মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:৩৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা প্রেসক্লাবে সাংবাদিক জালাল উদ্দিন স্মরণে শোকসভা ও মিলাদ ব্রাহ্মণপাড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষাবোর্ড : বেড়েছে জিপিএ-৫, কমেছে পাসের হার মুরাদনগরে কলেজের সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লা সদর দক্ষিণের সেই সুমাইয়া জিপিএ ৫ পেয়েছে চাঁদা না দেওয়ায় ও সমাবেশে যাওয়ায় মুরাদনগরে বিএনপি সমর্থককে পিটিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় বিএনপির গণসমাবেশ : মঞ্চজুড়ে বিশৃঙ্খলায় বিরক্ত কেন্দ্রিয় নেতারা এসএসসির ফল প্রকাশ : ছেলেরা এগিয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডে  পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা

নববধূর মৃত্যু ! পরিবারের দাবী যৌতুকের কারণে পরিকল্পিত হত্যা

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ৩৯৯ দেখা হয়েছে
# ফারহানা আলম ঋতু ও তার স্বামী মোঃ দেলোয়ার হোসেন। সংগৃহিত ছবি।
মাত্র দু’মাস হলো বিয়ে হয়েছে ফারহানা আলম ঋতুর। মাস খানেক না যেতেই স্বামীসহ ঘরের লোকজনের চাওয়া-পাওয়া শুরু হয়।আসবাবপত্র দিয়ে শশুরবাড়ি পরিপূর্ণ করে দেওয়াসহ স্বামীর হোমিও ওষুধের ব্যবসার পরিধি বাড়ানোর জন্য নগদ টাকার চাপও দেয়া শুরু হয় নববধূ ঋতুকে।স্বামীর বাড়ির এসব দাবীর বিষয় নিয়ে বাবার বাড়িতে আসেন ঋতু।পরিবারের লোকজনকে জানান শশুরবাড়ির পক্ষ থেকে যৌতুক চাওয়ার বিষয়টি।  এসময় বাবার বাড়িতে আসলেও বড় ভাই  ভাবীর সাথে বেড়াতে যান ভাইয়ের শশুরবাড়িতে।এনিয়ে মনক্ষুন্ন হন ঋতুর শশুরবাড়ির লোকজন।  তারপর শশুরবাড়িতে যাওয়ার পর ‘যৌতুকের দাবী পুরণের সুসংবাদ’ না পাওয়ায় ঋতুর ওপর শুরু হয় স্বামী, শশুর ও অন্যান্যদের অমানুষিক নির্যাতন।আর এ নির্যাতনেই মৃত্যুর কোলে ঢলে পড়ে সুন্দরী নববধূ ঋতু।  মৃত্যু সংবাদ আসে ঋতুর পরিবারে।লাশ আনতে গিয়ে দেখেন স্বামী, শশুর, শাশুড়ি বাড়ি ছেড়ে লাপাত্তা।

ঘটনাটি গত ১৩ এপ্রিল মঙ্গলবার রাত ১০টার দিকে বি-ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার নয়নপুর বেলতুলী গ্রামে ঘটেছে।

নিহত নববধূ ফারহানা আলম ঋতু কুমিল্লা দক্ষিণ বাগিচাগাঁও এলাকার মোঃ দুলাল মিয়ার মেয়ে। গত ১২ ফেব্রুয়ারি করোনা পরিস্থিতির কারণে স্বল্প পরিসরের আয়োজনেই মেয়েকে বিয়ে দেন কসবা নয়নপুর বেলতলী গ্রামের নুরু মিয়া ছেলে হোমিও চিকিৎসক মোঃ দেলোয়ার হোসেনের সাথে।

নিহত ঋতুর পরিবারের দাবী, যৌতুকের কারণে স্বামী, শশুর, শাশুড়ি মিলে তাকে শারীরিক নির্যাতন চালিয়ে হত্যা করেছে।

নিহত ঋতুর বড় ভাই জানে আলম রাজু জানান, ‘ঋতুর স্বামী দেলোয়ারের বড় বোন কুমিল্লা ডিবি পুলিশে কর্মরত এএসআই আমেনা খাতুন আঁখি আমাকে ১৩ এপ্রিল রাত আনুমানিক পৌনে ১২টার দিকে মোবাইলে ফোন করে বলে তোমার বোনের অবস্থা ভালো না, আবার বলে তোমার বোন মারা গেছে।’

তিনি আরও জানান, ‘এখবর পেয়ে রাতেই কসবায় ছুটে যাই । রাত দু’টার দিকে সেখানে পৌঁছে গিয়ে দেখি পুলিশ বোনের লাশ সিএনজিযোগে নিয়ে যাচ্ছে। পুলিশের সাথে কথা বলে জানলাম, আমার বোন গলায় ফাঁস দেয়নি, কোন কীটনাশক খায়নি।  আমার বোনের সারা শরীরে নির্যাতনে চিহ্ন রয়েছে।  বোনের শশুর বাড়িতে গিয়ে দেখি স্বামী, শশুর, শাশুড়ি সবাই বাড়ি ছেড়ে পালিয়েছে। আমার বোনকে যৌতুকের কারণে নির্যাতন চালিয়ে ওরা হত্যা করেছে।’

বুধবার দুপুরে বি-বাড়িয়া সদর হাসপাতালে ময়না তদন্তের জন্য লাশ পাঠানো হয়। ময়না তদন্ত শেষে ঋতুর পরিবারের লোকজনের কাছে লাশ হস্তান্তর কর হয়।  রাত সাড়ে সাতটায় কুমিল্লা বাগিচাগাঁও পারিবারিক কবরস্থানে ঋতুকে দাফন করা হয়।

নিহত ঋতুর মা চিনু বেগম বলেন, ‘আমার মেয়েকে যৌতুকের জন্য নির্যাতন করে পরিকল্পিতভাবে তার স্বামী, শশুর, শাশুড়ি হত্যা করেছে।  আমার মেয়ের শরীরে নির্যাতনের অসংখ্য চিহ্ন দেখলে যে কেউ বলবে কতোটা অমানুষিক নির্যাতন চালিয়ে ওইসব পাষন্ডরা আমার মেয়েকে মৃত্যুর কোলে ঢেলে দিয়েছে। আমি ওইসব ঘাতকদের গ্রেফতার ও শাস্তি দাবী করছি।

এদিকে নিহত ঋতুর পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের সব প্রস্তুতি  নেওয়া হচ্ছে বলে জানান মোঃ দুলাল মিয়ার বড় ছেলে জানে আলম রাজু।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on April 15, 2021 11:55 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102