বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:২৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত কুমিল্লা শিক্ষাবোর্ডের মহান বিজয় দিবসের মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন চৌদ্দগ্রামে কলেজ শিক্ষার্থী হত্যার ঘটনায় আটক ৪ মেসি জাদুতে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা লালমাই দুই ইউপি নির্বাচনে ১১১ জনের প্রার্থীতা বৈধ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ ডিসেম্বর দেবিদ্বারে ছাত্রলীগের কমিটিতে কিশোর গ্যাং সদস্য! কুবি শিক্ষকের বিরুদ্ধে সহকারী প্রক্টরকে লাঞ্ছনার অভিযোগ বীর মুক্তিযোদ্ধা সংস্কৃতিজন ও ছড়াকার জহিরুল হক দুলালের সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ  কুমিল্লা নগরীর বিসিক এলাকা থেকে ইয়াবা ও দেশীয় অস্ত্রসহ চারজন গ্রেফতার কুমিল্লায় বন্ধুকে খুনের দায়ে একজনের মৃত্যুদণ্ড চৌদ্দগ্রামে ব্যাডমিন্টন খেলা নিয়ে সংঘর্ষে প্রাণ গেল কলেজ ছাত্রের কুমিল্লার দেবিদ্বারে আমিরুন নেছা ফাউন্ডেশনের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ কুমিল্লা জেলা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ : পাসপোর্ট সেবা গ্রহীতাদের জন্য চালু হলো ‘ক্ষুদে বার্তা’ সেবা ব্রাহ্মণপাড়ায় বাইপাস সড়কসহ তিনটি প্রকল্পের উদ্বোধন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে হট্টগোল সদর দক্ষিণে গাঁজাসহ দুই মাদক কারবারি আটক

পিতৃপরিচয় ছাড়াই ফুটফুটে শিশুটি এলো মানসিক ভারসাম্যহীন ভিক্ষুক মায়ের কোলজুড়ে

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০
  • ১৯২ দেখা হয়েছে

আমাদের সমাজে বিকৃতরুচির কিছু পুরুষ এমনসব কান্ড ঘটান, যা জানলে শুনলে সাধারণ মানুষের মাঝে ক্ষোভ জন্মায়। ধিক্কার আসে ওদের প্রতি।  আর এমন একটি ঘটনা ঘটিয়েছে রাঙ্গামাটি শহরে।

এক মানসিক ভারসাম্যহীন নারী ফুটফুটে এক কন্যা সন্তান প্রসব করেছে। কিন্তু নবজাতকের পিতা কে ? এটা মানসিক ভারসাম্যহীন ওই নারী বলতে পারছেন না। তবে ফুটফুটে সুন্দর শিশুটির পিতা তো একজন আছেনই, যিনি ওই নারীর সাথে শারীরিক সম্পর্ক স্থাপন করেছিলেন।  স্থানীয় লোকজন এঘটনায় মানসিক ভারসাম্যহীন এক নারীর সঙ্গে এ ধরনের কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করেছেন এবং অসহায় ওই নারীর সঙ্গে যে এই কাণ্ড ঘটিয়েছে তাকে ধিক্কার জানান।

মানসিক ভারসাম্যহীন এক নারী রাঙ্গামাটি শহরের রিজার্ভ মুখ এলাকার রাস্তাঘাটে ঘুরে বেড়াতেন। ভিক্ষাবৃত্তি করতেন। কখনো রাস্তার ধারে বসে থাকতেন। মানুষজন তাকে অর্থ-খাবা দিতেন। এভাবেই ওই ভারসাম্যহীন নারীর দিনকাল চলতো।  বিকৃতরুচির কোন পুরুষের লালসার শিকার হোন ওই ভারসাম্যহীন নারী। তারপর থেকে ওই নারীর শরীরে পরিবর্তন আসতে থাকে।  একপর্যায়ে সে যে অন্তসত্ত্বা হয়েছে এটা এলাকাবাসী উপলব্ধি করতে পেরে মানসিক ভারসাম্যহীন ওই নারীকে এলাকার লোকজন ভাল খাবার দিতেন।

রবিবার (৬ ডিসেম্বর) সকালেওই নারী রাস্তার ওপর ব্যথায় গড়াগড়ি করতে থাকলে স্থানীয়রা তাকে রাঙ্গামাটি হাসপাতালে নিয়ে যান।  এরপর কয়েক ঘণ্টার মধ্যে তিনি একটি ফুটফুটে কন্যা শিশুর জন্ম দেন।

শিশুটির বাবা কে তা নিয়ে কৌতুহল রয়েছে সবার মনে। তবে শিশুটিকে দত্তক নেয়ার জন্য হাসপাতালে শিশুটির দেখভাল করছেন এক নারী। তিনি জানান, আমার কোনো সন্তান নেই। এই শিশুটিকে আমি নিজের সন্তানের মতো লালন পালন করতে চাই। আমি সরকারের কাছে আমাকে এই শিশুটির দায়িত্ব দেয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

সমাজ সেবা অধিদফতরের রাঙ্গামাটি জেলার উপপরিচালক মো. ওমর ফারুক বলেন, ‘আমরা বিষয়টি জেনেছি। আপাতত হাসপাতালে মা ও বাচ্চা সেবা নেবেন। প্রচলিত আইন অনুযায়ী বাচ্চাটিকে দত্তক দেয়ার প্রক্রিয়া আমরা শুরু করব।’

প্রসঙ্গত, কমিল্লা শহরের কান্দিরপাড় এলাকায় একসময় শারীরিক প্রতিবন্ধি এক নারী ভিক্ষাবৃত্তি করতেন। ওই নারীও একদিন অন্তসত্ত্বা হয়েছেন। কিন্তু তার পুত্র সন্তানের পিতার পরিচয় মেলেনি। ছেলেটির বয়স এখন ২০/২২ বছর হবে। বিয়ে করে মাকে ফেলেই চলে গেছে । ওই নারী এখনো কান্দিরপাড় এলাকায় হুইল চেয়ারে ঘুরে ভিক্ষা করে জীবীকা নির্বাহ করেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on December 7, 2020 10:17 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102