শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বিদেশের বাজারেও চাহিদা ধরে রেখেছে কুমিল্লার লতি দেবিদ্বারের ধামতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে যেতে পারছেন না - পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ কাভার্ডভ্যানকে ধাক্কা দিয়ে গরুবাহী ট্রাক উল্টে লাকসামের ব্যাপারীসহ দুই জন নিহত এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ : কুমিল্লা শিক্ষাবোর্ডে ৭৮১ জনের ফলাফল পরিবর্তন কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোরী ধর্ষণের দায়ে কসমেটিকস দোকানির যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লায় মেধা অন্বেষণে ‘ছাত্রী সংঘ’ সিনেমার জন্য ২৫ অভিনয়শিল্পী নির্বাচিত কুমিল্লার দেবিদ্বারে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েও মেডিকেল রিপোর্টে ‘নরমাল’, ন্যায় বিচার নিয়ে শঙ্কিত কমবে উৎপাদন খরচ ও সময় ।। মুরাদনগরে সমলয় পদ্ধতিতে ধানের চারা রোপণ শুরু মুরাদনগরে গ্রাম পুলিশের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সমিতির সদস্য পথ হারালো কুবির তিন শিক্ষক চান্দিনা পৌর এলাকার রাস্তাঘাটের বেহালদশা, জনদুর্ভোগ চরমে মুরাদনগরে মদ খেয়ে মাতলামি, পাঁচ দিনের কারাবাস নাঙ্গলকোটে অটোরিকশা চালক হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মুরাদনগরে কৃষক ও উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হাসেম-ইলিয়াসের নেতৃত্বে বরুড়া প্রেসক্লাবের কমিটি গঠন বিজয়নগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়ি চালকের ওপর হামলার অভিযোগ চান্দিনা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন, সাধারণ সম্পাদক পদে রোমেন পুনর্নির্বাচিত বরুড়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন

দেবিদ্বারে ফসলি জমিতে নবজাতক, দত্তক নিতে একাধিক আগ্রহীর আবেদন

রায়হান চৌধুরী, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ২১০ দেখা হয়েছে

ফুটফুটে এক নবজাতক পড়ে ছিল কুমিল্লার দেবিদ্বার উপজেলার মোহনপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ভৈষেরকোট গ্রামের ভূঁইয়া বাড়ি সংলগ্ন একটি ফসলি জমির নালার পাশে। রাত গভীরে বা ভোর রাতে পেলে রেখে গিয়েছিল তার পাষণ্ড মা অথবা বাবা, কিংবা দু’জনই।

বুধবার (১ সেপ্টেম্বর) সুবেদ সাদিকের আলো কাটিয়ে ভোরের আলোক রশ্মি এসে পড়লো নবজাতকের চোখে মুখে।ঘুম ভেঙ্গে শুরু হলো কান্নার আওয়াজ। গ্রমীণ জনপদে কৃষক ও সাধারণ মানুষের পদচারণা বাড়তে থাকলো।কান্নার আওয়াজে থমকে দাঁড়াল মানুষজন।  সবাই তাকিয়ে দেখছে কাদা-মাটিতে পড়ে থাকা নবজাতককে।ফুটফুটে ওই নবজাতককে দেখে যে কারও মায়া লাগার কথা।

কিন্তু কেউই কোলে নিচ্ছে না কান্নারত নবজাতকটিকে।হয়তো ভয়ে বা আইনি ঝামেলায় পড়বে এমন আশঙ্কায় কোলে তুলে নিচ্ছে না।  কিন্তু সব ভয় উপেক্ষা করে উৎসুক মানুষের ভিড় ঠেলে পরম মমতায় পোকামাকড়ের কামড়ে ক্ষতবিক্ষত শিশুটিকে বুকে জড়িয়ে নেন ওই গ্রামের সিঙ্গাপুর প্রবাসী তাজুল ইসলামের স্ত্রী সালমা আক্তার।

এরপর স্থানীয়দের মাধ্যমে খবর দেন দেবিদ্বার থানায়।খবর পেয়ে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান কয়েকজন পুলিশ সদস্য নিয়ে স্থানীয় ইউপি সদস্য তুহিন আহমেদের সহায়তায় ঘটনাস্থল থেকে শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহমেদ কবির, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মঞ্জুর হোসেনসহ বেশ কয়েকজন চিকিৎসক ও নার্সের সহযোগীতায় স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুটিকে চিকিৎসা সেবা দেয়া হয়। এরই মধ্যে শিশুটিকে দত্তক নিতে বেশ কয়েকজন মৌখিকভাবে  আবেদনও জানান।

দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান জানান,উদ্ধারকৃত নবজাতক শিশুটিকে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। সকালে খবর পেয়ে শিশুটিকে উদ্ধার করে স্থানীয়দের সহায়তায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেই। শিশুটির আসল পরিচয় খুঁজে বের করার চেষ্টা চালানো হচ্ছে। শিশুটির প্রকৃত মা-বাবার সন্ধান পেতে স্থানীয়দের সহযোগীতা চেয়ছি এবং আমরাও পরিচয় জানার চেষ্টা করছি।

শিশুটির শারীরিক অবস্থা জানিয়ে বুধবার রাত ৮ টায়  দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান জানান, নবজাতকটি এখন ভালো আছে। তবে এর মধ্যে অনেকে দত্তক নিতে আগ্রহ প্রকাশ করে আবেদন করেছেন। আমরা আগে শিশুটির সম্পূর্ণ সুস্থতা পর্যন্ত অপেক্ষা করছি। পাশাপাশি শিশুটির প্রকৃত বাবা মাকে খুঁজে বের করার চেষ্টা করছি। যদি তার বাবা মাকে না পাওয়া যায় সেক্ষেত্রে আমরা দত্তক নেয়ার জন্য যেসব আবেদন পড়েছে সেগুলো থেকে যাচাই বাছাইয়ের মাধ্যমে সবচেয়ে ভালো দম্পতির হাতে নবজাতকটিকে তুলে দেব।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on September 2, 2021 8:35 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102