শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দেবিদ্বারে এলজিসহ ডাকাত সদস্য গ্রেফতার বিদেশের বাজারেও চাহিদা ধরে রেখেছে কুমিল্লার লতি দেবিদ্বারের ধামতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে যেতে পারছেন না - পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ কাভার্ডভ্যানকে ধাক্কা দিয়ে গরুবাহী ট্রাক উল্টে লাকসামের ব্যাপারীসহ দুই জন নিহত এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ : কুমিল্লা শিক্ষাবোর্ডে ৭৮১ জনের ফলাফল পরিবর্তন কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোরী ধর্ষণের দায়ে কসমেটিকস দোকানির যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লায় মেধা অন্বেষণে ‘ছাত্রী সংঘ’ সিনেমার জন্য ২৫ অভিনয়শিল্পী নির্বাচিত কুমিল্লার দেবিদ্বারে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েও মেডিকেল রিপোর্টে ‘নরমাল’, ন্যায় বিচার নিয়ে শঙ্কিত কমবে উৎপাদন খরচ ও সময় ।। মুরাদনগরে সমলয় পদ্ধতিতে ধানের চারা রোপণ শুরু মুরাদনগরে গ্রাম পুলিশের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সমিতির সদস্য পথ হারালো কুবির তিন শিক্ষক চান্দিনা পৌর এলাকার রাস্তাঘাটের বেহালদশা, জনদুর্ভোগ চরমে মুরাদনগরে মদ খেয়ে মাতলামি, পাঁচ দিনের কারাবাস নাঙ্গলকোটে অটোরিকশা চালক হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মুরাদনগরে কৃষক ও উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হাসেম-ইলিয়াসের নেতৃত্বে বরুড়া প্রেসক্লাবের কমিটি গঠন বিজয়নগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়ি চালকের ওপর হামলার অভিযোগ চান্দিনা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন, সাধারণ সম্পাদক পদে রোমেন পুনর্নির্বাচিত বরুড়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

নামেই স্পেশালাইজড ! অভিযানে হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

নেকবর হোসেন, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম রবিবার, ২৮ মে, ২০২৩
  • ৮৬ দেখা হয়েছে

কুমিল্লা নগরীর পুলিশ লাইন্স এলাকায় একটি  স্পেশালাইজড ডায়াগনস্টিক সেন্টারের বৈধতা না থাকায় এবং একই এলাকায় একটি স্পেশালাইজড হসপিটালের  জরুরী বিভাগ ও অপারেশন থিয়েটার থাকলেও হাসপাতালের লাইসেন্স না থাকায় ও ডাক্তার, পর্যাপ্ত যন্ত্রপাতি না থাকা, হসপিটালের অপরিচ্ছন্ন নোংরা কক্ষ মেয়াদ উর্ত্তীণ রক্ত… এসব অনিয়মের কারনে সততা স্পেশালাইজড হসপিটালটি সিলগালা ও এক লাখ টাকা অর্থদন্ড করেছে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয় ও স্বাস্থ্য বিভাগের যৌথ ভ্রাম্যমান আদালত।

 

রোববার বিকেল সাড়ে ৩ টায় কুমিল্লা সদর হাসপাতালের সামনে অবস্থিত সততা স্পেশালাইজড হসপিটালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কুমিল্লা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কানিজ ফাতেমা। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার আবদুল কাইয়ুমসহ পুলিশের একটি টিম।

 

 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট কানিজ ফাতেমা বলেন, গত বছরও এই সততা হসপিটালের যারা মালিক তাদেরকে বলা হয়েছিলো লাইসেন্স করার জন্য। তারা তা করেনি। তাদের এই হসপিটালে অনেক অনিয়ম ছিলো। তাদের পর্যাপ্ত ডাক্তার নেই। যন্ত্রপাতি নেই। লাইসেন্স নেই। মেয়াদোত্তীর্ন রক্ত পাওয়া গেছে। অপরিচ্ছন্ন কক্ষ। এসব কারনে হসপিটালটি সিলগালা করেছি।

 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট কানিজ ফাতেমা আরো বলেন, আমরা রোববারের এই অভিযানে পুলিশ লাইনস এলাকায় একজন ভুয়া ডাক্তারকে ধরতে ন্যাশনাল ডিজিটাল স্পেশালাইজড ডায়গোনস্টিক সেন্টোরে যাই। সেখানে গিয়ে ওই ভুয়া ডাক্তারকে পাই নি। তবে ডায়গনেস্টিক সেন্টারটিতে কোন কার্যক্রম পাইনি। তারা দালালের মাধ্যমে রোগী আনে। তারপর বাইরে থেকে পরীক্ষা করিয়ে আনে। অনেক ডাক্তারের সাইনবোর্ড ব্যবহার করে। যাদের সাইনবোর্ড ব্যবহার করে তারা কেউ এখানে রোগী দেখেন না। এসব অপরাধের কারনে ওই ডায়গোনস্টিক সেন্টারটিকেও সিলগালা করেছি।

Last Updated on May 28, 2023 9:59 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102