বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:১৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জাতীয় সাংবাদিক সংস্থা’র বুড়িচং উপজেলা কমিটি গঠন, জাবির সভাপতি হৃদয় সাধারণ সম্পাদক কুমিল্লার সদর দক্ষিণে গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার কুমিল্লায় চুরি হওয়া ১১ মোটরসাইকেল উদ্ধার, সঙ্ঘবদ্ধ চোর চক্রের ৯ সদস্য গ্রেফতার কুমিল্লা জেলা পুলিশের নতুন ডিআইও- ওয়ান ফজলে রাব্বি কুমিল্লায় ভুয়া ডিবি পুলিশ চক্রের এক সদস্য আটক কুমিল্লার চৌদ্দগ্রামে অটো চালকের ঘাতক গ্রেফতার কুমিল্লার মুরাদনগরে মাটি কাটা চক্রের হাতে বিনষ্ট প্রায় ৭শ বিঘা কৃষি জমি কুমিল্লা সদর দক্ষিনে ফেনসিডিলসহ মাদক কারবারি আটক নগরীর হাউজিং এস্টেটে সম্পত্তির দ্বন্দ্বে পিতার লাশের সামনে মেয়ে ও সৎ মায়ের ধস্তাধস্তি কুমিল্লার জনপ্রিয় ক্রীড়া সংগঠক ও সামাজিক ব্যক্তিত্ব সাইফুল ইসলাম জানু আর নেই কুমিল্লায় দুই শিশু হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড অপরজনের যাবজ্জীবন কারাদণ্ড ভোলার নূরে আলম গাঁজাসহ কুমিল্লা নগরীর কাপ্তানবাজারে আটক বুড়িচংয়ে পারিবারিক কলহের জেরে কলেজ ছাত্রের আত্মহত্যা  চট্টগ্রামে প্রকল্প পরিচালকের ওপর হামলার ঘটনার প্রতিবাদে এলজিইডি কুমিল্লা দফতরের মানববন্ধন দাউদকান্দিতে কাভার্ডভ্যান চাপায় বাখরাবাদ গ্যাস অফিসের গাড়ী চালক নিহত দাউদকান্দিতে আওয়ামী লীগ নেতার গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় ৫ আসামি গ্রেফতার এক লাখ ২০ হাজার টাকা জরিমানা গুনলো কুমিল্লার নুরজাহান ও ছন্দু হোটেল কুমিল্লায় ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত মুরাদনগরের সবুজ ১১৩৬ বোতল বিদেশী মদসহ কুমিল্লা নগরীর টমছমব্রীজে আটক কুমিল্লা নগরীর ঠাকুরপাড়ায় ডাস্টবিনে নবজাতকের লাশ

দাউদকান্দি পৌরসভা নির্বাচনে প্রতীক পেল প্রার্থীরা

মোহাম্মদ আলী শাহীন, স্টাফ রিপোর্টার (দাউদকান্দি) কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১
  • ২৩৫ দেখা হয়েছে

কুমিল্লার দাউদকান্দি পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান মেয়র নাইম ইউসুফ সেইন (নৌকা), বিএনপি’র মনোনীত মেয়র প্রার্থী নূর মো. সেলিম সরকার (ধানেরশীষ),স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবু মুছাকে (নারকেল গাছ) প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

বুধবার (২৭জানুয়ারি) সকালে দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) ও দাউদকান্দি পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মো.কামরুল ইসলাম খান প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করেন। দাউদকান্দি পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন প্রার্থী,সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মঙ্গলবার (২৬জানুয়ারি) বিকালে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন মেয়র পদে ২জন ও কাউন্সিলর পদে ৪জন মনোনয়নপত্র প্রত্যাহার করেন। তারা হলেন-বর্তমান ক্ষমতাসীন দলের পৌর আ.লীগের সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া,সাবেক পৌর আ.লীগের সভাপতি ও প্রয়াত সাবেক মেয়র শাহ আলম চৌধুরীর মেয়ে তাছলিমা চৌধুরী সিমিন।কাউন্সিলর পদে প্রত্যাহার কারী প্রার্থীরা হলেন-১নং ওয়ার্ডের সোলেমান আহমেদ,২নং ওয়ার্ডের মোহাম্মদ শহীদুল্লাহ,৪নং ওয়ার্ডের মো.মোবারক হোসেন ও ৬নং ওয়ার্ডের মো. মোবারক হোসেন মাহফুজ।

প্রতীক বরাদ্দের পর এলাকায় এসে স্ব-স্ব প্রার্থীরা তাদের প্রতীক নিয়ে ভোটার ও সাধারণ মানুষের আর্শীবাদ কামনা করেন। এ সময় প্রতীক নিয়ে পৌরসভার ৯টি ওয়ার্ডে প্রার্থীদের নেতাকর্মীরা বাদ্যযন্ত্র নিয়ে শ্লোগানে শ্লোগানে মুখরিত করে তুলে। ভোটারদের জানিয়ে দিচ্ছে প্রার্থীদের মার্কা। চায়ের দোকানগুলোতে চলছে আলাপ-আলোচনা। উৎসব আমেজে পৌরসভার চতুর্দিকে বইছে নির্বাচনী হাওয়া। এরিমধ্যে নির্বাচনকে ঘিরে উপজেলার প্রতিটি ছাপাখানার লোকজন ব্যস্ত হয়ে পড়েছেন পোস্টার,লিফলেট,ফেস্টুন ছাপানোর কাজে। ভোটের বাকি আর মাত্র ১৭দিন। বুধবার (আজ) থেকেই ভোটযুদ্ধের উৎসবমুখর দৃশ্যের অবতারণ ঘটেছে প্রতীক প্রাপ্তি ঘিরে।

উল্লেখ্য,দাউদকান্দি পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬জন ও কাউন্সিলর পদে ৫৩জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এরমধ্যে বাছাইয়ে মেয়র পদে ১জন,কাউন্সিলর পদে ৩জনের মনোনয়ন বাতিল হয়। গত মঙ্গলবার(২৬জানুয়ারি)মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন মেয়র পদে ২জন ও কাউন্সিলর পদে ৪জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। কুমিল্লার দাউদকান্দি পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৪ ফেব্রুয়ারি।।নির্বাচনে সকল কেন্দ্রে ইভিএম ব্যবহারের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on January 27, 2021 8:48 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102