বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩, ০৮:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
জেলা লিগ্যাল এইড অফিসের মাধ্যমে বিচার ব্যবস্থাপনার প্রতি মানুষের আস্থা ও নির্ভরতা বাড়ছে : জেলা ও দায়রা জজ বুড়িচংয়ে ১৬শ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দিতে ১৫ কি. মি. যানজট -স্নান উৎসবে যাওয়ার পথে যানজটে আটকা পড়া একটি গ্রুপের দুপুরের রান্না মহাসড়কের পাশে সমাজের সুবিধাবঞ্চিতরা পেল কুমিল্লা আইডিয়াল কলেজ রোভার স্কাউটের খাদ্য সামগ্রী ‘সুখবর’ শব্দদূষণে অতিষ্ঠ ব্রাহ্মণপাড়াবাসী কুমিল্লা বিসিকে আজাদ ফুডকে দেড় লাখ টাকা জরিমানা কুমিল্লার দুই প্রাইভেট হাসপাতালকে ৪ লাখ টাকা জরিমানা সৌদিতে বাস দুর্ঘটনা : ১২ দিনের কোম্পানির ছুটি পেয়ে লাশ হয়ে বাড়ি ফিরবে মুরাদনগরের মামুন মিয়া এপেক্স ক্লাব অব কুমিল্লা মেট্রোপলিটনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ  সৌদিতে ওমরাহ যাত্রী বহনকারী বাস দুর্ঘটনায় নিহতদের দুইজনের বাড়ি কুমিল্লায় যাত্রিক নাট্যগোষ্ঠীর আয়োজনে নবীন-প্রবীন নাট্যকর্মী ও বিশিষ্টজনদের মিলনমেলা কুমিল্লার নিমসার বাজারের ইজারা পেলেন  জামাল হোসেন  বুড়িচংয়ে মসজিদের ইমামের আলোচনাকে কেন্দ্র করে সংঘর্ষ দেবিদ্বারে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলার সুষ্ঠু তদন্তের দাবি শিক্ষক সমিতির মুক্তিযোদ্ধাদের যথাযথ সম্মান ও মূল্যায়ন করতে হবে : এমপি আবুল হাশেম খান কুমিল্লায় দুই সৎ ভাইকে হত্যার দায়ে একজনের ফাঁসি কুমিল্লায় শিক্ষানবিশ আইনজীবীদের সঙ্গে প্রতারণার অভিযোগে শ্যালক-দুলাভাই আটক কুমিল্লা সদরের আমড়াতলীতে সিএনজি অটোরিকশায় মিলেছে ৯৮৫ বোতল ফেন্সিডিল বুড়িচংয়ে চাঁদা বন্ধ ও হত্যার বিচারের দাবিতে মানববন্ধন কুমিল্লার নাঙ্গলকোটের কাকৈরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন

চিরনিদ্রায় চিরকুমার বাবলু পাল

চন্দন দাস
  • আপডেট টাইম শনিবার, ৭ নভেম্বর, ২০২০
  • ২২৬ দেখা হয়েছে

না ফেরার দেশে চলে গেলেন মানবহিতৈষী প্রদীপ কুমার পাল ওরফে বাবলু পাল। শুক্রবার (৬নভেম্বর) রাত ৮টার দিকে রাজধানী ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিংশ্বাস ত্যাগ করেন তিনি।শুক্রবার রাতেই বাবলু পালের পরলোকগমনের খবরটি ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ নিজের ফেসবুক আইডি থেকে প্রকাশ করে নিশ্চিত করেন।

আজ শনিবার (৭নভেম্বর) দুপুর ১টায় কুমিল্লা শহরের ঠাকুরপাড়া মহাশশ্মানে তার অন্তোষ্টিক্রিয়া সম্পন্ন হবে। বাবলু পালের ভাই অ্যাডভোকেট দিলীপ কুমার পাল ওরফে বুদু দা তার ভাইয়ের শেষ বিদায়ের আনুষ্ঠানিকতায় উপস্থিত থাকার জন্য বন্ধু-বান্ধব, স্বজনদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

প্রদীপ কুমার পাল যিনি চিরকুমার বাবলু পাল নামেই সবার কাছে পরিচিত।কুমিল্লা শহরের বাদুরতলায় অবস্থিত সবচেয়ে প্রাচীন টাইপ স্কুল কুমিল্লা কমার্শিয়াল ইনস্টিটিউটের কর্ণধার বাবলু পাল জাতি ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের কাছে ছিলেন প্রিয় মানুষ। সামাজিক-সাংস্কৃতিক অঙ্গণেও ছিল তার উপস্থিতি।নিরবে নিভৃতে উপকার করতেন মানুষের।একাকী জীবন পার করেছেন সব মানুষের ভালবাসার বন্ধনে আবদ্ধ থেকে।হাসি লেগেই থাকতো এই মানুষটির মুখে।কুমিল্লা শহরে এমন নিরহঙ্কার সরলপ্রাণ মানুষ  খুঁজে পাওয়া দুস্কর বটে।

বাবলু পাল বিভিন্ন সংগঠনের মধ্যে ১০নং ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি, জাতীয় অন্ধকল্যাণ সমিতির সহসভাপতি, কুমিল্লা টাউনহলের সদস্য এবং অবিবাহিতদের আলোচিত সংগঠন চিরকুমার সমিতির সভাপতি ছিলেন তিনি।বাবলু পালের গুণাবলীর মধ্যে সবচেয়ে চোখে পড়ার মতো ছিল-তিনি ছোটবড় সবার সাথে সম্মান দেখিয়ে অত্যন্ত বিনয়ের সাথে কথা বলতেন।একজন পরোপকারি হিসেবে সবার কাছে ছিলেন সমাদৃত। তার মৃত্যুতে কুমিল্লার রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, চিকিৎসক, আইনজীবী সাংবাদিকসহ বিভিন্ন পেশার লোকজন শোক জানিয়েছেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on November 7, 2020 10:38 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102