শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০২:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ট্রাইবেকারে বিদায় ব্রাজিলের, সেমিফাইনালে ক্রোয়েশিয়া কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র

দিগভ্রান্ত ছাত্র সমাজকে বিজাতীয় সভ্যতার প্রভাবপুষ্ট থেকে মুক্ত করতে হবে : ছাত্রসালেকিনের সম্মেলনে মৌকারা পীর সাহেব

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শনিবার, ২১ নভেম্বর, ২০২০
  • ২৩৮ দেখা হয়েছে

# সম্মেলনে প্রধান মেহমানের বক্তব্য দিচ্ছেন মৌকারা পীর সাহেব।

সম্রাজ্যবাদী ষড়যন্ত্র, দীন বিরোধী তৎপরতা আর আমাদের উদাসীনতায় বাংলাদেশের সমাজ ও সংস্কৃতি থেকে ইসলাম দিন দিন দূরে সরে পড়ছে মন্তব্য করে আমিরুস সালেকিন মৌকারা দরবার শরিফের পীর সাহেব আলহাজ মাওলানা শাহ মুহাম্মদ নেছারউদ্দীন ওয়ালিউল্লাহী বলেছেন, এসব কারণে দিন দিন নষ্ট হচ্ছে আমাদের সামাজিক ঐক্য। আর এতে করে নাস্তিক্যবাদী শক্তির উত্থান ঘটছে। যা উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। জাতির এ ক্রান্তিকালে আদর্শিক বিপ্লবের দুর্জয় কাফেলা হিসেবে ছাত্রসালেকিনের নেতাকর্মীদের যোগ্যতা সম্পন্ন হয়ে উঠতে হবে।
শনিবার (২১ নভেম্বর) সন্ধ্যায় কুমিল্লার নাঙ্গলকোটের মৌকারা দরবার প্রাঙ্গণে অনুষ্ঠিত বাংলাদেশ আনজুমানে ছাত্রসালেকিনের কেন্দ্রিয় সম্মেলনে প্রধান মেহমানের বক্তব্যে এসব কথা বলেন তিনি।

দিগভ্রান্ত ছাত্র সমাজকে আদর্শহীন বিজাতীয় সভ্যতার প্রভাবপুষ্ট থেকে মুক্ত করতে হবে উল্লেখ করে মৌকারা পীর সাহেব আরো বলেন, আমরা আমাদের সমাজকে ইসলামের সৌন্দর্যেই দেখতে চাই। সুতরাং পারস্পরিক প্রীতি, সম্মান, ঐক্য, ভ্রতৃত্বের বন্ধন শক্তিশালী করে, সর্বত্র আল্লাহওয়ালা পরিবেশ কায়েমের আওয়াজ তুলতে হবে।

# বিশেষ মেহমানের বক্তব্য দিচ্ছেন মাওলানা উবায়দুর রহমান খান নদভী।

পশ্চিমা সংস্কৃতি ও ইসলামবিরোধী সকল অপসংস্কৃতি মোকাবিলায় নিখুঁত দীনি সংস্কৃতি প্রসারের বিকল্প নেই মন্তব্য করে সম্মেলনে বিশেষ মেহমানের বক্তব্যে দৈনিক ইনকিলাবের সিনিয়র সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী বলেন, নতুন প্রজন্মকে নাস্তিকতা, সংশয় ও কুশিক্ষার বিষফল থেকে মুক্ত করে দীনের সৈনিক এবং ইসলামের পতাকাবাহী হিসেবে গড়ে তুলতে সংগ্রামী সাধক, ওলি-আউলিয়া ও অতীত বুজুর্গদের কর্মপন্থায় অগ্রসর হতে।ইসলামের শিক্ষা, আদর্শ, মানবিকতা ও আধ্যাত্মিক শক্তির সমন্বয়ে মুসলিম বিশ^ আবার জেগে উঠছে। ইনশাআল্লাহ, কয়েক দশকের মধ্যেই মুসলিম জাতি পরাশক্তির জায়গা দখল করে নেবে।

# সভাপতির বক্তব্য দিচ্ছেন শাহ মুহাম্মদ মাসউদ।

সম্মেলনে সভাপতির বক্তব্যে ছাত্রসালেকিনের কেন্দ্রিয় সভাপতি বিশিষ্ট কবি ও কলামিস্ট শাহ মুহাম্মদ মাসউদ বলেন, ছাত্রসালেকিন বিশ্বাস করে, ছাত্রদের ভাল করে গড়ে তুলতে পারলে দেশ ভাল থাকবে। সাম্প্রতিক বাংলাদেশে তরণদের নৈতিক অধঃপতনের দৃশ্য আমাদের সামনে ক্রমশ বীভৎস রূপে ফুটে উঠছে, যা আমাদের উদ্বিগ্ন করছে। শিক্ষার সকল পর্যায়ে কোর্স-কারিক্যুলাম এমন হওযা উচিৎ, যাতে একজন শিক্ষার্থী কার্যকর অর্থেই ধার্মিক মানসিকতা নিয়ে গড়ে ওঠে। তবেই সামাজিক অবক্ষয় রোধ করা যাবে।

