বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:৩২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত কুমিল্লা শিক্ষাবোর্ডের মহান বিজয় দিবসের মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন চৌদ্দগ্রামে কলেজ শিক্ষার্থী হত্যার ঘটনায় আটক ৪ মেসি জাদুতে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা লালমাই দুই ইউপি নির্বাচনে ১১১ জনের প্রার্থীতা বৈধ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ ডিসেম্বর দেবিদ্বারে ছাত্রলীগের কমিটিতে কিশোর গ্যাং সদস্য! কুবি শিক্ষকের বিরুদ্ধে সহকারী প্রক্টরকে লাঞ্ছনার অভিযোগ বীর মুক্তিযোদ্ধা সংস্কৃতিজন ও ছড়াকার জহিরুল হক দুলালের সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ  কুমিল্লা নগরীর বিসিক এলাকা থেকে ইয়াবা ও দেশীয় অস্ত্রসহ চারজন গ্রেফতার কুমিল্লায় বন্ধুকে খুনের দায়ে একজনের মৃত্যুদণ্ড চৌদ্দগ্রামে ব্যাডমিন্টন খেলা নিয়ে সংঘর্ষে প্রাণ গেল কলেজ ছাত্রের কুমিল্লার দেবিদ্বারে আমিরুন নেছা ফাউন্ডেশনের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ কুমিল্লা জেলা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ : পাসপোর্ট সেবা গ্রহীতাদের জন্য চালু হলো ‘ক্ষুদে বার্তা’ সেবা ব্রাহ্মণপাড়ায় বাইপাস সড়কসহ তিনটি প্রকল্পের উদ্বোধন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে হট্টগোল সদর দক্ষিণে গাঁজাসহ দুই মাদক কারবারি আটক

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন `আল্লাহর দলে’র বিভাগীয় লিডার ও সক্রিয় সদস্য গ্রেফতার

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ১৭০ দেখা হয়েছে

ছবি: সংগৃহিত।।

বর্তমানে জেলে আটক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের প্রধান মতিন মেহেদির সক্রিয় দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের বিশেষায়িত শাখা অ্যান্টি টেররিজম ইউনিট।

শনিবার (১৮ জুলাই) ভোরে দিনাজপুর  জেলা সদরের পুলহাট কসবা এলাকায় একটি ভাড়া বাড়িতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন- দিনাজপুর সদর উপজেলার করিমুল্ল্যাহপুর মোল্লাপাড়ার মোকসেদ আলীর ছেলে মোহাম্মদ আলী আকাশ (৩৬) ও কসবা গ্রামের এফাতুল্লাহ মিয়ার ছেলে সাহাবুল ইসলাম সাজু (৪০)।এ সময় তাদের কাছ থেকে জিহাদি বই ও সাংগঠনিক চাঁদার বইসহ ১৬ প্রকারের বই উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আকাশ গাজীপুর ও নরসিংদী জেলার বিভাগীয় জঙ্গি সংগঠন আল্লাহর দলের লিডার ও সাজু সক্রিয় সদস্য।

দিনাজপুর কোতয়ালী থানায় এক প্রেস বিফ্রিংয়ে অভিযানে নেতৃত্ব প্রদানকারী কর্মকর্তা ও অ্যান্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার আখিরুল ইসলাম জানান, আটক আকাশের বিরুদ্ধে কোতয়ালি থানায় একটি নাশকতার মামলা আছে। ২০০২ সালে আকাশ ও ২০০৩ সালে সাজু আল্লাহর দলের প্রধান মতিন মেহেদির হাত ধরে এই দলে প্রবেশ করে। বর্তমানে মতিন মেহেদি আটক থাকলেও দলের অন্যান্য সদস্যরা গোপনে কার্যক্রম চালাচ্ছে।

এদিকে, শনিবার (১৮ জুলাই) সন্ধ্যায় অ্যান্টি টেররিজম ইউনিট ঢাকা কার্যালয় থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘আল্লাহর দলে’র সদস্যরা নাশকতার উদ্দেশ্যে দিনাজপুরের কোতায়ালী পৌরসভার পুলহাট কসবার সেন্ট ফিলিপস হাইস্কুলের পূর্ব দিকে আব্দুর রহমানের বাড়িতে একত্রিত হয়ে গোপন বৈঠক করছিল। এ সংবাদ পেয়ে সেখানে অভিযান চালিয়ে ওই দুজনকে গ্রেফতার করা হয়।গ্রেফতার হওয়া আসামিরা আল্লাহর দলকে সমর্থন করে তাদের উগ্রবাদী কার্যক্রম চালিয়ে আসছিল। তারা ও তাদের পলাতক সহযোগীরা সংগঠনের উগ্রবাদী কার্যক্রমে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ ও বাংলাদেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করাসহ দেশের নিরাপত্তা, স্বাধীনতা সার্বভৌমত্ব বিনষ্ট, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থাপনা সমূহ ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে

 

 

Last Updated on July 19, 2020 4:37 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102