রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া 

দেবিদ্বারে আ.লীগের দাপুটে নেতাদের কেন্দ্রে নৌকার ভরাডুবি !

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
  • ২০৪ দেখা হয়েছে

নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হলেও কুমিল্লা উত্তর জেলা ও দেবিদ্বার উপজেলার প্রভাবশালী আওয়ামী লীগ নেতাদের কেন্দ্রেই সুবিধা করতে পারেনি আওয়ামী লীগ প্রার্থীর নৌকা। কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদের উপ-নির্বাচনে আওয়ামী লীগের স্থানীয় পর্যায়ের দাপুটে নেতাদের কেন্দ্রে নৌকা প্রতীকের প্রাপ্ত ভোটের হতাশাজনক সংখ্যায় গোটা উপজেলায় দলের তৃণমূলে তোলপাড় শুরু হয়েছে। দলের সুসময়ে বড় বড় পদ ভাগিয়ে নেয়া সুবিধাভোগী এসব নেতাদের কেন্দ্রে নৌকার ভরাডুবির তদন্তের দাবি জানিয়েছেন আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের তৃণমূল নেতাকর্মীরা।

জানা গেছে, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন সর্বজন শ্রদ্ধেয় প্রয়াত উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নুল আবেদীন। শূন্যপদে গত ২৮ ফেব্রুয়ারি উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন নিয়ে জয়লাভ করেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ। এ নির্বাচনকে কেন্দ্র করে দলের অভ্যন্তরে ব্যপক টানাপোড়েন সৃস্টি হয়।দলীয় নেতাকর্মীদের মাঝে দফায় দফায় সংঘর্ঘের ঘটনাও ঘটে। তবে নির্বাচন সম্পন্ন হওয়ার পর এ নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষন। দলের সিনিয়র নেতাদের ভূমিকা কেমন ছিল তা ফল বিশ্লেষন করলেই বুঝা যায়। তবে মাইকে বড় বড় বক্তব্য প্রদানকারী এসব নেতাদের রহস্যজনক ভূমিকা এখন তৃনমুলে প্রশ্নবিদ্ধ।

অনুসন্ধানে জানা গেছে, দেবিদ্বারের সাবেক এমপি এবং কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এবিএম গোলাম মোস্তফা এবং সহ-সভাপতি অ্যাডভোকেট নিজামুল হকের নিজ এলাকায় বড় শালঘর তিনটি এবং ছোট শালঘর এলাকার একটি ভোট কেন্দ্রেই নৌকার ভরাডুবি হয়েছে। এ চারটি কেন্দ্রে ধানের শীষ পেয়েছে ২৫৪২ ভোট আর নৌকা পেয়েছে ৯৩৯ ভোট। আরেক সহ-সভাপতি আব্দুল মতিন মুন্সির বনকোট কেন্দ্রে ধানের শীষ পেয়েছে ৯৮১ ভোট আর নৌকা পেয়েছে ১৬ ভোট। তবে বিএনপির চেয়ারম্যান প্রার্থী এএফএম তারেক মুন্সি এবং স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এ কেন্দ্রের ভোটার বলে জানা গেছে। জেলা আওয়ামীলীগের আরেক সহ-সভাপতি শেখ আব্দুল আউয়ালের মাশিকাড়া কেন্দ্রে ধানের শীষ পেয়েছে ১২০৯ ভোট, আর নৌকা পেয়েছে ৩৪৫ ভোট। কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মোস্তফা কামাল চৌধুরীর শীবপুর কেন্দ্রে ধানের শীষ পেয়েছে ৪৭৯ ভোট,আর নৌকা পেয়েছে ৪৪৪ ভোট।

এদিকে জেলা আওয়ামীলীগের উপদেষ্টা এবং পৌর আওয়ামীলীগের প্রভাবশালী সভাপতি আবুল কাশেম চেয়ারম্যান এবং জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সফিকুল আলম কামালের দেবিদ্বার রেয়াজ উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ধানের শীষ পেয়েছে ৭৮২ ভোট আর নৌকা পেয়েছে ৩৬৩ ভোট। জেলা আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক নজরুল ইসলামের গুনাইঘর দক্ষিন সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ধানের শীষ পেয়েছে ৭৯২ ভোট, আর নৌকা পেয়েছে ১৯১ ভোট।

তবে প্রভাবশালী নেতাদের মধ্যে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টারের ভোট কেন্দ্রে নৌকা বিজয় লাভ করেছে। অপর দিকে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মাস্টারের গঙ্গামন্ডল রাজ ইন্সটিটিউশন কেন্দ্র, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোসলেহ উদ্দিন মাস্টারের জয়পুর কেন্দ্র এবং উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান ভূইয়ার এলাহাবাদ পুর্ব সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রেও নৌকার ভরাডুবি হয়েছে।

কুমিল্লা উত্তর জেলা আওয়াীলীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ন কবির বলেন, আমরা সাধ্যমত চেষ্টা করে জননেত্রী শেখ হাসিনার নৌকার প্রার্থীকে বিজয়ী করেছি। যেসব নেতাদের কেন্দ্রে নৌকা হেরেছে তারাও যথাসাধ্য চেষ্টা করেছে ভালো ফলাফলের জন্য, কিন্তু ষড়যন্ত্রকারীদের জন্য সম্ভব হয়নি

কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম. রুহুল আমীন বলেন, দেবিদ্বারে উপজেলা পরিষদ উপ-নির্বাচনে আমাদের দলীয় প্রার্থী আবুল কালাম আজাদ জয়লাভ করেছে, তবে জেলা আওয়ামীলীগের যেসকল নেতৃবৃন্দের এলাকায় নৌকার ভরাডুবি হয়েছে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে, কি কারণে তাদের কেন্দ্রে নৌকা পরাজিত হয়েছে সে বিষয়ে তাদের কাছে ব্যাখা চাওয়া হবে এবং সকল ভূলভ্রান্ত্রি কাটিয়ে আগামীতে যেন ওইসব কেন্দ্রে ভালো ফলাফল করতে পারে সে বিষয়ে পরামর্শ দেয়া হবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 4, 2021 10:34 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102