রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া 

দেশের উন্নয়ন অগ্রগতি ও সমৃদ্ধির রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা : কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
  • ২৪৩ দেখা হয়েছে

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে স্বাধীনতা এনে দিয়েছেন। আর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধির পথে এগিয়ে নিয়েছেন বাংলাদেশকে। বিজয়ের কেতন উড়িয়ে এগিয়ে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা, এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত কুমিল্লা শিক্ষাবোর্ড কর্মকর্তা ও কর্মচারীরাও আজ বঙ্গবন্ধু কন্যা প্রধামন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে কুমিল্লা শিক্ষাবোর্ড ভবনে স্থাপিত ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ কর্ণার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এর আগে সকালে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে শিক্ষাবোর্ড ক্যাম্পাসে বৃক্ষ রোপণ করা হয়।

‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ কর্ণার উদ্বোধনী অনুষ্ঠানে প্রফেসর আবদুস ছালাম আরও বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধুকে বাদ দিয়ে বাংলাদেশ হয় না। নতুন প্রজন্মের সামনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে তুলে ধরতে মুজিববর্ষে আমরা ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ কর্ণার স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছি। এতে বঙ্গবন্ধুর জন্ম থেকে শুরু করে বর্ণাঢ্য জীবন সংগ্রামের নানা দুর্লভ ছবি আমরা সংগ্রহ করেছি। এখানে স্থান পাওয়া নানা আলোকচিত্রের মাধ্যেমে মুক্তিযুদ্ধের ইতিহাসকে আমরা তুলে ধরার চেষ্টা করেছি। এর মধ্যদিয়ে বোর্ডে সেবা নিতে আসা শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা কাজের ফাঁকে এখানে এসে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে জানার সুযোগ  পাবে  ‘মুজিববর্ষ’ স্মরণীয় করে রাখতে ইতিমধ্যে আমরা শিক্ষাবোর্ড ক্যাম্পাসে ‘বঙ্গবন্ধু ম্যুরাল’ স্থাপন করেছি।

প্রধামন্ত্রীর সুযোগ্য নেতৃত্ব ও বিচক্ষনতার প্রসঙ্গ টেনে প্রফেসর আব্দুস ছালাম বলেন, জাতির আস্থার মূর্ত প্রতীক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এক যুগ ধরে অগ্রযাত্রার মোড়কে যে বাংলাদেশকে চিনছে, দেখছে বিশ^বাসী, এই বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধির রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর নূর মোহাম্মদ, কলেজ পরিদর্শক প্রফেসর জহিরুল ইসলাম পাটোয়ারী। শিক্ষাবোর্ড কর্মচারী সমিতির সভাপতি মো: আবদুল খালেক অনুষ্ঠান সঞ্চালনা করেন। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো: আসাদুজ্জামান, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর আজহারুল ইসলাম ,উপ পরিচালক (হিসাব ও নিরীক্ষা) মোহাম্মদ ছানাউল্যাহ ও উপসচিব (প্রশাসন) জনাব এ. কে. এম সাহাবউদ্দিন, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ শহিদুল ইসলামসহ বোর্ডের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

উদ্বোধন শেষে স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী শহীদ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শাহাদাতবরণকারীদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

#দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on September 28, 2020 5:28 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102