বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা

জীবনমান উন্নয়নে প্রশিক্ষণ শেষে ব্রাহ্মণপাড়ায় জেলেদের মাঝে সেলাই মেশিন বিতরণ

মোঃ আবদুল আলীম খান , বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ২২৫ দেখা হয়েছে

ছবি: উপজেলা মৎস্য কর্মকর্তা লিসমা হাসান প্রশিক্ষণ প্রাপ্ত জেলেদের মাঝে সলাই মেশিন বিতরণ করেন #

মৎস্য উৎপাদনে কুমিল্লার অবস্থান সন্তোষজনক। জেলায় চাহিদার চেয়েও বেশি বেশি মাছ উৎপন্ন হয়ে থাকে। এরপরও উপজেলা পর্যায়ে মাছ ধরার পেশায় নিয়োজিত জেলেদের অনেকেই মৌসুম শেষ হলে আর্থিক টানাপোড়নে থাকেন। জেলেদের জীবনমান উন্নয়নের বিষয়টি অগ্রাধিকার দিয়ে বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় ব্রাহ্মণপাড়া উপজেলায় নিবন্ধিত ও প্রশিক্ষণ প্রাপ্ত জেলেদের মাঝে বিকল্প কর্মস্থান হিসেবে সেলাই মেশিনসহ বিভিন্ন উপকর বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণপাড়া উপজেলা মৎস্য দপ্তর ও প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে মৎস্য কর্মকর্তার কার্যালয়ে উপজেলার বিভিন্ন এলাকার ৪০ জন জেলের মাঝে সেলাই মেশিন ও অন্যান্য উপকরণ বিতরণ করা হয়।

ব্রাহ্মণপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা লিসমা হাসান জেলেদের মাঝে সলাই মেশিন ও অন্যান্য উপকরণ বিতরণ করেন। এসময় তিনি বলেন, জেলেরা মৌসুম শেষে কর্মহীন হয়ে পড়ে। তখন তাদের পরিবার ও স্বজনদের নিয়ে জীবিকা নির্ভর করতে কষ্টকর হয়। তাই বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় ব্রাহ্মণপাড়ায় নিবন্ধিত ও প্রশিক্ষণ প্রাপ্ত জেলেদের মাঝে বিকল্প কর্মস্থান হিসেবে সেলাই মেশিনসহ বিভিন্ন উপকরন বিতরণ করা হল। এসব উপকরনের সঠিক ব্যবহারের মাধ্যমে জেলেরা বিকল্প কর্ম হিসেবে তারা অর্জিত প্রশিক্ষণ কাজে লাগিয়ে আরও স্বনির্ভর হয়ে উঠবে।

করোনা পটরিস্থিতির কারণে স্বল্প পরিসরে আয়োজিত ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৎস্য ক্ষেত্র সহকারী, মৎস্য অফিসের জহিরুল ইসলাম ও উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা নিবন্ধিত ও প্রশিক্ষণ প্রাপ্ত জেলে ও গণমাধ্যমকর্মীরা।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 8, 2020 3:32 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102