বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা

দেশে সত্যিকার গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে রাজপথের আন্দোলনের বিকল্প নেই : কুমিল্লার সমাবেশে ড. খন্দকার মোশাররফ

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৩০ দেখা হয়েছে

সরকারের পতন সময় ঘনিয়ে এসেছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য, প্রবীন রাজনীতিক, সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূলের ঊর্ধ্বগতি, দফায় দফায় গ্যাস,বিদ্যুতের মূল্য বৃদ্ধিতে সাধারণ মানুষের পিঠ দেওয়ালে ঠেকে গেছে। আর রাজনৈতিক প্রতিহিংসায় বিরোধী দলের অসংখ্য নেতাকর্মী গুম, হত্যা, মিথ্যা মামলা ও নির্যাতন, নিপীড়নের শিকার হচ্ছে। এত কিছুর পরও বিএনপি দুর্বল হয়নি, বরং আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে বিএনপি শক্তিশালী হয়ে উঠেছে।

তিনি বলেন, আজকে মানুষের ভোটের অধিকার নেই। ভোটের প্রতি মানুষের অনীহা দেখা দিয়েছে। মানুষ ভোট দিতে এখন কেন্দ্রে যেতে চায় না। মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্র ভূলুণ্ঠিত। সাধারণ মানুষের আস্থা নেই এই সরকারের ওপর। এটি একটি হাইব্রিড সরকার।  স্বাধীন বাংলাদেশকে এই সরকার পুরোপুরি ধ্বংস করে দিচ্ছে। সকল সেক্টরে আওয়ামী লীগের লোকজন অন্যায়, অত্যাচার, লুটপাট সবই করছে। এভাবে আর একটা দেশ চলতে পারে না। দেশে সত্যিকার গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে রাজপথের আন্দোলনের বিকল্প নেই। তাই আসুন আন্দোলন সংগ্রামের মাধ্যমে এই অবৈধ স্বৈরাচারী সরকারকে হটিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করি।

শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে অনুষ্ঠিত বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ড. মোশাররফ।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, সকল রাজনৈতিক মামলা প্রত্যাহার, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, গ্যাস, বিদ্যুৎ, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ এবং সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে কুমিল্লায় এ বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ভাবি আমিন উর রশিদ ইয়াসিনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, সহ সাংগঠনিক সম্পাদক সাইদুল হক সাঈদ।

কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, বিএনপি নেতা খলিলুর রহমান বিপ্লব ও নজরুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সালাউদ্দিন ভূইয়া শিশির, এডভোকেট জিয়াউদ্দিন  জিয়া, সাবেরা আহমেদ আলাউদ্দিন, ড. খন্দকার মারুফ হোসেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির আহবায়ক জিল্লুর রহমান, কুমিল্লা উত্তর জেলা বিএনপি’র আহবায়ক আকতারুজ্জামান।চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট কলিমুল্লাহ সেলিম, কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারী আবু।

সমাবেশকে কেন্দ্র করে নগরীর গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে আইনশৃঙ্খলাবাহিনী মোতায়েন করা হয়। বিকাল ৩টার মধ্যেই সমাবেশ এলাকা টাউনহল মাঠ লোকারণ্য হয়ে যায়। চাঁদপুর,ব্রাহ্মণবাড়িয়া,কুমিল্লা উত্তর ও দক্ষিণ জেলা এবং কুমিল্লা মহানগরের হাজার হাজার নেতাকর্মী সমাবেশে অংশ নেয়।

Last Updated on February 4, 2023 6:44 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102