সম্মেলনে বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, জমিয়াতুস সালেকিনের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য আলহাজ মাওলানা আবদুল হালিম (ছোট হুজুর), প্রেসিডিয়াম সদস্য আলহাজ মাওলানা মির্জা সায়মুর রহমান বেগ, আলহাজ জাহিদুল মাওলা চৌধুরী হেলাল, আলহাজ জয়নাল আবেদীন খলিফা, শায়খে ফান্দাউক আলহাজ মাওলানা সৈয়দ মুঈনউদ্দীন আহমদ আলহুসাইনী, জয়েন্টসেক্রেটারি জেনারেল অধ্যক্ষ আলহাজ মাওলানা আনোয়ার হোসেন, তালিমে তরিকত সম্পাদক অধ্যক্ষ আলহাজ মাওলানা রফিকুল ইসলাম, উপাধ্যক্ষ আলহাজ মাওলানা ইউসুফ মজুমদার, যুবসালেকিন সভাপতি আলহাজ আবুল কালাম আজাদ, সেক্রেটারি জেনারেল আলহাজ হাফেজ আবুল হাশেম, জয়েন্ট সেক্রেটারি মাওলানা আ. জ. ম. সাইফুল্লাহ, বাংলাদেশ আনজুমানে ইসলামী ছাত্রমহলের কেন্দ্রীয় সভাপতি সৈয়দ আবু বকর, নূরমুহাম্মদপুর দরবার শরিফের সাহেবজাদা আবু আবদিল্লাহ মুহাম্মদ খালেদ, চন্দ্রগঞ্জ কারামতীয়া আলিয়ার সাবেক অধ্যক্ষ আলহাজ মাওলানা আবদুল হাই।

ছাত্রসালেকিনের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ বাকী বিল্লাহ পাটোয়ারীর সঞ্চালনায় সম্মেলনে আরো বক্তব্য রাখেন- ছাত্রসালেকিনের কেন্দ্রীয় সহসভাপতি মুহাম্মদ একরামুল হক, মুহাম্মদ সোলাইমান, মুহাম্মদ মুহিব্বুল ইসলাম প্রমুখ।

#দেশের বিভিন্ন এলাকা থেকে আগত ছাত্রসালেকিন নেতৃবৃন্দ।
প্রতিকূল আবহাওয়ার মাঝেও দেশের বিভিন্ন এলাকা থেকে ছাত্রসালেকিনের দায়িত্বশীলরা শরিক হন সম্মেলনে। সবার প্রাণবন্ত উপস্থিতিতে সম্মেলনস্থল হয়ে উঠে উৎসবমুখর। সম্মেলনের মিডিয়া পার্টনার হিসেবে ছিল দৈনিক ইনকিলাব ও ব্রডকাস্টিং পার্টনার হিসেবে সালেকিন টিভি।

সম্মেলনের তৃতীয় পর্বে ইসলামি সঙ্গীত পরিবেশন করেন- জাগ্রত কবি মুহিব খান এবং ওয়ালীয়া তমদ্দুনিক দলের সদস্যবৃন্দ।
সম্মেলনে বাংলাদেশ আনজুমানে ছাত্রসালেকিনের ২০২১-২০২২ সেশনের জন্য শাহ মুহাম্মাদ মাসউদ কে (ইসলামী বিশ^বিদ্যালয়, ঢাকা) কেন্দিয় সভাপতি এবং কাজী মুহাম্মদ ইসহাক জামিল কে (সরকারী মাদরাসাই আলিয়া, ঢাকা) কেন্দ্রিয় কার্যনির্বাহী সংসদের সেক্রেটারি জেনারেল করে কেন্দ্রিয় কার্যনির্বাহী সংসদ ঘোষণা করা হয়।

কেন্দ্রিয় কার্যনির্বাহী সংসদের অন্যান্যরা হলেন- সহসভাপতি মুহাম্মদ একরামুল হক, মুহাম্মদ সোলাইমান, মুহাম্মদ বাকি বিল্লাহ পাটোয়ারি, মুহাম্মদ মুহিব্বুল ইসলাম মামুন, মুহাম্মদ আবদুল্লাহ (মৌকারা দারুসসুন্নাত নেছারীয়া কামিল মাদরাসা), জয়েন্ট সেক্রেটারি মুহাম্মদ ওমর ফারুক (সরকারি ভিক্টোরিয়া কলেজ, কুমিল্লা), মুহাম্মদ মুনিরুল ইসলাম (সরকারি ভিক্টোরিয়া কলেজ, কুমিল্লা) সহসেক্রেটারি মুহাম্মদ ফয়েজ আহমদ (কুষ্টিয়া ইসলামী বিশ^বিদ্যালয়), মুহাম্মদ আবু ইউসুফ (দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদরাসা), সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ মোশাররফ হোসেন (দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদরাসা), প্রচার সম্পাদক মুহাম্মদ মুফাসসির হুসাইন (কুষ্টিয়া ইসলামী বিশ^বিদ্যালয়), অর্থ সম্পাদক হাফেজ মুহাম্মদ বেলায়েত হোসেন (মৌকারা দারুসসুন্নাত নেছারীয়া কামিল মাদরাসা), শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহাম্মদ আবু সাঈদ (ঢাকা বিশ^বিদ্যালয়), সাহিত্য সম্পাদক নেছার আহমদ হাজারী (কুষ্টিয়া ইসলামী বিশ^বিদ্যালয়), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুহাম্মদ শাহিনুর (কুমিল্লা বিশ^বিদ্যালয়), সেবা ও সমাজকল্যাণ সম্পাদক মুহাম্মদ সাখাওয়াত হোসেন (চট্টগ্রাম বিশ^বিদ্যালয়), সহসাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ওমর ফরুক নেছারী (মৌকারা দারুসসুন্নাত নেছারীয়া কামিল মাদরাসা), সহপ্রচার সম্পাদক হাফেজ মুহাম্মদ জোবায়ের হোসেন (মৌকারা দারুসসুন্নাত নেছারীয়া কামিল মাদরাসা), সহশিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহাম্মদ মাহফুজুর রহমান (জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদরাসা), সহতথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুহাম্মদ রাকিবুল ইসলাম (ঢাকা কলেজ)।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on November 21, 2020 10:46 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102