শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০২:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ট্রাইবেকারে বিদায় ব্রাজিলের, সেমিফাইনালে ক্রোয়েশিয়া কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র

পুরানো গোমতীকে জাতীয় ফুল শাপলা চাষের ক্ষেত্রে পরিণত করার দাবী

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ১২১ দেখা হয়েছে

কুমিল্লা শহরের উত্তরপ্রান্তে ঐতিহ্যবাহী পুরানো গোমতীকে পরিচ্ছন্ন করে দেশের বৃহত্তম জাতীয় ফুল শাপলা চাষের ক্ষেত্রে পরিণত করার দাবী জানিয়েছেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কুমিল্লা আঞ্চলিক শাখা। একই সাথে নদ-নদী, খাল বিল অবৈধ দখলদারদের কবল থেকে উদ্ধার করে পানি প্রবাহের গতিপথ সচল এবং কুমিল্লার গোমতী নদীর বাঁধ ও এর ভেতর থেকে অবাধে মাটি কাটা বন্ধসহ প্রায় ১৫টি দাবি উত্থাপন করা হয়।

রবিবার(১৪ মার্চ) সকাল সাড়ে ১০টায় আন্তর্জাতিক নদীকৃত্য দিবস উপলক্ষ্যে গোমতী ও কুমিল্লা জেলার নদ-নদীর সুরক্ষার দাবির প্রেক্ষিতে কুমিল্লা টাউন হলের সম্মেলনকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় ওই দাবি জানানো হয়।

এসময় লিখিত বক্তব্য উপস্থাপন করেন বাপার আঞ্চলিক সভাপতি মোসলেহ উদ্দিন আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন বাপার সাধারণ সম্পাদক আলী আকবর মাসুম, কুমিল্লা সিটি করপোরেশনের প্যানেল মেয়র জমির উদ্দি খান জম্পি, অধ্যাপক সফিকুর রহমান, সিনিয়র সাংবাদিক আবুল হাসানাত বাবুল, সাংবাদিক অশোক কমার বড়ুয়া, কৃষি সংগঠক মতিন সৈকত, কুমিল্লা সাংবাদিক সমিতির সভাপতি ইয়াসমিন রীমা। সভায় কুমিল্লার নদনদী ও খালের দু:সহ পরিস্থিতি তুলে ধরেন সাংবাদিক সাইয়িদ মাহমুদ পারভেজ।

মতবিনিময় সভায় বাপার সাধারণ সম্পাদক আলী আকবর মাসুম বলেন, কুমিল্লা নগরবাসীকে সবুজ ও নির্মল পরিবেশ দিতে হলে গোমতী নদীকে রক্ষা করতে হবে। জনপ্রতিনিধি, প্রশাসন ও নাগরিক সমাজকে এ ব্যাপারে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 14, 2021 11:34 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102