শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০১:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত

জিলানী হত্যা মামলা : রাজনৈতিক নেতৃবৃন্দের নাম প্রত্যাহারের দাবীতে সংবাদ সম্মেলন

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ২৪২ দেখা হয়েছে

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েল# 

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সিটি করপোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডের চৌয়ারা এলাকার বাসিন্দা জিল্লুর রহমান ওরফে জিলানী হত্যা মামলা থেকে নির্দোষদের নাম প্রত্যাহার ও প্রকৃত ঘাতকদের আইনের আওতায় আনার দাবীতে সংবাদ সম্মেলন করেছে কুমিল্লা সদর উপজেলা আওয়ামী লীগ, মহানগর যুবলীগ ও সেচ্ছাসেবকলীগ।

রবিবার (১৫ নভেম্বর) সকালে কুমিল্লা ক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কুমিল্লা আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল বলেন,জিলানী হত্যা মামলায় ষড়যন্ত্রমূলকভাবে আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের যগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নিয়াজ পাভেল, মহানগর যুবলীগের আহবায়ক ও কুমিল্লা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুল্লাহ আল মাহমুদ সহিদ এবং মহানগর সেচ্ছাবেকলীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টুসহ নির্দোষ অনেক কর্মীর নাম অন্তর্ভূক্ত করা হয়েছে। রাজনৈতিক প্রতিহিংসায় একটি ষড়যন্ত্রকারি গ্রুপ এমপি হাজী আকম বাহাউদ্দিন বাহার অনুসারিদের ওই মামলায় পরিকল্পিতভাবে জড়িয়েছে।
ষড়যন্ত্রমূলকভাবে যাদেরকে এ মামলায় জড়ানো হয়েছে সেইসব নেতৃবৃন্দ এবং যারা শুরু থেকে এ মামলা নিয়ে নানারকম কুটকৌশলে লিপ্ত তাদের মোবাইল ফোন ট্র্যাকিং ও ভয়েস রেকর্ড সংগ্রহের মাধ্যমে ঘটনায় প্রত্যেকের অবস্থান এবং তাদের সম্পৃক্ততা চিহ্নিত করার দাবী জানানো হয় সংবাদ সম্মেলনে।
নিহত জিল্লুর রহমান ওরফে জিলানী মহানগর আওয়ামী লীগ বা মহানগর যুবলীগের কোন সদস্য নন বলে সংবাদ সম্মেলনে দাবী করা হয়।

সংবাদ সম্মেলনে  উপস্থিত সাংবাদিকবৃন্দ #

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কুমিল্লা আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল বলেন, ‘কুমিল্লায় ইতিপূর্বের রাজনৈতিক সকল হত্যাকান্ডের সাথে আফজল খান পরিবার জড়িত। জিলানী হত্যা মামলা নিয়েও এই পরিবার নোংরা রাজনীতি শুরু করেছে। ’
সংবাদ সম্মেলনে এমপি হাজী বাহার অনুসারিদের নাম প্রত্যাহার ও যথাযথ মামলা দায়েরের মাধ্যমে সঠিক তদন্ত করে মূল ঘাতকদের চিহ্নিত করার দাবী জানানো হয়।এসময় আরও বক্তব্য রাখেন মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক কুসিক কাউন্সিলর হাবিবুর আল আমিন সাদী, মহানগর সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস ও মহানগর যুবলীগ নেতা রোকন উদ্দিন আহমেদ। সংবাদ সম্মেলনে মহানগর  আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত দলীয় নেতৃবৃন্দ #

উল্লেখ্য, গত বুধবার (১১ নভেম্বর) সকাল ৭টার দিকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা এলাকায় অস্ত্রধারী মোটরসাইকেল আরোহী দুবৃর্ত্তরা জিল্লুর রহমান ওরফে জিলানীকে উপর্যপরি কুপিয়ে জখম করে। কুমিল্লা মেডিকেল হাসপাতালে নেয়ার পর মারা যান তিনি।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on November 15, 2020 3:22 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102