মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা প্রেসক্লাবে সাংবাদিক জালাল উদ্দিন স্মরণে শোকসভা ও মিলাদ ব্রাহ্মণপাড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষাবোর্ড : বেড়েছে জিপিএ-৫, কমেছে পাসের হার মুরাদনগরে কলেজের সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লা সদর দক্ষিণের সেই সুমাইয়া জিপিএ ৫ পেয়েছে চাঁদা না দেওয়ায় ও সমাবেশে যাওয়ায় মুরাদনগরে বিএনপি সমর্থককে পিটিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় বিএনপির গণসমাবেশ : মঞ্চজুড়ে বিশৃঙ্খলায় বিরক্ত কেন্দ্রিয় নেতারা এসএসসির ফল প্রকাশ : ছেলেরা এগিয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডে  পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা

জাতীয় শোক দিবসে শ্রদ্ধা ও গভীর শোক জানিয়েছেন আরফানুল হক রিফাত

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বুধবার, ১২ আগস্ট, ২০২০
  • ৪৩৪ দেখা হয়েছে

ছবি: মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত।।

কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি ও কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এর পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা ও শোক জানিয়েছেন।

আরফানুল হক রিফাত বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্টের রাতে বাংলাদেশের সোনালী ভবিষ্যতকে ধ্বংস করার লক্ষ্যে ততকালীন সেনাবাহিনীর কিছু উচ্ছৃঙ্খল সদস্য জাতির জনক বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে বাঙ্গালী জাতির ইতিহাসে এক কলঙ্কিত অধ্যায় যোগ করেছিলো। সেই কাল রাতে ঘটিয়েছিলো নির্মম-নৃশংস হত্যাকান্ড, হত্যা করেছিলো জাতির বিবেককে। যারা এ হত্যাকান্ড সংঘটিত করেছে, আমরা তাদের বিচারের দাবী করেছিলাম। ইতিমধ্যে এ হত্যাযজ্ঞের সঙ্গে জড়িত আসামীদের কয়েকজনের ফাঁসি রায় কার্যকর করা হয়েছে, এখনো যারা পলাতক রয়েছে তারা যেখানেই থাকুক তাদেরকেও গ্রেফতার করে ফাঁসির রায় কার্যকর করতে হবে। আমরা এ দাবী জানাই জাতির জনক বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকীতে।

তিনি আরো বলেন, এবছর শুধু জাতির জনক বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পার্ঘ্য দিয়েই কর্মসূচী শেষ করবোনা। বিশ্বে মহামারী আকার ধারন করা করোনা ভাইরাসের এ ভয়াবহ দিনগুলিতে এমপি বাহার যেভাবে কুমিল্লার মানুষের পাশে দাঁড়িয়েছেন। আমাদের মহান নেতা জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে এবছর ১৫ আগষ্টে কুমিল্লা মহানগর আওয়ামীলীগের পক্ষ থেকে সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার ঘোষনা দিয়েছেন তার নিজস্ব অর্থায়নে দিনব্যাপী বিভিন্ন ওয়ার্ড, ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে খাদ্যদ্রব্য বিতরণ কর্মসূচী পালন করতেএবং নগরীর ২৭টি ওয়ার্ডের আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগকে নির্দেশনা দিয়েছেন এদিনে দুঃস্থ মানুষের পাশে দাঁড়াতে।

আরফানুল হক রিফাত বলেন, কুমিল্লার সদর আসনের সাংসদ আ ক ম বাহাউদ্দিন বাহার এ সকল কর্মসূচীর মাধ্যমে তিনি জানান দিতে চান, ১৫ আগষ্ট কালরাতে জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করতে পারে কিন্তু বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকেরা এখনো বাংলার বুকে বাংলার মানুষের পাশে আছে। আমরা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে জাতির জনকের স্নেহের তনয়া মুজিব কন্যা জননেত্রী শেখ হাসিনার অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করে যাবো।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on August 12, 2020 7:08 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102