রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:১২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে নিজেদের গ্রহণযোগ্যতা পরীক্ষা করে দেখতে পারেন : কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী মুরাদনগরে ইউপি সদস্যের বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ উৎসবমুখর পরিবেশে বরুড়ার পয়ালগাছা বহুমুখী উচ্চবিদ্যালয়ের গৌরবের ৮০ বছর পূর্তি উদযাপন বিনোদনকেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ঢল ঈদের জামাতে ঈদগাহ ছাপিয়ে সড়কে মুসল্লিদের ঢল সাম্য-সম্প্রীতির বার্তা নিয়ে এলো খুশির ঈদ ব্রা‏হ্মনপাড়ায় মাওলানা আ. বাতেন ফাউন্ডেশনের সেলাই মেশিন ও নগদ অর্থ পেল হতদরিদ্ররা চান্দিনায় সড়ক দুর্ঘটনায় স্বামীর পর চিকিৎসাধীন স্ত্রী ও ছেলের মৃত্যু ঈদের অনাবিল আনন্দে মেতে উঠতে প্রস্তুত কুমিল্লাবাসী শেষ হয়েও হচ্ছেনা ঈদের কেনাকাটা মেয়রের দায়িত্ব গ্রহণ করলেন তাহসিন বাহার সূচনা রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ কুমিল্লার চান্দিনায় ঈদের কেনাকাটা শেষে সড়কে প্রাণ গেল দুবাই প্রবাসীর ।। স্ত্রী-সন্তান লাইফ সাপোর্টে বিজয়নগরে ফুটবল খেলা দেখতে গিয়ে বিদ্যুতের তারে জড়িয়ে শিশুর মর্মান্তিক মৃত্যু দেবিদ্বারে দেড় হাজার পরিবারের মাঝে পোষাক ও ঈদ খাদ্যসামগ্রী বিতরণ কুমিল্লায় জাতীয় সাংবাদিক সংস্থার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত কুমিল্লায় চার্টার্ড লাইফের মৃত্যুদাবির চেক পেলেন নমিনি চান্দিনায় অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির দায় ড্রেজার ব্যবসায়ির কারাদণ্ড ঈদযাত্রা আনন্দমুখর করতে মহাসড়কে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা : কুমিল্লায় হাইওয়ে পুলিশ প্রধান

দ্বীন ইসলাম প্রচার-প্রসারে আল্লামা শফীর অবদান স্মরণীয় হয়ে থাকবে : ক্বওমী মাদরাসা সংগঠন কমিল্লার নেতৃবৃন্দ

সাদিক মামুন
  • আপডেট টাইম সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ২২০ দেখা হয়েছে

ছবি: আল্লামা শাহ আহমদ শফীর জীবন ও  কর্ম শীর্ষক আলোচনায় সভাপতির বক্তব্য রাখেন আল্লামা নুরুল হক # 

বাংলাদেশের শীর্ষস্থানীয় ও শতবর্ষী আলেম আল্লামা শাহ আহমদ শফীর কর্মজীবন এদেশের আলেম সমাজ ও তৌহিদী জনতার জন্য এক অনুকরণীয় আদর্শ হয়ে থাকবে উল্লেখ করে বক্তারা বলেছেন, দ্বীন ইসলাম প্রচার-প্রসারে তাঁর অবদানের কথা যুগ যুগ স্মরণীয় হয়ে থাকবে।  আল্লামা শফী দীর্ঘদিন যাবৎ ইলমে দ্বীনের খেদমতে নিয়োজিত ছিলেন। তিনি ইসলামি অঙ্গনের অবিসংবাদিত নেতা ও বহু আলেম-ওলামার উস্তাদ ছিলেন।

রবিবার (৪ অক্টোবর) সকাল দশটায়  ক্বওমী মাদরাসা সংগঠন কমিল্লার উদ্যোগে নগরীর মনোহরপুর লাকসাম রোডে জামিয়া আরাবিয়া কাসেমুল উলুমে অনুষ্ঠিত আল্লামা আহমদ শফী স্মরণে দোয়ার মাহফিলে তাঁর জীবন ও  কর্ম শীর্ষক আলোচনায় এসব কথা বলেন ওলামায়ে কেরামগণ।

কুমিল্লা ক্বওমী মাদরাসা সংগঠনের  সভাপতি আল্লামা নুরুল হকের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন, জামিয়া আরাবিয়া কাসেমুল উলুম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবদুর রাজ্জাক, রানীরবাজার মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মনির হোসেন, হাফেজ আমিনুল ইসলাম (মুরাদনগর), মাওলানা অলিউল্লাহ (কোটবাড়ি) ও হাফেজ মাওলানা ফরিদ আহম্মদ (ইক্বরা) প্রমুখ।

বক্তারা আরো বলেন, বাংলাদেশে দ্বীনি ইসলামের দেওবন্দী ধারার বর্ষীয়ান মুরুব্বি আল্লামা শাহ আহমদ শফী ইসলাম ও মুসলমানদের ব্যাপক খেদমত আঞ্জাম দিয়ে গেছেন। জীবদ্দশায় তিনি বাংলাদেশে ভ্রান্ত মতবাদ ও অনৈসলামিক কার্যকলাপের বিরুদ্ধে বলিষ্ঠ ভূমিকা রেখে গেছেন। ইসলামবিদ্বেষী নাস্তিক্যবাদের আগ্রাসী আস্ফালনের বিরুদ্ধেও এদেশের আলেমসমাজ ও তৌহিদী জনতাকে ঐক্যবদ্ধ করেছিলেন।

বক্তারা সকলকে ত্যাগের মানসিকতা নিয়ে সহযোগিতার হাত প্রসারিত করে আল্লামা শাহ আহমদ শফীর রেখে যাওয়া কর্মসূচী বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার ওপরও গুরুত্বারোপ করেন।

আলোচনা শেষে দোয়ার মাহফিলে মুনাজাত পরিচালনা করেন ক্বওমী মাদরাসা সংগঠন কমিল্লা জেলার সভাপতি আল্লামা নুরুল হক। মুনাজাতে তিনি মরহুম আল্লামা শফীকে জান্নাতুল ফিরদাউসে উচ্চ মাকাম নসীব করার ফরিয়াদ জানান আল্লাহর দরবারে।  এছাড়া মুনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও দেশের সমৃদ্ধি অগ্রগতি কামনা করেন।

পরে  ক্বওমী মাদরাসা সংগঠনের পক্ষ থেকে কর্মসংস্থানের বিকল্প মাধ্যম হিসেবে ৫১জন ওলামায়ে কেরামের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

দোয়ার মাহফিলে মাওলানা মনিরুল ইসলাম, মাওলানা দ্বীন আহাম্মদ, মুফতি ইয়াকুব, কুমিল্লা নগরীর কান্দিরপাড় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা আমিনুল্লাহ ও মাওলানা জামিল আহমেদসহ ক্বওমী মাদরাসা সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

#দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন 

Last Updated on October 5, 2020 2:55 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102