সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০২:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী মুরাদনগরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বাহেরচর গ্রামের জাকির গ্রেফতার প্রধানমন্ত্রীর ভিশন ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে স্মার্ট শিক্ষার্থী গড়তে হবে -মেয়র রিফাত

ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল ‘কোভিড হিরো’ পুরস্কারের জন্য নির্বাচিত

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ১২৯ দেখা হয়েছে

অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল ‘কোভিড হিরো’ পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন। করোনা মহামারিতে রোগীদের অনন্য সেবার জন্য

রোটারি ইন্টারন্যাশনাল গতকাল সোমবার (১৪জুন) এ পুরস্কারের জন্য তার নাম ঘোষণা করে।

দেশে করোনা শনাক্তের শুরু থেকেই ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল রোগীদের চিকিৎসাসেবা দিয়ে আসছেন। সেবা দিতে গিয়ে তিনি নিজেও করোনায় আক্রান্ত হন। এরপরও তিনি থেমে থাকেননি। প্রতিনিয়ত রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন। তারই পুরস্কার হিসেবে রোটারি ইন্টারন্যাশনাল তাকে কোভিড হিরো পুরস্কারের জন্য নির্বাচিত করে।

অধ্যাপক মামুন আল মাহতাব স্বপ্নীল বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) লিভার বিভাগের চেয়ারম্যান হিসেবে কর্মরত আছেন।

রোটারি ইন্টারন্যাশনাল সুত্রে জানা যায়, অধ্যাপক মাহতাব মহামারির সময় বিপন্নদের খাবার, হ্যান্ড সেনিটাইজার সহ ১৬ টি কার্যক্রম চালু করেন। লকডাউনের সময় তিনি ২৪ জন চিকিৎসককে নিয়ে একটি টিম গঠন করেন যারা প্রতিদিন ৩০০ রোগীকে টেলিমেডিসিনের মাধ্যমে সেবা প্রদান করেন। করোনা নিয়ে প্রায় ১৭ টি গবেষণা পত্র দেশি-বিদেশি জার্নালে প্রকাশিত হয়েছে। লিভার রোগীদের ভ্যাকসিন নীতিমালা প্রস্তুত করতে তিনি ব্যাপক ভুমিকা পালন করেন। জনগনের মধ্যে সচেতনতা বাড়াতে তিনি বিভিন্ন মিডিয়াতে টকশো ও লেখালেখি করেন।

এর আগে তিনি ওয়াল্টন গ্রুপ হেলথ কেয়ার হিরোস, ২০২০, গ্লোবাল বিজনেস সিএসআর এওয়ার্ড, ২০২১ ও ওয়ানকা গ্লোবাল হেলথকেয়ার লিডারশীপ এওয়ার্ড, ২০২১ অর্জন করেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।   

Last Updated on June 15, 2021 11:20 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102