মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:১৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা প্রেসক্লাবে সাংবাদিক জালাল উদ্দিন স্মরণে শোকসভা ও মিলাদ ব্রাহ্মণপাড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষাবোর্ড : বেড়েছে জিপিএ-৫, কমেছে পাসের হার মুরাদনগরে কলেজের সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লা সদর দক্ষিণের সেই সুমাইয়া জিপিএ ৫ পেয়েছে চাঁদা না দেওয়ায় ও সমাবেশে যাওয়ায় মুরাদনগরে বিএনপি সমর্থককে পিটিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় বিএনপির গণসমাবেশ : মঞ্চজুড়ে বিশৃঙ্খলায় বিরক্ত কেন্দ্রিয় নেতারা এসএসসির ফল প্রকাশ : ছেলেরা এগিয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডে  পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা

নিরাপদ অভিবাসন গড়ে তুলতে সচেতন হতে হবে : কর্মশালায় বক্তারা

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ২৯ নভেম্বর, ২০২০
  • ১৫৮ দেখা হয়েছে

কুমিল্লা আদর্শ সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নে নিরাপদ অভিবাসন বিষয়ক কর্মশালায় বক্তারা বলেছেন,নিরাপদ অভিবাসন গড়ে তুলতে সকলকে সচেতন হতে হবে। সচেতন না হওয়ার কারণে অবৈধভাবে বিভিন্ন দেশে গমনাগমণের পর অনেকেই দালালের খপ্পরে পড়ে বিপদ ডেকে আনেন। বর্তমান সরকার অভিবাসীদের মর্যাদা রক্ষায় এবং অবৈধ অভিবাসন বন্ধে কাজ করে যাচ্ছে। বিভিন্ন দেশের এনজিও নিরাপদ অভিবাসনের ক্ষেত্রে যথাসাধ্র সহযোগিতা দিয়ে থাকে। বাংলাদেশ থেকে অবৈধভাবে যাতে কোন কর্মী বিদেশ গমন করতে না পারে এজন্য সংশ্লিষ্ট সংস্থাগুলোও সতর্কতা অবলম্বন করে আসছে। অভিবাসীরা যাতে বিদেশে কোনরকম হয়রানীর শিকার না হয় এজন্য সংশ্লিষ্ট দেশের দুতাবাসগুলোও নিরলস কাজ করছে।

রবিবার (২৯ নভেম্বর) সকালে ইন্টারন্যাশনাল কান্ট্রি মাইগ্রেশন পলিসির (আইসিএমপিডি) উদ্যোগে কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সার্বিক সহায়তায় এ কর্মশালার উদ্বোধন করেন কুমিল্লা উপজেলা নির্বাহী অফিসার জাকিয়া আফরিন ।

জগন্নাথপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মামুনুর রশিদের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন ইন্টারন্যাশনাল কান্ট্রি মাইগ্রেশন পলিসির (আইসিএমপিডি) প্রজেক্ট ম্যানেজার গুলডা মাইরা রোমা, কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অধিদপ্তরের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ। উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল কান্ট্রি মাইগ্রেশন পলিসির (আইসিএমপিডি) প্রোগ্রাম অফিসার রোমান মাখোকা, কান্ট্রি কো-অর্ডিনেটর ইকরাম হোসেন প্রমুখ।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on November 29, 2020 7:28 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102