বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া  বর্ষবরণ উৎসব আমাদের জাতিসত্ত্বার বিকাশ ঘটায় : এমপি বাহার -পহেলা বৈশাখে অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত কুমিল্লার সর্বস্তরের মানুষ বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে নিজেদের গ্রহণযোগ্যতা পরীক্ষা করে দেখতে পারেন : কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী মুরাদনগরে ইউপি সদস্যের বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ উৎসবমুখর পরিবেশে বরুড়ার পয়ালগাছা বহুমুখী উচ্চবিদ্যালয়ের গৌরবের ৮০ বছর পূর্তি উদযাপন বিনোদনকেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ঢল ঈদের জামাতে ঈদগাহ ছাপিয়ে সড়কে মুসল্লিদের ঢল সাম্য-সম্প্রীতির বার্তা নিয়ে এলো খুশির ঈদ ব্রা‏হ্মনপাড়ায় মাওলানা আ. বাতেন ফাউন্ডেশনের সেলাই মেশিন ও নগদ অর্থ পেল হতদরিদ্ররা চান্দিনায় সড়ক দুর্ঘটনায় স্বামীর পর চিকিৎসাধীন স্ত্রী ও ছেলের মৃত্যু ঈদের অনাবিল আনন্দে মেতে উঠতে প্রস্তুত কুমিল্লাবাসী

জীবন বীমা পলিসি গ্রাহকের জীবনের বাতিঘর

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭৮০ দেখা হয়েছে
স্বচ্ছল ও নিরাপদ জীবনের প্রতিশ্রুতি বাস্তবায়নে লাইফ ইনস্যুরেন্সের বিকল্প নেই। ১ মার্চ জাতীয় বীমা দিবস। আর এই দিবসটিকে সামনে রেখে মানুষের মাঝে বীমার গুরুত্বকে তুলে ধরে বীমার বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বীমা বিষয়ক প্রতিবেদন লিখেছেন চার্টার্ড লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেড, কুমিল্লা অঞ্চলের  সিনিয়র সেলস ম্যানেজার মো. মোস্তফা কামাল।

‘জীবন বীমা পলিসি গ্রাহকের জীবনের বাতিঘর’

ইনস্যুরেন্স বা বীমা পেশা আন্তর্জাতিকভাবে স্বীকৃত একটি স্বাধীন ও মহৎ পেশা।এ পেশায় কাজ করার একটি বড় অংশই হচ্ছে মানবসেবা।যার মাধ্যমে মানুষকে আর্থিক বিপর্যয় থেকে রক্ষা করা যায়।

জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ পাকিস্তানের আলফা ইনস্যুরেন্স কোম্পানিতে যোগ দেন।জাতির পিতার বীমা স্মৃতি বিজড়িত দিনটিকে জাতীয় পর্যায়ে স্মরণীয় রাখতে ২০২০ সালের ১৫ জানুয়ারি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সুপারিশক্রমে প্রতিবছর ১ মার্চ জাতীয় বীমা দিবস ঘোষণা করে বাংলাদেশ সরকার।  বীমা শিল্পের উন্নয়ন ও বীমার গুরুত্ব সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জাতীয় পর্যায়ে দ্বিতীয়বারের মতো পালন করা হবে দিবসটি।

#বীমা বিষয়ক একটি অনুষ্ঠানে বক্তব্য দেন চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের সিইও এস.এম জিয়াউল হক।ফাইলফটো।

জীবন বীমা বা লাইফ ইনস্যুরেন্স সম্পর্কে মানুষের কিছু ভ্রান্ত ধারণা ছিল।  কিন্তু সময়ের আবর্তে বীমা শিল্প এখন মানুষের বিশ্বস্থতার জায়গায় স্থান করে নিয়েছে।  তথ্য-প্রযুক্তির এই আলোকিত সময়ে গ্রাহক হাতের মুঠোয় তার বীমা পলিসির আদ্যোপ্রান্ত জেনে নিতে পারছেন।  আর বর্তমান সময়ে কর্মক্ষেত্রে বীমাকর্মীরাও দায়িত্বশীল এবং দূরদর্শী মনোভাব সম্পন্ন।  তারা সামাজিক দায়বদ্ধতার বিষয়টি সম্পর্কে যথেষ্ট ধারণা রেখে গ্রাহকদের সঠিক বীমা পলিসির পরামর্শ দিচ্ছেন।

# কুমিল্লা অঞ্চলের উন্নয়ন সভায় বক্তব্য দেন চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের ডিএমডি মো. এমদাদ উল্লাহ।ফাইলফটো।

জীবন বীমা পলিসি গ্রাহকের জীবনের বাতিঘর বলা যেতে পারে।  এই বীমা পলিসি জীবনে যেমন আলো জ্বালাবে, তেমনি বিপদ, দূর্ঘটনা এমনকি মরণেও আলোকবর্তিকা হয়ে নির্ভরতার মাধ্যম হিসেবে কাজ করবে।  কেউ থাকুক আর না থাকুক, এটা নিশ্চিত সত্য- গ্রাহকের দু:সময়ে পরম আপনজনের মতো পাশে থাকবে তার বীমা পলিসি।

জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে আমাদের বীমাখাত যাতে কার্যকর অবদান রাখতে পারে এজন্য আমরা যারা বীমা পেশায় জড়িত আছি, জাতীয় বীমা দিবসের এই দিনটিকে সামনে রেখে সকলকে নিজ নিজ অবস্থান থেকে গ্রাহকসেবার ব্রত নিয়ে বীমা খাতে ভূমিকা রাখার শপথ নেই।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on February 28, 2021 4:17 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102