সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:১৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মুরাদনগরের সবুজ ১১৩৬ বোতল বিদেশী মদসহ কুমিল্লা নগরীর টমছমব্রীজে আটক কুমিল্লা নগরীর ঠাকুরপাড়ায় ডাস্টবিনে নবজাতকের লাশ দাউদকান্দিতে আওয়ামী লীগ নেতার গাড়ি ভাংচুর ও হামলার ঘটনায় মূল আসামী গ্রেফতার ইটভাটার মাটিতে কর্দমাক্ত কুমিল্লা-সিলেট সড়কে ঘটছে দুর্ঘটনা কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান

পাঁচথুবীর গ্রামে গ্রামে চলছে মশক নিধন কার্যক্রম

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
  • ১৫৬ দেখা হয়েছে

মশক নিধন কর্মসূচির উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল #

কুমিল্লার সদর উপজেলার ৫নং পাঁচথুবী ইউনিয়ন পরিষদের উদ্যেগে চলছে মশক নিধন অভিযান। পরিস্কার করা হচ্ছে ঝোপঝাপ, গ্রামে গ্রামে গিয়ে প্রগার মেশিনে ছিটানো হচ্ছে জীবানুনাশক।‘মুজিব শতবর্ষের অঙ্গীকার,পাঁচথুবী হবে ডেঙ্গুমুক্ত পরিচ্ছন্ন ইউনিয়ন’-এ শ্লোগানকে ধারন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে পাঁচথুবীর গ্রামে গ্রামে চলছে মশক নিধন কার্যক্রম।
শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে ইউনিয়নের গোলাবাড়ি এলাকায় ও বিকালে শিবেরবাজার ও মুন্সিরবাজার এলাকায় ছিটানো হয় মশক নিধন জীবানুনাশক। এ কার্যক্রমের উদ্বোধন করেন পাঁচথুবী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল।
স্থানীয়রা জানান, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির সুদৃষ্টির ফলে গোমতী উত্তর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্যমুখর সীমান্তবর্তী পাঁচথুবী ইউনিয়নে বিগত এক দশকে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। ডিজিটালাইজেশন,সৌন্দর্যবর্ধনসহ নানা কর্মসূচি হয়েছে প্রশংসিত। বিশেষ করে করোনাকালীন সময়ে পাঁচথুবী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল নিরবিচ্ছিন্নভাবে জনগনের পাশে থেকে জনকল্যাণে ব্যাপক কর্মকান্ড নজর কেড়েছে নানা পেশার মানুষের।
ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল জানান, মুজিব বর্ষে ‘পরিচ্ছন্ন ইউনিয়ন’ গড়তে চলছে নানামূখি গণসচেতনতা।ইতিপূর্বে প্রত্যেক ওয়ার্ডের একটি করে পরিবারকে প্রদান করা হয়েছে ‘পরিচ্ছন্ন আঙ্গিনা’ পুরস্কার। পাঁচথুবীতে উন্নয়ন কর্মকান্ডের পাশাপাশি করোনা ও ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযানও অব্যাহত থাকবে।

#দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on September 26, 2020 1:09 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102