বুধবার, ২৯ মে ২০২৪, ১২:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চেতনানাশক জুস খাইয়ে চালককে হত্যা, অটোরিকশা ছিনতাইচক্রের পাঁচ সদস্য গ্রেফতার লালমাইয়ের সুমিষ্ট পাহাড়ি কাঁঠালের সাতকাহন সাদিক মামুনের কবিতা ‘তোমাতেই খুঁজে পাই’ নগরীর নূর আইডিয়াল স্কুলের টিনের চালে নির্মাণাধীন ভবনের পিলার পড়ে ছাত্র নিহত পুকুর পাড়ে বিষের বোতল! ভেসে ওঠেছে বিভিন্ন প্রজাতের মাছ চান্দিনায় আধুনিক মাছ চাষ পদ্ধতি উন্নতিকরণ বিষয়ক সভা অনুষ্ঠিত কুবি শিক্ষক সমিতির ‘না’ বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিদায়-বরণ অনুষ্ঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে অনাস্থা কুবি শিক্ষক সমিতির ব্রাহ্মণপাড়া পুলিশের অভিযানে ৭৫ বস্তা ভারতীয় চিনি জব্দ, দুইজন গ্রেফতার কুমিল্লা জুড়ে কবি নজরুলের সঙ্গীত ও সাহিত্যের বর্ণিল অধ্যায় আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা দেবিদ্বারে চেয়ারম্যান প্রার্থী সাহিদার প্রচারণায় সাবেক এমপি রাজী ফখরুল কুমিল্লার নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার

পুরানো গোমতীকে জাতীয় ফুল শাপলা চাষের ক্ষেত্রে পরিণত করার দাবী

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ১৬৪ দেখা হয়েছে

কুমিল্লা শহরের উত্তরপ্রান্তে ঐতিহ্যবাহী পুরানো গোমতীকে পরিচ্ছন্ন করে দেশের বৃহত্তম জাতীয় ফুল শাপলা চাষের ক্ষেত্রে পরিণত করার দাবী জানিয়েছেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কুমিল্লা আঞ্চলিক শাখা। একই সাথে নদ-নদী, খাল বিল অবৈধ দখলদারদের কবল থেকে উদ্ধার করে পানি প্রবাহের গতিপথ সচল এবং কুমিল্লার গোমতী নদীর বাঁধ ও এর ভেতর থেকে অবাধে মাটি কাটা বন্ধসহ প্রায় ১৫টি দাবি উত্থাপন করা হয়।

রবিবার(১৪ মার্চ) সকাল সাড়ে ১০টায় আন্তর্জাতিক নদীকৃত্য দিবস উপলক্ষ্যে গোমতী ও কুমিল্লা জেলার নদ-নদীর সুরক্ষার দাবির প্রেক্ষিতে কুমিল্লা টাউন হলের সম্মেলনকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় ওই দাবি জানানো হয়।

এসময় লিখিত বক্তব্য উপস্থাপন করেন বাপার আঞ্চলিক সভাপতি মোসলেহ উদ্দিন আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন বাপার সাধারণ সম্পাদক আলী আকবর মাসুম, কুমিল্লা সিটি করপোরেশনের প্যানেল মেয়র জমির উদ্দি খান জম্পি, অধ্যাপক সফিকুর রহমান, সিনিয়র সাংবাদিক আবুল হাসানাত বাবুল, সাংবাদিক অশোক কমার বড়ুয়া, কৃষি সংগঠক মতিন সৈকত, কুমিল্লা সাংবাদিক সমিতির সভাপতি ইয়াসমিন রীমা। সভায় কুমিল্লার নদনদী ও খালের দু:সহ পরিস্থিতি তুলে ধরেন সাংবাদিক সাইয়িদ মাহমুদ পারভেজ।

মতবিনিময় সভায় বাপার সাধারণ সম্পাদক আলী আকবর মাসুম বলেন, কুমিল্লা নগরবাসীকে সবুজ ও নির্মল পরিবেশ দিতে হলে গোমতী নদীকে রক্ষা করতে হবে। জনপ্রতিনিধি, প্রশাসন ও নাগরিক সমাজকে এ ব্যাপারে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 14, 2021 11:34 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102