শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০১:৩৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত

ধর্ষিতা তরুণীর পরিবারের পাশে দাঁড়াল কুমিল্লা ক্রিকেট কমিটি ও জাগ্রত মানবিকতা

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ২০৩ দেখা হয়েছে

পরিবারে স্বচ্ছলতা ফিরিয়ে আনতে কুমিল্লার এক তরুণী চাকরির খোঁজে ঢাকায় যায়। এরপর গত ১৭ সেপ্টেম্বর সে কুমিল্লায় নিজ বাড়িতে ফিরে আসার জন্য রাতে তিসা প্লাস পরিবহণের একটি বাসে উঠে। বাসটি কুমিল্লায় পৌঁছে সদর দক্ষিণ এলাকায় সকল নামিয়ে দেয়ার পর চালক, হেলপার ও সুপারভাইজার মিলে কৌশলে ওই তরুণীকে ধর্ষণ করে। এঘটনায় ওই তরুণীর মা কুমিল্লা সদর দক্ষিন থানায় মামলা করেন।

এরপর অর্থনৈতিক অস্বচ্ছলতার কারনে মামলা পরিচালনাসহ সংসারের ব্যয় বহন কঠিন হয়ে ওঠে মানসিকভাবে ভেঙ্গে পড়া পরিবারটির। আর এমন অবস্থায় অসহায় ধর্ষিতা তরুণীর পরিবারের পাশে দাঁড়াল কুমিল্লা জেলা ক্রিকেট কমিটি ও সামাজিক সংগঠন জাগ্রত মানবিকতা।

ধর্ষণের শিকার ওই তরুণীর পরিবারের অসহায়ত্বের কথা জানতে পেরে বুধবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি ও জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনা তাদের পক্ষ থেকে ওই তরুণীর মায়ের হাতে নগদ অর্থ তুলে দেয়া হয়।

এছাড়াও আগামী এক বছর প্রতি মাসে ওই তরুণীর পরিবারে নগদ অর্থ সহয়তা প্রদান এবং আটক ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতে জেলা ক্রিকেট কমিটি ও জাগ্রত মানবিকতার দায়িত্বে নির্যাতিত তরুণীর পক্ষে মামলা পরিচালনার জন্য আইনজীবী নিয়োগ করা হয়।

কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি বলেন, ‘আমরা নির্যাতিত তরুণীর পাশে দাঁড়িয়েছি। এমন ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। ধর্ষকের কোন দল নেই। তারা যেই হউক তাদের সর্বোচ্চ শাস্তি চাই। ভবিষ্যতে যেন এই কুমিল্লায় এমন কোন ঘটনা না ঘটে সে জন্য স্ব স্ব অবস্থান থেকে সবাইকে সোচ্চার হওয়ার আহবান জানাচ্ছি।’

#দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on September 30, 2020 3:03 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102