শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গেস্টহাউজ ‘দখলদারিত্ব’ মুক্ত চায় শিক্ষক সমিতি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষকের বিরুদ্ধে থানায় জিডি করলেন ডেপুটি রেজিষ্ট্রার কুমিল্লার তিতাসে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় আরো দুই জন গ্রেফতার নোবিপ্রবিতে সম্মেলন শুরু ছায়া জাতিসংঘের # বিভিন্ন প্রতিষ্ঠানের ২২০ শিক্ষার্থীর অংশগ্রহণ শান্তি ও সৌহার্দ্যের শহর হবে কুমিল্লা নগরী : মেয়র প্রার্থী তানিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে দেশ : জাহাঙ্গীর আলম সরকার এমপি নতুন প্রজন্মের মাঝে মহান একুশের গুরুত্ব ও চেতনা জাগিয়ে তুলতে হবে : আঞ্চলিক পরিচালক-বাউবি বরুড়ায় ব্র্যাকের ৭০টি উপানুষ্ঠানিক শিখন কেন্দ্রে নিজেদের তৈরি শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা আজ ২১শে ফেব্রুয়ারি, অন্যায়ের বিরুদ্ধে মাথা নত না করার দুর্দম সাহসের উৎস এম এ জাহের ফাউন্ডেশনের শিক্ষা বৃত্তি পেল মেধাবী শিক্ষার্থীরা কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা দিল সম্মিলিত আইনজীবী সম্বন্বয় পরিষদ # লিটন সভাপতি জাহাঙ্গীর সাধারণ সম্পাদক চৌদ্দগ্রামে ৫৪ কেজি গাঁজাসহ একজন আটক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ হচ্ছে পদত্যাগের তালিকা শিক্ষক হেনস্তার ঘটনায় কুবির দুই কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় জিডি কুবি শিক্ষক সমিতির সভাপতি তাহের সম্পাদক মেহেদি # নীল দলের নিরঙ্কুশ জয় কুমিল্লা আইডিয়াল কলেজে ইয়ুথ চেঞ্জ সোসাইটি বাংলাদেশের স্পিক টু লিড সেমিনার অনুষ্ঠিত বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে মিলনমেলা ও বসন্ত উৎসব ব্রাহ্মণপাড়ায় ৬৪ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার কুমিল্লায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৫০ বছর পূর্তি উদযাপন কুবি শিক্ষক সমিতির নির্বাচন সোমবার

দেবিদ্বারে খুনের ঘটনার প্রত্যক্ষদর্শী ক্যান্সাররোগী আসামি আর হামলাকারী হলেন স্বাক্ষী

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম সোমবার, ১১ জুলাই, ২০২২
  • ৩২২ দেখা হয়েছে

কুমিল্লার দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মেহেদী হাসান শান্ত (২৫) নামের এক যুবক খুনের ঘটনা ভিন্ন খাতে মোড় নিয়েছে।

ঈদুল আজহার আগের দিন প্রকাশ্যে সংঘটিত এ খুনের ঘটনায় ক্যান্সার রোগে আক্রান্ত প্রত্যক্ষদর্শী স্বাক্ষীকে করা হয়েছে মামলার আসামি। আর যার ছুরিকাঘাতে নিহত হয়েছে সেই হামলাকারীকে করা হয়েছে মামলার সাক্ষী। খুনের মামলার বর্ণিত এজহার ঘিরে গোটা দেবিদ্বারে তোলপাড় সৃষ্টি হয়েছে। অন্যদিকে পুলিশের ভূমিকা নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে।

শনিবার বিকেল ৪টায় দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের নুরপুর গ্রামের এম, আলী এন্ড এ.বারী উচ্চ বিদ্যালয়ের সামনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নুরপুর গ্রামের সরকার বাড়ির আমেরিকান প্রবাসী সাজিব ও হবির বাড়ির আল আমিনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সাজিব এলোপাথাড়ি ছুরি দিয়ে আঘাত করতে থাকে। এ সময় মেহেদী হাসান শান্তসহ ৫ জন আহত হয। শান্তকে হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
সাজিব ও নিহত শান্ত একই বাড়ির। ঘটনার সময় সাজিবকে শান্ত থামানোর চেষ্টা করলে তার ছুরিকাঘাতে শান্ত নিহত হয়।
নিহত মেহেদী হাসান শান্ত ফতেহাবাদ ইউনিয়নের নুরপুর গ্রামের সরকার বাড়ির জাকির হোসেনের ছেলে। আহতরা হলেন, নুরপুর গ্রামের মো: আশরাফুল ইসলাম, নুরুল ইসলাম, রাসেল মিয়া ও ছিকাব আলম। তারা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে এই ঘটনার প্রত্যক্ষদর্শী সাদ্দাম হোসেন নামে এক যুবক ঘটনার বিষয়ে স্বাক্ষ্য দেওয়ার জন্য আগ্রহ প্রকাশ করলে তাকে ঈদের দিন ঈদের দিন থানায় ডেকে নিয়ে হত্যা মামলার দুই নম্বর আসামি করা হয়। ঈদের দিনে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়।

অপরদিকে প্রকাশ্যে ছোরা নিয়ে যে হামলা করেছে, আমেরিকান প্রবাসী সেই সাজিবকে শান্ত হত্যা মামলার স্বাক্ষী করা হয়েছে। এ নিয়ে গোটা দেবিদ্বারে তোলপাড় চলছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী সাদ্দাম হোসেনের সাদ্দাম হোসেনের ভাই জহিরুল ইসলাম ও জাহিদ হাসান জানান, আমার ছোট ভাই সাদ্দাম হোসেন ২ বছর ধরে ব্লাড ক্যান্সারে আক্রান্ত। তাকে ১১ বার কেমোথেরাপি দেয়া হয়েছে। আগামী ১৩ জুলাই ঢাকা স্কয়ার হাসপাতালে আবার কেমোথেরাপি দেয়ার তারিখ নির্ধারিত রয়েছে। সে হামলার সময় দাঁড়িয়ে ঘটনাটি দেখেছে এবং এ ব্যাপারে স্বাক্ষী দিতে চেয়েছিল। পুলিশ তাকে স্বাক্ষী হিসেবে ডেকে নিয়ে ২ নম্বর আসামি করে ঈদের দিন জেলহাজতে প্রেরণ করেছে। পুলিশ যাচাই-বাছাই করলোনা ঘটনাটির। হামলাকারী আর নিহতের পরিবার এক বাড়ির। তারা নিজেদের মধ্যে রফাদফা করে মামলাটি ভিন্নখাতে প্রবাহিত করেছে। এই মামলার সুষ্ঠু তদন্ত চাই।পুলিশের নিরপেক্ষ ভূমিকা প্রত্যাশা করছি।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমল কৃষ্ণ ধর জানান, বাদিপক্ষ যদি সাজিবকে আসামি না করে, তাহলে আমাদের কিছু করার নেই। তারা ক্যান্সার রোগি সাদ্দামকে আসামি করেছে। আমরা তদন্ত করছি। আর মোটা অংকের টাকা রফাদফার বিষয়ে আমরা কিছু জানি না।

Last Updated on July 11, 2022 5:57 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102