সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর ঠাকুরপাড়ায় ডাস্টবিনে নবজাতকের লাশ দাউদকান্দিতে আওয়ামী লীগ নেতার গাড়ি ভাংচুর ও হামলার ঘটনায় মূল আসামী গ্রেফতার ইটভাটার মাটিতে কর্দমাক্ত কুমিল্লা-সিলেট সড়কে ঘটছে দুর্ঘটনা কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী

তজুমদ্দিনের মেঘনায় ইলিশ শিকারের দায়ে ৯ জেলেকে এক বছরের কারাদন্ড, ৭জনের অর্থদন্ড

আরিফ হোসেন, তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি
  • আপডেট টাইম বুধবার, ২১ অক্টোবর, ২০২০
  • ২২৬ দেখা হয়েছে

মা ইলিশ সংরক্ষণের সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে ভোলার তজুমদ্দিনের মেঘনায় কোস্টগার্ডের অভিযানে নৌকা, জালসহ ১৬ জেলেকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জেল ও জরিমানার দন্ড দিয়েছেন নির্বাহি ম্যাজিষ্ট্রেট। আটক জেলেদের বাড়ি লালমোহন উপজেলার বিভিন্ন গ্রামে।

উপজেলা মৎস্য অফিস সুত্রে জানা যায়, মা ইলিশ সংরক্ষণ ও রক্ষার অভিযানের অংশ হিসেবে বুধবার (২১ অক্টোবর) ভোররাতে কোস্টগার্ড সদস্যরা মেঘনার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় ইলিশ মাছ শিকারের দায়ে ৪টি নৌকা, ৪ হাজার মিটার জালসহ ১৬ জেলেকে আটক করা হয়। পরে আটককৃত জেলেদের বিষয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। আদালত ৭ জনকে ৫ হাজার টাকা করে অর্থদন্ড এবং ৯ জনকে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইনের ধারায় ১ বছর করে বিনাশ্রম কারাদন্ডের রায় দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিস্ট্রেট ইউসুফ হাসান।

দন্ডপ্রাপ্ত জেলেরা হলেন, আব্দুর রহিম (৪০), রিয়াজ (৩৮), আব্দুল হামিদ (৩৫), মিজান (৩৯), ইমরান (২২), আইয়ুব (৩৫), রাশেদ (২৮), ইউনুছ (৩৩) ও সোহাগ (২০)।

উপজেলা মৎস্য কর্মকর্তা মাহফুজুর রহমান জানান, ২২দিনের মা ইলিশ সংরক্ষণের অভিযান সফল করতে আমাদের চেষ্টা অব্যাহত আছে। তারপরও কেউ নিষেধাজ্ঞা অমান্য করে আগামী ৪ নভেম্বরের মধ্যে ইলিশ মাছ শিকার করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা অব্যাহত থাকবে। আমরা জেলেদের বার বার করে বলেছি, মা ইলিশ রক্ষায় সহযোগিতা করুন। কিন্তু অনেকেই নিষেধাজ্ঞা অমান্য করে আইন ভঙ্গ করছেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও দেখতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on October 21, 2020 1:14 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102