বুধবার, ২৯ মে ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চেতনানাশক জুস খাইয়ে চালককে হত্যা, অটোরিকশা ছিনতাইচক্রের পাঁচ সদস্য গ্রেফতার লালমাইয়ের সুমিষ্ট পাহাড়ি কাঁঠালের সাতকাহন সাদিক মামুনের কবিতা ‘তোমাতেই খুঁজে পাই’ নগরীর নূর আইডিয়াল স্কুলের টিনের চালে নির্মাণাধীন ভবনের পিলার পড়ে ছাত্র নিহত পুকুর পাড়ে বিষের বোতল! ভেসে ওঠেছে বিভিন্ন প্রজাতের মাছ চান্দিনায় আধুনিক মাছ চাষ পদ্ধতি উন্নতিকরণ বিষয়ক সভা অনুষ্ঠিত কুবি শিক্ষক সমিতির ‘না’ বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিদায়-বরণ অনুষ্ঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে অনাস্থা কুবি শিক্ষক সমিতির ব্রাহ্মণপাড়া পুলিশের অভিযানে ৭৫ বস্তা ভারতীয় চিনি জব্দ, দুইজন গ্রেফতার কুমিল্লা জুড়ে কবি নজরুলের সঙ্গীত ও সাহিত্যের বর্ণিল অধ্যায় আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা দেবিদ্বারে চেয়ারম্যান প্রার্থী সাহিদার প্রচারণায় সাবেক এমপি রাজী ফখরুল কুমিল্লার নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার

জিলানী হত্যা মামলা : রাজনৈতিক নেতৃবৃন্দের নাম প্রত্যাহারের দাবীতে সংবাদ সম্মেলন

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ৩১৪ দেখা হয়েছে

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েল# 

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সিটি করপোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডের চৌয়ারা এলাকার বাসিন্দা জিল্লুর রহমান ওরফে জিলানী হত্যা মামলা থেকে নির্দোষদের নাম প্রত্যাহার ও প্রকৃত ঘাতকদের আইনের আওতায় আনার দাবীতে সংবাদ সম্মেলন করেছে কুমিল্লা সদর উপজেলা আওয়ামী লীগ, মহানগর যুবলীগ ও সেচ্ছাসেবকলীগ।

রবিবার (১৫ নভেম্বর) সকালে কুমিল্লা ক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কুমিল্লা আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল বলেন,জিলানী হত্যা মামলায় ষড়যন্ত্রমূলকভাবে আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের যগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নিয়াজ পাভেল, মহানগর যুবলীগের আহবায়ক ও কুমিল্লা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুল্লাহ আল মাহমুদ সহিদ এবং মহানগর সেচ্ছাবেকলীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টুসহ নির্দোষ অনেক কর্মীর নাম অন্তর্ভূক্ত করা হয়েছে। রাজনৈতিক প্রতিহিংসায় একটি ষড়যন্ত্রকারি গ্রুপ এমপি হাজী আকম বাহাউদ্দিন বাহার অনুসারিদের ওই মামলায় পরিকল্পিতভাবে জড়িয়েছে।
ষড়যন্ত্রমূলকভাবে যাদেরকে এ মামলায় জড়ানো হয়েছে সেইসব নেতৃবৃন্দ এবং যারা শুরু থেকে এ মামলা নিয়ে নানারকম কুটকৌশলে লিপ্ত তাদের মোবাইল ফোন ট্র্যাকিং ও ভয়েস রেকর্ড সংগ্রহের মাধ্যমে ঘটনায় প্রত্যেকের অবস্থান এবং তাদের সম্পৃক্ততা চিহ্নিত করার দাবী জানানো হয় সংবাদ সম্মেলনে।
নিহত জিল্লুর রহমান ওরফে জিলানী মহানগর আওয়ামী লীগ বা মহানগর যুবলীগের কোন সদস্য নন বলে সংবাদ সম্মেলনে দাবী করা হয়।

সংবাদ সম্মেলনে  উপস্থিত সাংবাদিকবৃন্দ #

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কুমিল্লা আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল বলেন, ‘কুমিল্লায় ইতিপূর্বের রাজনৈতিক সকল হত্যাকান্ডের সাথে আফজল খান পরিবার জড়িত। জিলানী হত্যা মামলা নিয়েও এই পরিবার নোংরা রাজনীতি শুরু করেছে। ’
সংবাদ সম্মেলনে এমপি হাজী বাহার অনুসারিদের নাম প্রত্যাহার ও যথাযথ মামলা দায়েরের মাধ্যমে সঠিক তদন্ত করে মূল ঘাতকদের চিহ্নিত করার দাবী জানানো হয়।এসময় আরও বক্তব্য রাখেন মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক কুসিক কাউন্সিলর হাবিবুর আল আমিন সাদী, মহানগর সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস ও মহানগর যুবলীগ নেতা রোকন উদ্দিন আহমেদ। সংবাদ সম্মেলনে মহানগর  আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত দলীয় নেতৃবৃন্দ #

উল্লেখ্য, গত বুধবার (১১ নভেম্বর) সকাল ৭টার দিকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা এলাকায় অস্ত্রধারী মোটরসাইকেল আরোহী দুবৃর্ত্তরা জিল্লুর রহমান ওরফে জিলানীকে উপর্যপরি কুপিয়ে জখম করে। কুমিল্লা মেডিকেল হাসপাতালে নেয়ার পর মারা যান তিনি।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on November 15, 2020 3:22 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102