রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া 

দেবিদ্বার পৌর এলাকার রাস্তা-ঘাট যেন ময়লার ভাগাড়

ফারুক হোসাইন জনি (দেবিদ্বার প্রতিনিধি) কুমিল্লা
  • আপডেট টাইম শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৯৫ দেখা হয়েছে

কুমিল্লা দেবিদ্বার পৌর এলাকায় যত্রতত্র ফেলা হচ্ছে ময়লা-আবর্জনা। ময়লা আবর্জনার ভাগাড়ে পরিণত হয়েছে দেবিদ্বার পৌর এলাকা দরিদ্র মানুষজন থাকেন। ফলে দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে উঠেছেন পৌর এলাকা ও আশপাশের বাসিন্দারা। চলাফেরায় ভোগান্তি পোহাচ্ছেন পথচারীরা।

 

 

দেবিদ্বার পৌরসভার ৯টি ওয়ার্ডের লোকসংখ্যা প্রায় ৪৫ হাজার। প্রতিটি পরিবার থেকে প্রতিদিন প্রায় দুই কেজি পরিমাণ বর্জ্য এলাকার রাস্তাঘাটের পাশে ফেলা হচ্ছে। এছাড়াও একটি সদর হাসপাতাল, ৩৮টি প্রাইভেট হসপিটাল ও ডাইগনস্টিক সেন্টার, কাঁচা বাজার, স্কুল কলেজ, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন ধরনের দপ্তর থেকে প্রতিদিন প্রচুর ময়লা-আবর্জনা ডাস্টবিনের বাইরে রাস্তায় খেলা হচ্ছে। উন্মুক্ত স্থানে এভাবে ময়লা আবর্জনা ফেলায় একদিকে পরিবেশ দূষিত হচ্ছে অন্যদিকে জনস্বাস্থ্যের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে।

 

খোঁজ নিয়ে জানা গেছে, প্রতিদিন ভোর বেলায় পৌরসভার কয়েকটি ভ্যানে বিভিন্ন মহল্লা থেকে নির্দিষ্ট ডাস্টবিন না থাকায় কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়ক ও ছোট-বড় সংযোগ সড়কের পাশে, পরিত্যক্ত জায়গায়, সাইলচর কুরেরপাড়, বারেরা ফুলগাছতলা, মহিলা কলেজ গেট, পুরাতন বাজার মাদ্রাসা পাড়া, ছোটআলমপুর ইকরা নগরীর সহ ১০ থেকে ১২টি খোলা ও উন্মুক্ত স্থানে পৌর এলাকার বর্জ্য ফেলছেন পরিচ্ছন্ন কর্মীরা।

 

 

পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা জানান, ময়লা ফেলার নির্দিষ্ট কোন স্থান নেই। তাই যেখানে সুবিধা সেখানে ময়লা ফেলা হচ্ছে। ডাস্টবিন বা ডাম্পিং স্টেশন হলে সেখানে ময়লা ফেলা হবে।

 

 

দেবিদ্বার পৌরসভার নব-নির্বাচিত মেয়র সাইফুল ইসলাম শামীম বলেন, পানি নিষ্কাশন, ড্রেনেজ ব্যবস্থা ও ডাম্পিং স্টেশনের জন্য ৯ কোটি টাকার প্রকল্পের বরাদ্দ এসেছে। এরই মধ্যে কাজও শুরু হয়েছে। আগামী চার-পাঁচ মাসের মধ্যে কাজ সম্পন্ন হবে বলে আমি আশা করি। তখন পৌর এলাকার সব ময়লা বর্জ্য সেখানে ডাম্পিং করা হবে।

Last Updated on February 3, 2024 10:32 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102