বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
এম এ জাহের ফাউন্ডেশনের শিক্ষা বৃত্তি পেল মেধাবী শিক্ষার্থীরা কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা দিল সম্মিলিত আইনজীবী সম্বন্বয় পরিষদ # লিটন সভাপতি জাহাঙ্গীর সাধারণ সম্পাদক চৌদ্দগ্রামে ৫৪ কেজি গাঁজাসহ একজন আটক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ হচ্ছে পদত্যাগের তালিকা শিক্ষক হেনস্তার ঘটনায় কুবির দুই কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় জিডি কুবি শিক্ষক সমিতির সভাপতি তাহের সম্পাদক মেহেদি # নীল দলের নিরঙ্কুশ জয় কুমিল্লা আইডিয়াল কলেজে ইয়ুথ চেঞ্জ সোসাইটি বাংলাদেশের স্পিক টু লিড সেমিনার অনুষ্ঠিত বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে মিলনমেলা ও বসন্ত উৎসব ব্রাহ্মণপাড়ায় ৬৪ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার কুমিল্লায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৫০ বছর পূর্তি উদযাপন কুবি শিক্ষক সমিতির নির্বাচন সোমবার পদত্যাগ জ্বরে কাঁপছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়, এবারের তালিকায় সহকারী প্রক্টর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ইলিয়াস সানীর লেখা প্রথম বই সর্বমহলে প্রশংসিত সীমান্তে হত্যা বন্ধের দাবিতে হানিফ বাংলাদেশীর নেতৃত্বে প্রতীকী লাশের মিছিল কুবিতে দুই রুমমেটের মারামারি রোহিঙ্গা যুবকের পাসপোর্ট তৈরিতে সম্পৃক্ত তিনজন গ্রেফতার কুমিল্লাস্থ বরুড়া জনকল্যাণ সমিতির নতুন কমিটি গঠন শহীদ মিনার নেই দেড় হাজারেরও বেশি শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুখে যা বলেন দেশের উন্নয়নে তা করে দেখান : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি বরুড়ার কাদবা তলাগ্রাম বিদ্যালয়ের কেন্দ্রসচিব আইয়ুব আলীকে প্রত্যাহার

দেবিদ্বারে বিটিভির সাংবাদিক পরিচয়ে তিন প্রতারক গ্রেফতার

নেকবর হোসেন, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম সোমবার, ২২ আগস্ট, ২০২২
  • ৯৩ দেখা হয়েছে

কুমিল্লার দেবিদ্বারে তিন ভুয়া সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার দুপুরে উপজেলার বরকামতা ইউনিয়নের নবিয়াবাদ উচ্চ বিদ্যালয়ের ভিতর তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ক্যামেরা, ট্রাইপট, বিটিভি ও আইবিএন’র লোগো উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, মুন্সিগঞ্জ জেলার সিরাজদীখাঁন উপজেলার হাজী গাঁও এলাকার মো. আনোয়ার হোসেনের ছেলে শেখ নাদিম হোসেন নিলয়, ঢাকার গোপীবাগ এলাকার ৯২ আরকে মিশন রোডের মৃত আকবর হোসেনের ছেলে মো. আনোয়ার হোসেন ও ডেমরা থানার কোনাপাড়া এলাকার মো. সেলিম মিয়ার ছেলে সাজিদ হোসেন সাজু।

গ্রেফতারকৃতরা বিটিভির সাংবাদিক পরিচয় দিয়ে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ‘বঙ্গবন্ধু বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠান পরিচালনার নামে চাঁদাবাজি করতে গিয়েছিলেন। পরে স্থানীয়দের সন্দেহ হলে তাঁরা কুমিল্লা জেলা বিটিভি প্রতিনিধি মোসা. রাবেয়া আক্তারের সাথে যোগাযোগ করলে তিনি তাদের ভুয়া শনাক্ত করে পুলিশ খবর দেয়। রবিবার সন্ধ্যা ৭টায় বিটিভির ক্যামেরা পারসন মো. ফয়সাল আহাম্মদ বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে দেবিদ্বার থানায় একটি মামলা দায়ের করেন।

বিটিভির কুমিল্লা জেলা প্রতিনিধি মোসা. রাবেয়া আক্তার জানান, অভিযুক্তরা গত কয়েকমাস ধরে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)’র লোগো ব্যবহার করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চাঁদাবাজী করে আসছে। এর আগে তাঁরা বিশ্বাস অর্জনের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের কাছে বিটিভি নামে একটি ইমেইল থেকে মেইল পাঠানোর মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানে প্রোগ্রামের অনুমতি নেয়। অভিযুক্তদের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।

নবীয়াবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম কিবরিয়া ভূঁইয়া জানান, উপজেলা শিক্ষা অফিস থেকে একটি পত্র পেয়ে বিদ্যালয়ে তাদের প্রোগাম করার সুযোগ দেই। পরে তাদের গতিবিধি সন্দেহ হলে স্থানীয় কয়েকজন বিটিভির জেলা প্রতিনিধিকে ফোন করলে তাঁরা যে ভূয়া প্রমাণিত হয়। পরে পুলিশ এসে তাদের গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম আলি জিন্নাহ বলেন, অভিযুক্তরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়ন মূলক প্রামান্য অনুষ্ঠান ‘বঙ্গবন্ধু বাংলাদেশ’ নামে একটি অনুষ্ঠান পরিচলনা করবেন মর্মে অফিসের মেইলে একটি চিঠি পাঠান। পরে আমি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চিঠি পাঠিয়ে অনুষ্ঠানে সহযোগিতা করার জন্য বলি, তাঁরা ইতোমধ্যে কয়েকটি স্কুলে গিয়ে প্রোগ্রাম করেছে। পরে যখন জানতে পেরেছি, তাঁরা ভুয়া সাংবাদিক সাথে সাথে শিক্ষা প্রতিষ্ঠানে চিঠি পাঠিয়ে অনুষ্ঠান থেকে বিরত থাকতে বলেছি।

অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর বলেন, বিটিভির লোগোসহ ভুয়া সাংবাদিক তিনজনকে আটক করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে প্রতারণা করে অর্থ আদায় ও চাদাবাজীর অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। সোমবার তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

Last Updated on August 22, 2022 6:55 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102