বুধবার, ২৯ মে ২০২৪, ১২:২৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চেতনানাশক জুস খাইয়ে চালককে হত্যা, অটোরিকশা ছিনতাইচক্রের পাঁচ সদস্য গ্রেফতার লালমাইয়ের সুমিষ্ট পাহাড়ি কাঁঠালের সাতকাহন সাদিক মামুনের কবিতা ‘তোমাতেই খুঁজে পাই’ নগরীর নূর আইডিয়াল স্কুলের টিনের চালে নির্মাণাধীন ভবনের পিলার পড়ে ছাত্র নিহত পুকুর পাড়ে বিষের বোতল! ভেসে ওঠেছে বিভিন্ন প্রজাতের মাছ চান্দিনায় আধুনিক মাছ চাষ পদ্ধতি উন্নতিকরণ বিষয়ক সভা অনুষ্ঠিত কুবি শিক্ষক সমিতির ‘না’ বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিদায়-বরণ অনুষ্ঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে অনাস্থা কুবি শিক্ষক সমিতির ব্রাহ্মণপাড়া পুলিশের অভিযানে ৭৫ বস্তা ভারতীয় চিনি জব্দ, দুইজন গ্রেফতার কুমিল্লা জুড়ে কবি নজরুলের সঙ্গীত ও সাহিত্যের বর্ণিল অধ্যায় আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা দেবিদ্বারে চেয়ারম্যান প্রার্থী সাহিদার প্রচারণায় সাবেক এমপি রাজী ফখরুল কুমিল্লার নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার

দাউদকান্দিতে বয়সের ভারে ন্যুব্জ এক মায়ের ওপর পুত্রের অমানবিক নির্যাতন

মোহাম্মদ আলী শাহিন, স্টাফ রিপোর্টার (কুমিল্লা) দাউদকান্দি
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩
  • ১১২ দেখা হয়েছে

পৃথিবীর শ্রেষ্ঠতম একটি নাম ‘মা’। এই শান্তির ডাক শতকিছুর বিনিময়েও অন্য কোনো শব্দের সঙ্গে তুলনা হয় না। গর্ভধারিণী মায়ের সন্তান ভূমিষ্ঠের প্রথম দিন থেকে জীবনের শেষ পর্যন্ত সন্তানের প্রতি সেই মায়ের ভালোবাসার কোনো পরিবর্তন হয় না। অথচ আমাদের এই ঘুনে ধরা সমাজে মমতাময়ী সেই মায়ের প্রতি  সন্তানের অন্যায় অমানবিক নিষ্ঠুর আচরণ প্রায়ই ঘটে থাকে।

 

এমন একটি ঘটনা ঘটেছে কুমিল্লার দাউদকান্দি উপজেলায়। বয়সের ভারে ন্যুব্জ এক মায়ের ওপর পুত্রের অমানবিক আচরণ নির্যাতন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসার পর বয়োবৃদ্ধ মায়ের খোঁজ নেন দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা। আর নির্যাতনকারী পলাতক পুত্রকে পাঁচ দিনের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

 

ঘটনার বিষয় জানা গেছে, কুমিল্লার দাউদকান্দি উপজেলার মালিগাঁও ইউনিয়নের বায়নগর গ্রামে শিকদার বাড়ির জীবন শিকদারের স্ত্রী বয়োবৃদ্ধ মাজেদা বেগমকে প্রতিদিনই মানসিক ও শারীরিক নির্যাতন চালাতেন তার ছেলে মনির শিকদার। বয়োবৃদ্ধ মাকে নির্যাতনের এমন একটি ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে (২৫ অক্টোবর) রাতে বিষয়টি দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিনুল হাসানের নজরে আসে।

 

ঘটনার বিষয় জানতে ও পুত্রের নির্যাতনের শিকার ওই মাকে দেখতে বৃহস্পতিবার (২৬অক্টোবর) সকালে বায়নগর গ্রামের শিকদার বাড়িতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মহিনুল হাসান। তার উপস্থিতি টের পেয়ে বাড়ি থেকে পালিয়ে যান নির্যাতনকারী পুত্র মনির শিকদার।

 

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্যাতিত মায়ের সাথে দেখা করেন এবং প্রযোজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। তিনি স্থানীয় জনপ্রতিনিধি ও গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে বয়োবৃদ্ধ মাজেদা বেগমকে তার ছেলের স্ত্রীর জিম্মায় বুঝিয়ে দেন। এ সময়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউপি মেম্বারকে মাজেদা খাতুনের খোঁজখবর রাখতে বলেন।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মহিনুল হাসান পাঁচ দিনের মধ্যে বয়োবৃদ্ধ মায়ের উপর নির্যাতনকারী পুত্র মনের শিকদারকে ইউএনও কার্যালয়ে হাজির করানোর জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমেদকে দায়িত্ব দেন।

Last Updated on October 26, 2023 8:51 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102