সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০২:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা দেশের মানুষ এখন পরিবর্তন চায় : কুমিল্লায় বিএনপির গণসমাবেশে মির্জা ফখরুল বিএনপির সমাবেশ ঘিরে নেইপরিবহন ধর্মঘট : সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের স্বস্তি প্রকাশ কুমিল্লায় বিএনপির সমাবেশ শুরু, টাউন হল মাঠে জনস্রোত   টাউনহলের পরিস্থিতি দেখে সন্তোষ প্রকাশ মির্জা ফখরুলের ব্রাহ্মণপাড়ায় ৫ পিস ইয়াবা রাখার দায়ে ৩ মাসের কারাদণ্ড সাংবাদিক সোহরাব সুমনের উপর সন্ত্রাসী হামলা : বুড়িচং প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ ব্যাপক প্রস্তুতিতে কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ আগামীকাল মুরাদনগরে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৫ জন আটক

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে কুভিকের মেধাবী মুখ রাসেল : কিডনি চিকিৎসায় প্রয়োজন ১৫লাখ টাকা  

সাদিক মামুন
  • আপডেট টাইম রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ২৫০ দেখা হয়েছে

সন্তান।বাবা-মায়ের কাছে এক অমূল্য সম্পদ।সন্তানের সুখে যেমন বাবা-মা খুশি হয় তেমনি সন্তানের কষ্টে, অসুখ-বিসুখে সবচে বেশি উদ্বিগ্ন আর দিশেহারা হয়ে উঠেন তারা। ভূমিষ্টের পর আদর মমতা আর শাসনে বেড়ে উঠে স্কুল, কলেজের গন্ডি পেরিয়ে বিশ্ববিদ্যালয়, মেডিকেল, বুয়েট বা বড় কোথায় অধ্যয়ন শেষে স্বপ্ন সফলের জন্য বাবা-মায়ের চেষ্টার কমতি থাকে না।যে সন্তান হয়তো আর এক/দুই বছর পর স্বপ্নের সিঁড়ি জয় করবে, সেই সন্তান যদি জটিল ও ব্যয়বহুল অসুখে আক্রান্ত হয়-তাহলে কেবল বাবা, মা-ই নয়, গোটা পরিবারে নেমে আসে অন্ধকার।

তেমনি এক মেধাবী তরুণ রাসেলের স্বপ্ন জয়ের গল্প থামিয়ে দিল একটি জটিল অসুখ।কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ (কুভিক) থেকে অনার্স পাশ করে মাস্টার্সে ভর্তি হওয়ার সুযোগ পায়নি সে।কারণ যখন ভর্তি হবে ওই সময়েই তার শরীরের কিডনি সমস্যা প্রকট আকার ধারণ করে।ধীরে ধীরে দুইটি কিডনিই কার্য ক্ষমতা হারাতে থাকে।

কুমিল্লার চান্দিনা উপজেলায় শালিখা গ্রামের হতদরিদ্র আবদুল খালেকের পুত্র  রাসেল এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে।এমুহূর্তে কিডনি প্রতিস্থাপনই পারে তাকে মৃত্যুর দুয়ার থেকে ফিরিয়ে আনতে।রাসেলের মা কামরুননাহার সন্তানের জন্য নিজের শরীরের একটি কিডনি দিতে প্রস্তুত রয়েছেন।কিন্তু এ চিকিৎসায় প্রয়োজন প্রায় ১৫ লাখ টাকা।হতদরিদ্র একটি পরিবারের পক্ষে এত টাকার চিকিৎসা ব্যয় সংকুলান করা কোনভাবেই সম্ভব নয়।সন্তানের চিকিৎসার সহায়তা চেয়ে মানুষের দুয়ারে এসে দাঁড়িয়েছেন নিরুপায় বাবা-মা।

কিডনির কার্য ক্ষমতা হ্রাসের মধ্যদিয়ে একটু একটু করে ফুরিয়ে আসছে রাসেলের জীবনের গল্প।  রাসেল উচ্চ শিক্ষার পাঠ চুকিয়ে একদিন সে বড় পদে চাকরি করে নিজের মেধাকে দেশের জন্য কাজে লাগাবে, পরিবারের হাল ধরে সংসারে স্বচ্ছলতা ফিরিয়ে আনবে- সেই রাসেলের স্বপ্ন কী কফিনে রূপ নেবে? এমনটি আশা করছেন না রাসেলের মা, বাবাসহ পরিবারের কেউই।এমনকি সহপাঠিরাও।

আর তাই রাসেলের দরিদ্র বাবা-মা সন্তানের কিডনির চিকিৎসার জন্য দেশ-বিদেশের সকল হৃদয়বান দানশীল ব্যক্তির আর্থিক সহযোগিতা কামনা করেছেন।যে আর্থিক সহযোগিতা মেধাবী রাসেলকে ফিরিয়ে আনবে সবার মাঝে।আর্থিক সহযোগিতা পাঠানো যাবে রাসেলের নামের ব্যাংক হিসাবে। মো. রাসেল মিয়া, সঞ্চয়ী হিসাব নং-২০৫০১২১৬৭০০২২৩৫১৫, ইসলামী ব্যাংক, কুমিল্লা শাখা। অথবা পারসোনাল বিকাশ ০১৮৫৬৯৪৮৯৮৩, রকেট ০১৮৫৬৯৪৮৯৮৩-৬ নম্বরেও আর্থিক সাহায্য পাঠানো যাবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন

Last Updated on November 8, 2020 8:31 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102