শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া  বর্ষবরণ উৎসব আমাদের জাতিসত্ত্বার বিকাশ ঘটায় : এমপি বাহার -পহেলা বৈশাখে অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত কুমিল্লার সর্বস্তরের মানুষ বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে নিজেদের গ্রহণযোগ্যতা পরীক্ষা করে দেখতে পারেন : কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী মুরাদনগরে ইউপি সদস্যের বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ

তারেক জিয়াকে প্রধানমন্ত্রী নয়,মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য বিএনপির আন্দোলন : কুমিল্লার মানববন্ধনে জয়নুল আবদিন ফারুক

সাদিক মামুন
  • আপডেট টাইম শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ১৫৫ দেখা হয়েছে

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, আজকে গণতন্ত্র নস্যাৎ করার জন্য যে হীন চক্রান্ত চলছে তার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য বিএনপি এদেশের সাধারণ মানুষকে রাজপথের আন্দোলনে সম্পৃক্ত করার কর্মসূচি পালন করছে। আমাদের আন্দোলন তারেক জিয়াকে প্রধানমন্ত্রী করার জন্য নয়, এদেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য, কবর থেকে উঠে আসা মানুষের ভোট বন্ধ করার জন্য। গ্যাস, বিদ্যুৎ, কৃষি উপকরণ সহ নিত্য প্রয়োজনীয় পণ্য সহনীয় পর্যায়ে রাখা এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের দাবিতে আজকে বিএনপি যুগপৎ আন্দোলন করছে। আজকে বিএনপি’র আন্দোলনে আওয়ামী লীগের ড. হাসান মাহমুদ এবং ওবায়দুল কাদেররা ভয় পেয়ে আবোল তাবোল বকছেন। বিএনপিকে আর আপনাদের কুট কৌশলের জালে ফেলে নির্বাচনে আনতে পারবেন না। এবারে বিএনপি তথা তারেক রহমানের কৌশলের কাছেই আপনারা হেরে গেছেন। এখনো সময় আছে, আইন সংশোধন করে তত্ত্বাবধায়ক সরকারের বিল পাশ করে সংসদ বিলুপ্ত করে ক্ষমতা ছেড়ে নির্বাচন দেওয়ার প্রস্তুতি নেন।

তিনি বলেন, আমাদের নেতা তারেক রহমানের নির্দেশে কুমিল্লার কর্মসূচিতে এসেছি। আজকে কেবল কুমিল্লা নয়, সারা দেশের মানুষ রাতের ভোটে নির্বাচিত সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবীতে একাট্টা হয়েছে। বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলাসহ অমানবিক অত্যাচার বন্ধ করুন।

শনিবার কুমিল্লা নগরীর কান্দিরপাড় দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, চাল-ডাল-তেল-কৃষি উপকরণ-শিক্ষা উপকরণসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারি আবুর সভাপতিত্বে ও সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুর সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি রাশেদা বেগম হীরা ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্যসচিব হাজী জসীম উদ্দিন।

মানববন্ধন কর্মসূচিতে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ গেইট থেকে লিবার্টি মোড় পর্যন্ত সড়কের দুই পাশে হাজারো নেতাকর্মী অংশ নেয়। এসময় দশ দফা বাস্তবায়নসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে নেতাকর্মীদের শ্লোগানে মুখর হয়ে ওঠে কান্দিরপাড় এলাকা।

Last Updated on March 11, 2023 3:44 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102