ হাসান ইমাম মজুদার ফটিক,কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত প্রমুখ।

বক্তারা বলেন, জাকির হোসেন তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে কখনো অন্যায়ের সাথে আপোষ করেননি। তিনি ছিলেন পরিচ্ছন্ন ও নির্লোভ রাজনীতিবিদ।  কুমিল্লার রাজনৈতিক অঙ্গণসহ সকল শ্রেণিপেশার মানুষের অত্যন্ত প্রিয় ও শ্রদ্ধার মানুষ ছিলেন জাকির হোসেন।  ছাত্রজীবন থেকে প্রগতিশীল রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন জাকির হোসেন। জেল-জুলুম উপেক্ষা করে আমৃত্যু একই ধারায় রাজনীতি করে গেছেন তিনি। মুক্তিযুদ্ধ চলাকালে রণাঙ্গনে নেতৃত্ব দিয়েছেন।

# মরহুমের কফিনে ফুলেল শ্রদ্ধা জানান কুমিল্লা মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এদিকে জানাজা শেষে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ, আফজল খান ফাউন্ডেশন, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি,  ন্যাপ কেন্দ্রিয় কমিটি, ন্যাপ জেলা কমিটি, কুমিল্লা দোকান মালিক সমিতি, জাসদ,কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ শিক্ষক পরিষদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, হার্টকেয়ার ফাউন্ডেশন, কুমিল্লার কাগজ পরিবার, সংস্কৃতি সংসদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন মরহুম জাকির হোসেনের কফিনে ফুলে শ্রদ্ধা জানায়।

# মরহুমের কফিনে ফুলেল শ্রদ্ধা জানান স্বেচ্ছাসেবি সংগঠন হার্টকেয়ার ফাউন্ডেশনের সভাপতি ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ।

উল্লেখ্য, শনিবার (২০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় কুমিল্লার ডিসি প্যাথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে ন্যাপ নেতা জাকির হোসেন।  তিনি বিপত্নীক ও নি:সন্তান ছিলেন। মৃত্যুকালে  অসংখ্য নেতাকর্মী, আত্মীয়-স্বজন এবং শুভানুধ্যায়ী রেখে গেছেন তিনি। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে শোকাহত পরিবার-পরিজনের প্রতি সমবেদনা জানিয়েছেন কুমিল্লার রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ।  এছাড়াও শোক প্রকাশ করেছেন ন্যাপের কার্যকরী সভাপতি মিসেস আমিনা আহমেদ এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on February 21, 2021 4:32 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102